সালমান খান ওটিটিতে ‘নগ্নতা’ নিয়ে যা বললেন

বলিউড তারকা সালমান খান হিন্দি সিনেমায় যে কোন নায়িকাদের সাথে কোনো রকম অসাধারণ দৃশ্যের জন্য মোটেও যুক্ত ছিলেন না। বলিউড সুপারস্টার সালমান খানকে কোন সিনেমায় নায়িকাদের সাথে ঠোঁটে ঠোঁট রাখতে দেখা যায়নি কোনও সময়। তবে এসব থেকে দূরে থেকেছেন বলিউডের সাল্লু ভাই।  এছাড়াও এই তারকা মনে করেন, বর্তমান সময়ের সিরিজগুলোতে অশ্লীল দৃশ্য, অপব্যবহার, গালিগালাজ, নগ্নতা এবং অশ্লিলতার দৃশ্যের ছড়াছড়ি।

পরিবেশ পরিস্থিতির কথা চিন্তা করে এসব দেখে বেজায় চটেছেন তিনি। ৫ ফেব্রুয়ারি (বুধবার) এ বিষয়টি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বিভিন্ন কথা বলেছেন। হিন্দি সিনেমা মন্দার বাজার নিয়েও পাশাপাশি মুখ খুলেছেন এই তারকা।

সালমান খান ওটিটির ব্যাপারে এই সংবাদ সম্মেলনে বলেছেন, বর্তমান ওটিটি টেলিভিশনের থেকেও অনেকটাই “কুল”। এগুলো আমাকে ভালো লাগে না। প্যারালাল সিনেমায় পূর্বের সময় যেটাকে বলা হতো, কিন্তু সেগুলো বর্তমান ওটিটিতে চলে এসেছে। তবে বিষয়টি নিয়ে আমার মনে হচ্ছে সর্ব প্রথম রামগোপাল ভার্মাই ওটিটিতে এগুলো কনটেন্ট নিয়েই প্রথম দিকে শুরু করেছিলেন। সেই সময়ে সিনেমাগুলো ভরপুর ভাবে দেখেছিলেন সবাই। তার পর পরেই একে একে সবাই এগুলো কনটেন্ট তৈরি করা শুরু করে দেয়। কিন্তু এগুলো কনটেন্ট আমি কখনোই নিজের থেকে বিশ্বাস করি না।

সালমান খান ওটিটিতে ‘নগ্নতা’ নিয়ে যা বললেন

এ বিষয় নিয়ে সালমান আরও বলেন, ‘আমি দীর্ঘ ৪৩ বছর ধরে ইন্ডাস্ট্রিতে আছি। আমি কোন সময় এ রকম কোন কিছুই করিনি। ওটিটিতে যেসব অশ্লীলতা, নগ্নতা, গালিগালাজ প্রদর্শন হচ্ছে তা পুরোপুরী বন্ধ করে দেওয়া উচিত।

কারণ সম্প্রতি সময়ে হাতের কাছে থাকা মুঠোফোনে সবকিছু পাওয়া যায়। যদি ১৫ থেকে ১৬ বছরের বাচ্চাদের কথাই যায়। যখন এসব বাচ্চারা পড়াশোনার বাহানা করে এগুলো দেখবে, তখন কেমন লাগতে পারে। তবে আমার মনে হয় পূর্বেই ভালোভাবে খতিয়ে দেখা জরুরি ওটিটিতে স্ট্রিম হওয়া কনটেন্টগুলি। ওটিটিতে স্ট্রিম হওয়া কনটেন্টগুলি যত পরিস্কার হবে, ঠিক ততই ভালো হবে। ভালো কিছু উপভোগ করার জন্য দর্শকের সংখ্যাও বৃদ্ধি পাবে। সেন্সরশিপও আছে আমাদের ছবিতে এবং টেলিভিশনেও রয়েছে। কেনে নেই তাহলে ওটিটিতে? তবে এ বিষয়ে কিন্তু এখানেই শেষ হওয়ার নয়। সালমান খান আরো বলেছেন, ‘কাছে আসার দৃশ্য, চুম্বন কিংবা নিজেকে যথার্থভাবে প্রদর্শিত করলেন। এমতবস্থায় আপনার করা সেই কনটেন্টগুলি দেখছেন আপনারই নিরাপত্তাকর্মী কিংবা লিফটম্যানেরা। তবে এ বিষয়ে আমার মনে হচ্ছে, সুরক্ষাগত দিক এটা মোটেও বিষয়টি খুব একটা ভালো দিক নয়।

এছাড়াও সালমান খান ওটিটিকে নিয়ে কখনো গুণগান করতে ভুলে যাননি। ওটিটিতে আরো বিভিন্ন ধরনের মানসম্মত কনটেন্ট এর ব্যবহার চলে এসেছে। সে কারণেই বিভিন্ন মানুষ এখন কাজের সুযোগ তৈরি করতে পাচ্ছেন ওটিটিতে।

কেননা স্পষ্টভাবে কথা বলেছেন সালমান এদিনের সংবাদ সম্মেলনে। বক্স অফিসে কেন চলছে না হিন্দি সিনেমাগুলো, বিষয়টি নিয়ে পরিস্কারভাবে জানান তিনি। এই বলিউড তারকা এ ব্যাপারে বলেছেন, বক্স অফিসে ফ্লপ হয়ে যাচ্ছে না তার মানে হচ্ছে ভুলভাল ছবি বানানো জন্যই। সিনেমার নির্মাতারা মনে করছেন হয়তো তারা মনেহয় ভালো এবং পরিস্কার ছবি নির্মাণ করছেন, তাও কিন্তু নয়। কেন আমাদের হিন্দি ছবিগুলো চলছে না আর দীর্ঘ দিন যাবৎ। সালমানের অনুশোচনায়, এ রকম ভুলভাল ছবি বানাব আর কীভাবেই তা চলবে।

কিসি কি ভাই কিসি কে জান

এ আসরে সালমানের ‘কিসি কি ভাই কিসি কে জান’ ছবি আসছে, এই ছবিটির প্রচার প্রচারণার কাজও সেরে ফেলেছেন তিনি। এই ছবিটি ২১ এপ্রিল (রবিবার) মুক্তি পাবে বলে এ ব্যাপারে তিনি জানিয়েছেন। ছবিটি আপনারা সবাই দেখতে যাবেন। ছবিটি অনেক পরিশ্রম করে বানিয়েছি। এছাড়াও তিনি মজার সুরে বলেন, তবে ভুলে যাবেন আমার মন্তব্যটি। পরে আবার বলবেন যে এ বিষয়ে সালমান কত কিছু বলেছে, আর নিজেই কিনা সেই ছবি বানিয়েছে।

‘কিসি কি ভাই কিসি কে জান’ ফরহাদ সামজী পরিচালিত ছবিটি ঈদ উপলক্ষে আসতে চলেছে। স্বয়ং সালমান নিজেই এ ছবিটির প্রযোজক। এই ছবিটিতে জুটি বেঁধেছেন সালমান আর পূজা হেগড়ে।

এফ এ কিউ

ওটিটি অর্থ কি?

ওটিটি শব্দটির পুরো অর্থ হচ্ছে, ওভার দ্য টপ। যেমন, নেটফ্লিক্স, আমাজন প্রাইম। এছাড়াও এটি একমাত্র অনলাইন মিডিয়া স্ট্রিম সার্ভিস। এদিকে ওটিটি শব্দটি একধরণের হাঙ্গেরিয় ভাষা, তবে এর অর্থ হবে ৩ (তিন)। এই শব্দটি যদি ইংরেজিতে অর্থ করা হয় তাহলে এর অর্থ হবে ওটিটি।

সালমান খানের ধর্ম কি?

সালমান খান কোন ধর্ম পালন করেন। সেই বিষয়য়ে জানতে চাওয়া হলে তিনি কিছু সময় ভেবে বলেন হিন্দু ও মুসলিম দু’টি তার ধর্ম। তবে বিভিন্ন সাক্ষাৎকারে সালমান খান নিজেই জানিয়েছেন যে, তাদের বাসায় প্রত্যেক বছর ঈদ উৎসবও পালন করা হয়।

বর্তমানে কত টাকার মালিক সালমান খান?

সালমান খান গত তিন দশক ধরে হিন্দি ছবিতে অভিনয় করে আসছেন। এসব বলিউড তারকাদের ছবি মানে বক্স অফিসে অত্যন্ত হিট, এছাড়াও শত শত কোটির ক্লাব। তবে সম্প্রতি একটি রিপোর্ট অনুযায়ী জানা যায় তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২২২৫ কোটি রুপি ভারতীয়।

সূত্র:- Right News BD

bn_BDBengali