মেসির বিপক্ষে রোনালদো সৌদি অল স্টার একাদশে

সৌদি অল স্টার একাদশে মেসির বিপক্ষে রোনালদো। তবে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর স্পেনের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে উঠেছিল তাঁর সঙ্গে লিওনেল মেসির দ্বৈরথ।

শুধু স্পেনের ফুটবলপ্রেমীদের জন্যই নয়, রোনালদো আর মেসির মুখোমুখি হওয়াটা যেন প্রার্থিত হয়ে ওঠে ফুটবল বিশ্বেই।রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর পর ফুটবল বিশ্ব এ দুজনের দ্বৈরথ দেখার জন্য ইউরোপিয়ান প্রতিযোগিতার দিকে তাকিয়ে থাকত।

এখন তো ইউরোপ ছেড়ে পর্তুগিজ তারকা পাড়ি জমিয়েছেন এশিয়ায়। সৌদি আরবের ক্লাব আল নাসরে রোনালদো নাম লেখানোর পর ফুটবলপ্রেমীরা যেন হতাশই হয়েছিল—আর তো দেখা যাবে না মেসি–রোনালদো লড়াই!সবাকেই আনন্দে ভাসিয়ে এমন একটি সুযোগ তৈরি করেছে পিএসজি আর সৌদি আরবের ফুটবল কর্তৃপক্ষ।

আগামী বৃহস্পতিবার রিয়াদে পিএসজির সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে সৌদি অলস্টার একাদশ। সেখানে মাঠে মুখোমুখি হবেন সময়ের অন্যতম সেরা দুই তারকা মেসির বিপক্ষে রোনালদো থাকবে।

এ ম্যাচের আগে রোনালদো–ভক্তদের জন্য একটা সুখবরই দিয়েছে সৌদি আরবের এন্টারটেইনমেন্ট বিভাগের প্রধান তুর্কি আল–শেখ। পিএসজির সঙ্গে প্রীতি ম্যাচে আল নাসর ও আল–হিলালের খেলোয়াড়দের সমন্বয়ে গড়া সৌদি অলস্টার একাদশের নেতৃত্ব দেবেন রোনালদো।

অধিনায়ক হিসেবে রোনালদো

অধিনায়ক হিসেবে রোনালদো

রোনালদোকে অধিনায়ক করার খবরটি তুর্কি আল–শেখ তাঁর টুইটারে দিয়েছেন। সেখানে একটি ভিডিও সংযুক্ত করেছেন তিনি। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, রোনালদো অধিনায়কের বাহুবন্ধনী গ্রহণ করছেন।

রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের সাবেক ফরোয়ার্ড রোনালদো গত মৌসুমে নাম লেখান তাঁর পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগে উত্তীর্ণ হতে ব্যর্থ হওয়ার পর থেকেই মূলত অন্য ক্লাব খুঁজতে শুরু করেন রোনালদোকে। তবে দলবদলের সময়সীমা পেরিয়ে গেলেও পছন্দের ক্লাব খুঁজে পাননি ‘সিআর সেভেন’। এমনকি মূল্য কমিয়েও চেষ্টা করা হয়েছিল ক্লাব ছাড়ার। তবে কেউই তখন আগ্রহ দেখায়নি তাঁকে নিয়ে।

বাধ্য হয়ে ইউনাইটেডে থাকতে হলেও সেখানেও সুখে ছিলেন না এই ফরোয়ার্ড। তাঁর বেশির ভাগ সময় কাটছিল বেঞ্চে বসে। ক্ষুব্ধ রোনালদো একপর্যায়ে ম্যাচ শেষ হওয়ার আগে ডাগআউট ছেড়ে বেরিয়ে গিয়েও জড়ান বিতর্কে।

এরপর পিয়ার্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউনাইটেড কোচ এরিক টেন হাগ ও ক্লাব কর্মকর্তাদের ধুয়ে দিয়ে তৈরি করেন ওল্ড ট্রাফোর্ড ছাড়ার রাস্তাও। বিশ্বকাপের মাঝামাঝি সময়ে ইউনাইটেডের সঙ্গে চুক্তিও শেষ করে দেন রোনালদো। তবে সে সময় ইউরোপে খেলতে চান বলেও জানান ৩৭ বছর বয়সী এই তারকা।

অবশেষে তিনি ২ বছরের চুক্তিতে নাম লেখান আল নাসরে। এ দুই বছরে তিনি সেখানে বেতন হিসেবে পাবেন ২০ কোটি ইউরো।

সূত্র:- রাইট নিউজ বিডি

bn_BDBengali