চিঠিতে বিসিবির কাছে পিসিবি’র অনুরোধ

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – চিঠিতে বিসিবির কাছে পিসিবি অনুরোধ জানিয়েছে। তবে অনেক দেশে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট পর্যায়ক্রমে চলছে কারণে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ক্রিকেটারদের যে রকম কদর বেড়েছে, ঠিক তেমন তাদের দুষ্প্রাপ্যতাও বেড়েছে। যে সব কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিদেশি ক্রিকেটারের মুশকিল দেখা দিয়েছিলো।

কিন্তু সেই মুশকিল অনেকটাই কমে গেছে পাকিস্তানি ক্রিকেটারদের পাওয়াতে।

তবে এখন ঘরোয়া ব্যস্ততা কমে গেছে। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটের তালিকায় একটু হলেও ফাঁকা পাওয়া গিয়েছিলো। যে সব কারণে দলে দলে পাকিস্তান থেকে ক্রিকেটাররা ছুটে চলে এসেছে বিপিএল খেলতে।

যেহেতু এসব ক্রিকেটারদের ফাইনাল পর্যন্ত পাওয়া যাচ্ছে না- এ কথাটি জানা ছিল। তবে বিপিএল ফ্রাঞ্চাইজিদের খেয়াল ছিল এলিমিনেটর ও কোয়ালিফায়ার যতক্ষণ পর্যন্ত পাওয়া যাবে পাকিস্তানি ক্রিকেটারদেরকে।

তবে সে আশায় গুড়ে বালি। কারণ, এ পর্যন্ত পাকিস্তান সুপার লীগের তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তানের এই ফ্রাঞ্চাইজি লীগ। যেখানে ক্রিকেটারদের স্বচ্ছভাবে পেতে হলে ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবারের মধ্যে তাদেরকে দেশে ফির আসতে বলা হয়েছে, (পিসিবি) ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

ক্রিকেটারদের ছাড়ার অনুরোধ-(পিসিবি)

ক্রিকেটারদের ছাড়তে-বিসিবি’র কাছে অনুরোধ

এ বিষয়টি নিয়ে বুধবার পিসিবির পক্ষ থেকে একটি চিঠিতে বিসিবির কাছে পাঠানো হয়। সেই চিঠিতে বিসিবির কাছে পিসিবি অনুরোধ জানায়, আগামী ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবারের মধ্যেই তাদের সব ক্রিকেটারদের ছেড়ে দেয়ার অনুরোধ জানায়।

এমতবস্থায় সেই চিঠিতে আরো একটি সিদ্ধান্ত দিয়েছে তারা। কিন্তু তাতে বলা হয়, কোনো ক্রিকেটার নিজের ফ্রাঞ্চাইজির সাথে বোঝাপড়া করতে আরও বেশ কয়েকদিন বিপিএলে খেলতে চায়, সে ক্ষেত্রে অনুমতি দেবে পিসিবি। ঐ সব ক্রিকেটার ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার পর্যন্ত বিপিএলে খেলতে পারবে এবং নিশ্চিতভাবে তাদেরকে ৮ ফেব্রুয়ারি বুধবারের মধ্যে ফিরে আসতে হবে।

পাকিস্তানের পক্ষ থেকে এই চিঠি অনুযায়ী বিপিএলের সব ফ্রাঞ্চাইজিকে সমস্ত কিছু জানিয়ে দিয়েছে বিসিবি। শুধুমাত্র সুবিধার কারণে পাকিস্তানি ক্রিকেটাররা তাদের পিএসএল ফ্রাঞ্চাইজির সাথে যোগাযোগ করছে, এ পরিস্থিতিতে ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার পর্যন্ত তারা যেন বিপিএল খেলতে পারে।

তবে শুরু থেকে এ পর্যন্ত মোট ২২জন (পিসিএল) ক্রিকেটার বিপিএল খেলেছেন। কিন্তু আগামীকাল ২৭ জানুয়ারি শুক্রবারে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব। ৩১ জানুয়ারি মঙ্গলবার পর্যন্ত চলতে থাকবে। খেলা শেষ হলে ঢাকায় বিপিএল খেলা শুরু হবে ৩ ফেব্রুয়ারি শুক্রবারে। অর্থ্যাৎ, পাকিস্তানি ক্রিকেটাররা যদি ২ তারিখ বৃহস্পতিবারের মধ্যে ফিরে যেতে চায়, তাহলে বিপিএল শেষ হবে সিলেটে।

সূত্র: রাইট নিউজ বিডি

bn_BDBengali