বিপিএলে কুমিল্লাকে নিয়ে সেরা চারে নাম লিখবে কে?

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – এবারের বিপিএলে কুমিল্লাকে নিয়ে সেরা চারে নাম লিখবে কে? বিপিএলে সিলেট পর্বের পর দুই দিনের বিরতি। আগামীকাল ৩ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে পুনরায় শুরু হচ্ছে বিপিএল। শুক্রবার দুটি ম্যাচ।

নির্ধারিত সময় অনুযায়ী দুপুর ২টায় খেলা অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে তামিম-ইয়াসির আলী রাব্বির খুলনা টাইগার্স আর সাকিবের ফরচুন বরিশাল।

এদিকে সন্ধ্যা ৭টায় মাঠে নামবে নাসিরের ঢাকা ডমিনেটরদের বিপক্ষে নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স।

গত ৩০ জানুয়ারি (সোমবার) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচে সোহানের রংপুর রাইডার্স এবং ঢাকা ডমিনেটরদের বিপক্ষে ৫ উইকেটে জিতেছিল।

অপরপক্ষে আসরের শেষে প্রথমবার মুখোমুখি হয়েছিল বরিশাল আর খুলনা। ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) সন্ধ্যা ৭টায় এই দুই দলের আবার ম্যাচ হবে হোম অব ক্রিকেটে । এদিকে ৩ দিন পূর্বে রংপুর রাইডার্স প্রথম মুখোমুখি জয়ে আগামীকাল শুক্রবারের খেলায় মানসিকভাবে এগিয়ে রয়েছে।

রংপুর রাইডার্সের কোচ সোহেলও তাই মনে করেন। তিনি মনে করেন, “আমরা অবশ্যই মানসিকভাবে সামনে থাকব। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমি গত তিন ম্যাচে ভালো খেলছি, তবে আগামীকালের ম্যাচ নয়।

বিপিএলে কুমিল্লাকে নিয়ে সেরা চারে নাম লিখবে কে

পরিসংখ্যানে যতদুর দেখা যায় যে ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) চট্টগ্রামে বরিশালের কাছে সাকিবের হারের পর পরাজিত হয়নি রংপুর রাইডার্স। একটানা তিনটি ম্যাচে জয়। বর্তমান সোহানের দল নকআউট পর্বের জন্য খুব কাছাকাছি । যথা সময়ে রংপুর রাইডার্স ঢাকাকে হারাতে পারলে ৯ ম্যাচে পয়েন্ট হবে ১২। তাহলে শীর্ষ চারে থাকার সম্ভাবনা অনেক ভালো হবে।

এদিকে বিপিএলে ৩ ফেব্রুয়ারি আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে রবিন লিগের আবার রাউন্ডের শেষ পর্ব। তবে নকআউট পর্বে কোন ৪টি দল খেলবে? সিলেটেই মোটামুটি নির্ধারণ করা হয়েছে।

মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স আর সাকিব আল হাসানের ফরচুন বরিশাল, চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সোহানের রংপুর রাইডার্সের নকআউট পর্বের জন্য খেলা নিশ্চিত।

১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। এদিকে সাকিবের বরিশাল আর ইমরুলের কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও শেষ চারে জায়গা নিশ্চিত হবে। শেষ ২ দলের পয়েন্ট সমান ১২ (৯ ম্যাচে) ঢাকার শেষ পর্বে খুব নাটকীয় কিছু না ঘটে, সোহানের রংপুর (৮ ম্যাচে ১০) নকআউট পর্বে পা রাখা প্রায় নিশ্চিত হবে।

যেকোনো কিছুর জন্যই রংপুরকে হারতে হবে বাকি ৪ ম্যাচ। আর ঢাকা ডমিনেটরস (১০টি খেলার মধ্যে ৬টি), খুলনা টাইগার্স (৯টি খেলার মধ্যে ৪টি) এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে (৯টি খেলার মধ্যে ৪টি) বাকি ম্যাচ জয়ী হতে হবে। তাহলে পয়েন্ট সমান হবে।

এরপর নেটরানরেটে ভিতরে চতুর্থ দল নির্ধারণ করা হবে। তবে শুক্রবার ঢাকার বিপক্ষে রংপুর রাইডার্স জিতলেই নির্ধারিত হবে ৪টি দল। এরপর লড়াই হবে প্রথম এবং দ্বিতীয় স্থানের জন্য। সেখানেও শীর্ষে রয়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স এক নম্বর হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali