সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট ২৩ মে শুরু

আগামী ২৩ মে মাসের (মঙ্গলবার) দিন সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু হচ্ছে বাংলাদেশ বিমানেই। এবারে হজযাত্রীদের জন্য সিলেট থেকে ৫টি হজ ফ্লাইট সরাসরি পরিচালিত হবে। ৫টির মধ্যে সিলেট থেকে জেদ্দা রুটে ৪টি এবং সিলেট থেকে মদিনা রুটে ১টি ফ্লাইট পরিচালিত হবে। আগামীকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো: মনসুর আহমেদ ভূঁইয়া। 

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট ২৩ মে শুরু

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট কার্যালয় থেকে এক সূত্রে জানা গেছে, আগামী বছরের তুলনায় এবার চলতি বছরে সিলেট অঞ্চলে হজযাত্রীদের সংখ্যা বেড়েছে। এ বছরে সিলেট থেকে ২ হাজার ৯ শত ৭৬ জন হজযাত্রী পরিবহন করা হবে। এছাড়াও সরাসরি ফ্লাইট ছাড়াও ৫টি শিডিউল টাইম অনুযায়ী ফ্লাইটে আরও হজযাত্রী পরিবহন করা হবে।

আগামী ২৩ মে (শনিবার) সিলেট থেকে জেদ্দা ফ্লাইটের মধ্যে দিয়ে হজযাত্রী পরিবহন শুরু হবে। তার পরে সিলেট থেকে মদিনা রুটে আগামী ৩ জুন মাসে পরিচালিত হবে আরও একটি ফ্লাইট। তার পরে আরও ৩ টি ফ্লাইটে সরাসরি হজযাত্রী পরিবহন করা হবে। যদিও আরো আগেও ৭টি সরাসরি ফ্লাইটে হজযাত্রী পরিবহনের কথা ছিল।

এছাড়াও হজ এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টার থেকে এক সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছ থেকে সরাসরি হজ ফ্লাইটের জন্য দাবি জানিয়ে আসছেন তারা। এ ব্যাপারে গত ২ মে (মঙ্গলবার) বাংলাদেশ বিমানের সিলেটের ব্যবস্থাপকের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো: মনসুর আহমেদ ভূঁইয়া বলেন, কয়েক বছর ধরে সিলেট থেকে হজ ফ্লাইট পরিচালিত হয়ে আসছে। এবারও সিলেট থেকে হজ ফ্লাইটের শিডিউলের বিষয়য়ে গত ৭ মে (রোববার) ঢাকায় আলোচনা সভার মাধ্যমে সিদ্ধান্ত হয়। পরের দিন সোমবারে সেটি সিলেটে লিখিতভাবে জানানো হয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali