বাজারের সেরা ৫টি স্মার্টফোন

বর্তমান সময়ে স্মার্টফোন এখন মানুষের নিত্যসঙ্গী হয়ে উঠেছে। প্রতিনিয়তই বাড়ছে স্মার্টফোনের চাহিদা। ১০ হাজার টাকার মধ্যে বাজারের সেরা ৫টি স্মার্টফোন এর ছবি তোলা, দূর দুরান্তে ছবি, ভিডিও এবং অডিও কলে কথা বলার জন্য চলে আসছে বাজারে। এছাড়াও সোশ্যাল মিডিয়া ব্যবহার সবই হচ্ছে এক স্মার্টফোনে। আবার অনেকেই স্মার্টফোনে কনটেন্ট তৈরি করে মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

এদিকে বাজেটের কারণে নামিদামি স্মার্টফোন কিনতে পারেন না অনেকেই। তবে শুধু নামিদামি স্মার্টফোন নয় কমের মধ্যেও ভালো স্মার্টফোন পাবেন বাজারে। যদি আপনার বাজেট ১০ হাজার টাকার মধ্যে হয় তাহলে দেখে নিন ৫টি স্মার্টফোনের খবর। যেগুলো পাবেন ১০ হাজার টাকার মধ্যেই-

স্যামসাং বাজারের সেরা গ্যালাক্সি এ০৩ কোর

স্যামসাং বাজারের সেরা গ্যালাক্সি এ০৩ কোর

স্যামসাং বাজারের সেরা এই ফোনটিতে ২জি,৩জি এবং ৪জি নেটওয়ার্ক যুক্ত রয়েছে। ডুয়েল ন্যানো সিম সাপোর্ট, ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে পাবেন মিনিমাল নচ টাচ স্ক্রিন।

রেজোলিউশন থাকছে এইচডি ৭২০x১৬০০ পিক্সেল। বডির ফ্রন্টে গ্লাস এবং ব্যাক সাইড প্লাস্টিক দেওয়া হয়েছে। ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৫ মেগা পিক্সেল সেলফি ক্যামেরা যার ভিডিও রেজোলিউশন থাকছে ১০৮০ পিক্সেল।

ফোনটিতে ৫০০০ এমএএইচয়ের ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটিতে থাকছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম এবং ইউনিসকের চিপসেট ও প্রসেসর রয়েছে অক্টাকোর। কালো এবং নীল-দুটি রঙে বেছে নিতে পারবেন ফোনটি। বর্তমানে দেশের বাজারে ১০ হাজার টাকার থেকে কম দামে থাকছে ২/৩২ জিবি ৯ হাজার ৬৯৯ টাকা।

বাজারের সেরা শাওমি রেডমি ৯এ

শাওমি বাংলাদেশ সহ বিশ্ববাজারের সের একটি বড় অংশ দখল করে আছে। যারা ১০ হাজারের মধ্যে বাজারের সেরা একটি ভালো স্মার্টফোন খুঁজছেন তাদের প্রথম পছন্দ হতে পারে শাওমি রেডমি ৯এ সেটটি। ৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে, যার রেজোলিউশন থাকছে ১৬০০x৭২০ পিক্সেল, যেটি থাকছে ফুল এইচডিতে।

ফোনটির ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৩ মেগাপিক্সেল এবং ব্যাক ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেল। আরও আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং চার্জ করার জন্য ১০ ওয়াট এর ফাস্ট চার্জার। ২ জিবি র‍্যামের সঙ্গে এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩২ জিবি রোম। দাম থাকছে বর্তমানে মাত্র ৮ হাজার ৭৯৯ টাকা।

বাজারের সেরা শাওমি রেডমি ৯এ

ভিভো ওয়াই০২

ভিভো ওয়াই০২

ভিভোর ফোন এখন বাজারের সেরা ফোনগুলোর তালিকায় শুরুতেই রাখা হয়। ১০ হাজার টাকার বাজেট থাকলে নিতে পারেন ভিভো ওয়াই০২ স্মার্টফোনটি। মিনিমাল নচ টাচ স্ক্রিনের পাশাপাশি ফোনটির ডিসপ্লের সাইজ থাকছে ৬.৫১ ইঞ্চি যার রেজোলিউশন থাকছে এইচডি+ ৭২০x১৬০০ পিক্সেল।

সেই সঙ্গে ডিসপ্লের প্রযুক্তি হিসেবে থাকছে আইপিএস টাচ স্ক্রিন ও মালটিটাচ ফিচার। ফোনটিতে থাকছে ৮ মেগাপিক্সেল রিয়াম ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

২জিবি র‍্যাম এবং ৩২জিবি রোম ফোনটির বর্তমানে দাম থাকছে ৯ হাজার ৯৯৯ টাকা।

শাওমি রেডমি এ১

শাওমি রেডমি এ১ স্মার্টফোনটিতে দুটি ৮+০.৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। মিনিমাল নচ টাচ স্ক্রিন এবং ১৬৪.৯x ৭৬.৮x ৯.১ মিমি ডাইমেনশনের পাশাপাশি এই ফোনটির সঙ্গে থাকছে বড় মাপের একটি ডিসপ্লে। যার

সাইজ ৬.৫২ ইঞ্চি। ডিসপ্লের রেজোলিউশন থাকছে এইচডি+ ৭২০x১৬০০ পিক্সেল। লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং সেই সঙ্গে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।

৩জিবি র‍্যাম ও ৩২জিবি রোম ফোনটির দাম থাকছে মাত্র ৯ হাজার ১৯০ টাকা।

শাওমি রেডমি এ১

রিয়েলমি সি৩০

রিয়েলমি সি৩০

১০ হাজার টাকার মধ্যে বাজারের সেরা আরও একটি দুর্দান্ত ফিচারের স্মার্টফোন রিয়েলমির সি৩০। এই মডেলের ফোনটিতে মিনিমাল নচ ডিসপ্লে এবং যার সাইজ থাকছে ৬.৫ ইঞ্চি এবং রেজোলিউশন থাকছে এইচডি+ ৭২০x১৬০০ পিক্সেল।

৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে দেওয়া হয়েছে লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং সেই সঙ্গে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।

লেক ব্লু, ব্যাম্বো গ্রিন- এই দুই রঙে বেছে নিতে পারবেন ফোনটি। বর্তমানে ২/৩২ জিবি রিয়েলমি সি৩০ স্মার্টফোনটির দাম থাকছে ৯ হাজার ৯৯৯ টাকা।

সূত্র:- রাইট নিউজ বিডি

bn_BDBengali