টিকটক থেকে আয়ের নতুন সুযোগ নির্মাতাদের

টিকটক থেকে আয়ের নতুন ফিচারটি নিয়ে এসেছে গত মার্চ মাসে। কিন্তু এখন পর্যন্ত এটি শুধুমাত্র বাছাই করা নির্মাতাদের জন্যই খোলা ছিল।

টিকটক নির্মাতাদের জন্য সরাসরি আয় করার সুযোগ তৈরিতে টিকটক-এর নতুন ফিচার ‘সিরিজ’। এই ফিচারটি টিকটক বিষয়বস্তু নির্মাতাদের ছোট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মে ভিডিও তৈরি এবং প্রকাশ করার জন্য দর্শকদের থেকে সরাসরি অর্থ উপার্জন করতে পারবেন।

Tik Tok থেকে অর্থ আয় করার নতুন ফিচার ‘সিরিজ’

টিকটক এর এই নতুন ফিচারটি নিয়ে এসেছে গত মার্চ মাসে। কিন্তু বর্তমানে এটি শুধুমাত্র বাছাই করা নির্মাতাদের জন্যই খোলা ছিল।

তাদের এই নতুন ‘সিরিজ’ ফিচারটিতে টিকটক থেকে আয় করার জন্য নির্মাতাদের বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে। এছাড়াও, কমপক্ষে ১০ হাজার ফলোয়ার থাকার শর্ত ছাড়াও টিকটক অ্যাকাউন্টের বয়স অবশ্যই ৩০ দিনের বেশি হতে হবে।

এছাড়াও, গত ৩০ দিনের মধ্যে অন্তত ৩টি ভিডিও পোস্ট সহ ১০০০ বা তার বেশি ভিডিও ভিউ নিশ্চিত করতে হবে। এই শর্তগুলি পূরণ হওয়ামাত্র নির্মাতারা নতুন ফিচার ব্যবহার করার যোগ্য হবে বলে বিবেচিত হবে।

সবকিছু ঠিকঠাক থাকলেই, নির্মাতারা টিকটক অ্যাপে ক্রিয়েটর সেন্টারে ‘সিরিজ’-এ ফিচার করার জন্য তাৎক্ষণিক আবেদন করতে পারবেন।

Tik Tok থেকে অর্থ আয় করার নতুন ফিচার ‘সিরিজ’

এছাড়াও কন্টেন্ট ক্রিয়েটররা যদি টিকটক-এর এই নতুন ফিচারের মাধ্যমে অর্থ আয় করতে হলে, তাদের অবশ্যই কমপক্ষে ২০ মিনিটের ভিডিও আপলোড করতে হবে। একজন নির্মাতা ‘সিরিজ’ লাইব্রেরিতে ২০ মিনিটের সর্বোচ্চ ৮০টি ভিডিও আপলোড করতে পারেন।

দর্শকরা এই নতুন ‘সিরিজ’ লাইব্রেরির ভিডিওগুলি অর্থের বিনিময়ে দেখতে পাবেন। টিকটক দর্শকদের কাছ থেকে প্রাপ্ত অর্থ সরাসরি নির্মাতাদের অ্যাকাউন্টে পাঠাবে। নির্মাতাদের এই ভিডিওগুলির জন্য ১- ১৯০ ডলার কিংবা ইচ্ছে মত মূল্য নির্ধারণ করতে পারেন৷

টিকটক থেকে আয়ের জন্য নির্মাতাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, একজন নির্মাতা যদি বারবার টিকটক -এর নীতি লঙ্ঘন করেন, তাহলে তারা আর কোনভাবেই তাদের তৈরিকৃত ভিডিওগুলি মনিটাইজ করতে পারবেন না।

সূত্র:- Right News BD

bn_BDBengali