টি-টোয়েন্টি সিরিজে অল্পের জন্য রক্ষা পেল ভারত

২০২৩ টি-টোয়েন্টি সিরিজ খেলার খবর আপডেট – টি-টোয়েন্টি সিরিজে অল্পের জন্য রক্ষা পেল ভারত। এদিকে অল্প রানের পরিকল্পনা নিয়ে ব্যাটিং করতে নেমে শেষ ওভার পর্যন্ত চরম অবস্থায় খেলতে হয়েছে ভারতকে।

অল্পের জন্য রক্ষা পেল পেল, নইলে টি-টোয়েন্টি সিরিজ হারতে পারত স্বাগতিকদের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেটের এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতা করেছে হার্দিক পান্ডিয়ার দল।

২৯ জানুয়ারি (রবিবার) ভারতের লক্ষ্যে দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক মিচেল স্যান্টনার। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান করে তার দল। ১ বল বাকি থাকতে ৬ উইকেটে জয়ী হয় ভারত।

টি-টোয়েন্টি সিরিজে মাত্র ১০০ রানের সাধারণ টার্গেটে ধীরগতিতে খেলা শুরু করে ভারত। ১৭ রানে প্রথম উইকেট হারায়। তারপর ভারতীয় ওপেনার শুভমান গিল ৯ বলে ১১ রান করে মাইকেল ব্রেসওয়েলের বলে ফিরে যান। এদিকে আরেক ওপেনার ইশান কিষাণ ৮ ওভার ৫ বলে ৪৬ রানে আউট হন। ৩২ বলে মাত্র ১৯ রান করে রান আউট হন তিনি।

টি-টোয়েন্টি সিরিজে অল্পের জন্য রক্ষা পেল ভারত

এমতবস্থায় ব্যাট হাতে অকৃতকার্য হন রাহুল ত্রিপাঠী। ১৮ বলে ১৩ রান করেন তিনি। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টিতে ব্যাটিং করতে পারেননি। শেষ পর্যন্ত যাদব অপরাজিত থাকেন কিন্তু ৩১ বলে মাত্র ২৬ রান করেন।

কিছুক্ষণ যাদবের সাথে দেন ওয়াশিংটন সুন্দর। শেষ পর্যন্ত জিতে মাঠ ছাড়েন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি ২০ বলে অপরাজিত ১৫ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি ১টি করে উইকেট নিয়ে ফেলেন।

এর পূর্বে প্রথম ইনিংসে ধীরগতিতে ব্যাটিং শুরু করেন দুই কিউই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। প্রথম ২ ওভার ধীরগতিতে খেলার পর ৩ ওভারে হাত খোলার চেষ্টা করেন এই দুই ব্যাটসম্যান। ৩ ওভারে যুজবেন্দ্র চাহালের বলে ফিন ১১রানে আউট হয়ে গেলে কিউই শিবিরে বিশৃঙ্খলা দেখা দেয়।

দলীয় ২১ রানে নিউজিল্যান্ডের সর্বপ্রথম উইকেটের পর দ্বিতীয় উইকেট পড়ে ২৮ রানে। এরপর নিয়মঅনুযায়ী বিরতিতে পড়তে থাকে একের পর এক উইকেট। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান স্কোরবোর্ডে জমা করে কিউইরা। এর মধ্যে ২৩ বলে সর্বোচ্চ ১৯ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মিচেল স্যান্টনার। তবে ভারতের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন আর্শদীপ সিং।

ভারতের জয়ের ফলে সিরিজ ১-১ সমতা। এর পূর্বে প্রথম টি-টোয়েন্টিতে ২১ রানে জিতেছিল নিউজিল্যান্ড। আগামী ১ ফেব্রুয়ারি (বুধবার) সিরিজ নির্ধারণী ম্যাচে পরিণত হয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali