জাহেদুল বাবার লাশ বাড়ীতে রেখে পরীক্ষা হলে

বাবার লাশ বাড়িতে রেখে জাহেদুল আজ বৃহস্পতিবার সকাল ১০টায় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে হাজির হয়। গত ১০ মে (বুধবার) রাত ১টার সময় জাহেদুলের বাবা মৃত্যুবরণ করেন। মৃত্যু নুরুল ইসলাম কক্সবাজারের পেকুয়া উপজেলার ৩নং বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী গ্রামের। পরীক্ষার্থী জাহেদুল ৩ ঘণ্টা পরীক্ষা দেওয়ার পর বেলা ২টার সময় মৃত্যু বাবার জানাজায় অংশ নেয়।

জাহেদুল বাবার লাশ বাড়ীতে রেখে পরীক্ষা হলে

মৃত্যু নুরুল ইসলামের তিন ছেলে ও তিন মেয়ে। সন্তানদের মধ্যে পরীক্ষার্থী জাহেদুল ইসলাম পাঁচ নম্বর সন্তান। এ বছরে পরীক্ষার্থী জাহেদুল ইসলাম ফাঁসিয়াখালী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পেকুয়া আনোয়ারুল উলুম ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় জাহেদুলের পরীক্ষার কেন্দ্র।

জাহেদুলের বিষয়ে প্রতিবেশী আসহাব জানান, জাহেদুল পড়াশোনায় বেশ মনোযোগী। তার পরীক্ষা চলাকালীন সময়ে বাবার মৃত্যুতে জাহেদুল ভেঙ্গে পড়েছে। বাবার মৃত্যুতে জাহেদুল পরীক্ষা দিতে মনস্থির করে। পরে জানাজা করার সিদ্ধান্ত হয় পরীক্ষার পরীক্ষার পরে। পরীক্ষা শুরু হয় সকাল ১০টায় শেষ হয় বেলা একটায়। বেলা ২টার সময় তার বাবার জানাজা করা হয়।

জাহেদুল মোবাইল ফোনে প্রথম আলোকে জানায়, রাতে আমার বাবার মৃত্যুতে আমি মানসিকভাবে ভেঙে পড়ি। এছাড়াও যদি একটি পরীক্ষা না দেই তাহলে ফলাফল অকৃতকার্য হবে। এ জন্য বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিতে চলে যাই।

সেই ইউনিয়নের ইউপি সদস্য মোহাম্মদ ইউনুছ বলেন, তার বাবা মারা যাওয়ার কারণে অনেকে জাহেদুলকে পরীক্ষা না দেওয়ার জন্য বলে। এমতবস্থায় অনেকে সকাল ১০টার সময় জানাজা করার মনস্থির করে। তবে জাহেদুলের সিদ্ধান্তে জানাজা করার সময় দুপুর ২টায় করা হয়। জাহেদুলের সিদ্ধান্তে পরীক্ষার পরেই তার বাবার জানাজা করা হয়।

মৃত্যু নুরুল ইসলাকে বেলা দুইটায় বারবাকিয়ার ভারুয়াখালী জামে মসজিদের মাঠে জানাজা করা হয়। জানাজা শেষ হলে ভারুয়াখালী কেন্দ্রীয় কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

ফাঁসিয়াখালী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সুপার মাওঃ মোহাম্মদ ওয়াক্কাস বলেন, জাহেদুল পড়াশোনায় খুব ভালো ছাত্র। তার মৃত্যু বাবার লাশ বাড়িতে রেখে জাহেদুল পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এটি তার জন্য খুবই ইতিবাচক ছিল। তার বাবার মৃত্যুতে জাহেদুলের সঙ্গে আমরাও শোকাহত।

সূত্র:- Right News BD

bn_BDBengali