পিসিবি চেয়ারম্যানের নির্দেশ পাকিস্তানি খেলোয়াড়দের বিপিএল ছাড়াতে

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – পিসিবি চেয়ারম্যানের নির্দেশ পাকিস্তানি খেলোয়াড়দের বিপিএল ছাড়াতে বেলেন, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগ বর্তমান বিশ্বজুড়ে জনপ্রিয়। বিপিএল, বিগ ব্যাশ, আইএল টি-২০ এবং এসএ ২০ একই সাথে চলছে।

বিপিএল তারকা সংকটে রয়েছে কারণ বেশিরভাগ বিদেশী খেলোয়াড় জড়িত, আরব আমিরাতের আইএল টি-২০ এবং দক্ষিণ আফ্রিকায় এসএ টি-২০ নতুন অর্থ-দখলদার সংস্করণ বেছে নিয়েছে।

বাংলাদেশে অনেক বড় খেলোয়াড় বেশিরভাগই পাকিস্তানি। ঢাকা ডমিনেটর ছাড়া বাকি ৬টি ফ্র্যাঞ্চাইজিতে পাকিস্তানের অন্তত ২ জন খেলোয়াড় রয়েছে। বিপিএল বলতে গেলে জয় করেছেন মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, নাসিম শাহ, ওয়াহাব রিয়াজ। যেহেতু পিএসএল ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের বিপিএল ছেড়ে দ্রুত পাকিস্তানে ফিরে যেতে বলেছে।

পিসিবি চেয়ারম্যানের নির্দেশ (বিসিবির) অনুরোধ

পিসিবি চেয়ারম্যানের নির্দেশ (বিসিবির) অনুরোধ

আগামী রবিবার বেলুচিস্তানে একটি প্রদর্শনী ম্যাচে বৃহস্পতিবারের মধ্যেই পাকিস্তানি ক্রিকেটারদের দ্রুত ডেকে পাঠিয়েছেন পিসিবি চেয়ারম্যানের নির্দেশ। তবে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো আশা করছিল ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবারের মধ্যে রিজওয়ান-নাসিম পাবে। বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেট বোর্ডে আরও বেশ কয়েকদিন বাংলাদেশে থাকার জন্য অনুরোধ করেছেন বিসিবি। কিন্তু সেই অনুরোধ রাখেননি পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

গতকাল এক অনুষ্ঠানে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘বেলুস্টিচান একটি সমস্যাগ্রস্ত প্রদেশ হিসেবে বিবেচিত হয়। কোয়েটায় (বেলুচিস্তানের রাজধানী) প্রদর্শনী ম্যাচ আয়োজন করে আমরা ভুল ধারণা ভেঙ্গে একটি ভালো ভাব তৈরি করতে চাই। তবে সকলের উচিত এটিকে সার্থক করা।

প্রদর্শনী ম্যাচের সাথে পাকিস্তানের জাতীয় স্বার্থের সাথে জড়িত বলে উল্লেখ করে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি আরও বলেন, “পিএসএল ফ্র্যাঞ্চাইজি আমাকে বলেছে কিছু খেলোয়াড় বিপিএল ছেড়ে যেতে কোনভাবে আগ্রহী নয়। তবে আমি স্পষ্টভাবে বার্তা দিতে চাই, যে জাতীয় স্বার্থে তাদের ফিরে আসতে হবে।

খেলোয়াড়রা বোর্ডের অধীনে থাকায় তাদের ডাকলেই আসা উচিত জানায় পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি আরো বলেন, ‘আমরা যেকোনো মুহূর্তে খেলোয়াড়দের ডাকতে পারি। চুক্তির অনুসারে আমাদের সেই অধিকার রয়েছে। সারা বিশ্বে এমনটাই হচ্ছে। আমি জানি তারা বিপিএল ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তি করে আরও কিছু অর্থ উপার্জন করতে চায়। কেননা জাতীয় স্বার্থ পূরণের ক্ষেত্রে তাদের আমাদের বিশেষ প্রয়োজন।

পিসিবি চেয়ারম্যানের নির্দেশ, বেলুচিস্তানে প্রদর্শনী ম্যাচগুলোতে হলুদ দলকে নেতৃত্ব দেবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে এই দলেও আছেন শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজের মতো অনেক তারকারা। এছাড়াও সরফরাজ আহমেদকে বেগুনি দলের অধিনায়ক করা হয়েছে । এই দলে খেলবেন ইফতিখার আহমেদ, নাসিম শাহ, উমর আকমলরা।

সূত্র:- Right News BD

bn_BDBengali