চুল পড়া বন্ধ করবো কিভাবে?

মাথায় ঘন কালো ও সুন্দর চুল রাখতে কেনা চায়। কিন্তু বর্তমান সময়ে চুল পড়া বন্ধ করতে অনেকে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। কিন্তু তার পরেও চুল পড়া বন্ধ করতে পারছেন না। এমনকি সে সব পদ্ধতি নিয়ম অনুযায়ী ব্যবহার করেও ভালো ফলাফল হওয়ার বদলে সমস্যা দিন দিন বেড়েই চলেছে। তাই আজকে আমি বলব চুল পড়া বন্ধ করার প্রাকৃতিক দু’টি সহজ উপায়। কোন প্রকার সাইড ইফেক্ট ছাড়াই প্রাকৃতিকভাবে চিরতরে আপনার মাথার চুল পড়া রোধ করতে পারেন।

চুল পড়া বন্ধ করবো কিভাবে?

গত তিনমাস পরে হঠাৎ আমি দেখতে পেলাম, আগের তুলনায় আমার মাথার চুল অনেক কমে গেছে। এরকম দেখে অনেকটা চিন্তার মধ্যে পড়ে গেলাম। সে জন্য বাসায় বসে না থেকে আমার পরিচিত এক ডাক্তারের সাথে চুল পড়া বিষয়ে পরামর্শ গ্রহণ করি। পরামর্শ অনুযায়ী সেই ডাক্তার কিছু ঔষধের নাম লিখে দেয়। E-cap-400 এবং Splendora 5%

চুল পড়া বন্ধ করবো কিভাবে?

এছাড়াও ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমি নিজেও এই ঔষধগুলির কার্যকারীতা নিয়ে ইন্টারনেটে গুগলে সার্চ করলাম। তার পর গুগলে সার্চ করে দেখতে পেলাম, চুল পাড়া বন্ধ করতে অ্যালোভেরা জেল এবং কালিজিরার তেল এর জন্য ভালো কার্যকরী হতে পারে। তারপর এই দুই প্রক্রিয়া রাতে ঘুমানের আগে ব্যবহার করতে শুরু করলাম। আমি গত দুই মাস ধরে নিয়মিত এই প্রাকৃতিক অ্যালোভেরা জেলা এবং কালিজিরার তেল মাথায় ব্যবহার করতেছি, ফলাফলও অনেক ভাল পাচ্ছি। আগের থেকে চুল পড়া অনেক কমে গেছে। এছাড়াও চুলও অনেক মজবুত হয়েছে।

যেহেতু আমি এই প্রাকৃতিক উপায় ব্যবহার করে ভালো ফলাফল পাচ্ছি। সেহেতু আপনারও যদি মাথার চুল পড়ার সমস্যা হয়ে থাকে তাহলে নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারেন। এছাড়াও এ দু’টি উপাদান দীর্ঘদিন ধরে নিয়মিত ব্যবহার করলে আশাকরি আমার মত ভালো ফলাফল পাবেন।

এফ এ কিউ

চুল পড়া কমানো যায় কিভাবে?

চুল পড়া কমানোর জন্য প্রচুর প্রতিদিন পরিমাণে প্রোটিন ও লৌহ ধরনের খাবার খাওয়া উচিত। এতে করে চুলের সকল পুষ্টির চাহিদা পূরণ হয়। এছাড়াও শরীরচর্চার ক্ষেত্রে ব্যায়াম, নিয়মিত অভ্যাসও চুল পড়া কমাতে সাহায্য রাখে। ক্ষতিকারণ রাসায়নিক উপাদান ব্যবহার: যেমন- ‘স্ট্রেইট’ করা, কালার করা ইত্যাদি চুলের জন্য অনেক ক্ষতি করে।

চুল পড়া রোধের উপায় কি?

অনিয়মিত খাদ্যাভ্যাস চুল পড়ার জন্য বিশেষ কারণ হতে পারে। ডিম, দুধ, সামুদ্রিক মাছ এবং ভিটামিন-ই যুক্ত খাবার চুল পড়া রোধ করতে খুবই উপকারি। এছাড়াও চুল পড়া রোধ করতে নিয়মিত মাথার ত্বক পরিষ্কার করার পাশাপাশি স্বাস্থ্য সম্মত খাবার খাওয়া সহ অহেতুক দুশ্চিন্তা থেকে বিরত থাকা।

চুলের জন্য সবচেয়ে ভালো তেল কোনটি?

চুল ঘন কালো ও লম্বা করার জন্য প্রাকৃতিক ভাবে তৈরী করা নারকেল তেল সবচেয়ে নির্ভরযোগ্য। এটি চুল ঘন কালো ও লম্বা করে এবং চুলের ভাঙ্গা রোধ করে। নারকেল তেল বিশেষ বাষ্পীভূত হয় না। নারকেল তেল বিভিন্ন আর্দ্রতা সহ সকল বৈশিষ্ট্য ধরে রাখতে পারে।

চুল পড়া রোধ করতে, আপনার জন্য শুভ কামনা রইল। ধন্যবাদ

সূত্র:- Right News BD

bn_BDBengali