গরু শিকার করতে গিয়ে বাঘ নিজেই শিকার

একটি বাঘ গরু শিকার করার জন্য জঙ্গলের আশে পাশে পাইচারি করছিল। তার কিছুক্ষণ পরেই একটি গরুর মালিক তার গরুকে জঙ্গলের পাশে ঘাস খাওয়ার জন্য জঙ্গলে ছেড়ে দেয়। ছেড়ে দেয়াতে গরুটি জঙ্গলে ঘাস খেতে থাকে। কিছুক্ষণ সময়ের মধ্যে হঠাৎ করে জঙ্গলের পাশ থেকে একটি বাঘ সেই গরুটির সমানে চলে আসে।

সেই সময়ের মধ্যে গরুটি অনেকটা ভয় পায়। কিছুক্ষণ সময়ের মধ্যে সেই বাঘটি গরু শিকার করার জন্য আক্রমণ শুরু করল। এমতবস্থায় গরুটি দৌড় দিতে লাগল, গরুটির পেছন পেছন বাঘটিও দৌড়তে লাগল। অনেক্ষন সময় দৌড়ানোর পর গরুটি হাপিয়ে যায়। সেই সময়ের মধ্যে গরুটি কোন রকম উপায় না পেয়ে একটি পুকুরে ঝাপ দেয়।

সেই পুকুরে শুধুমাত্র সেই পুকুরটিতে কাঁদা ছাড়া কোন রকম পানি ছিল না। গরুকে পুকুরে লাফ মারা দেখে বাঘটাও সঙ্গে সঙ্গে সেই পুকুরে লাফ মারে। দুজনেই সেই পুকুরে লাফ মারার পর কি হতে চলেছে মনোযোগ সহকারে পড়তে থাকুন।

গরু শিকার করতে গিয়ে বাঘ নিজেই শিকার

সেই পুকুরে বাঘ ও গরু গলা ভর্তি কাঁদায় আটকে গেল। ঠিক তখনই বাঘ অনেকটা রেগে গিয়ে বলতে থাকে, “কিরে হারামী গরু তুই পালিয়ে যাচ্ছিলি পালিয়ে যা কিন্তু তুই হঠাৎ করে এমন এক জায়গা লাফ দিয়ে ফেললি? য়া রে এখান থেকে তো নড়াচড়া করাই যায় না। বোকা তুই ডাঙায় থাকলে তোকে দেখাতাম তোকে কিভাবে কুড়মুড় করে খেতাম। এই বোকা এখনতো দুজনেই কাদায় পড়ে মরব রে।” গরু খুশিতে হাসতে হাসতে বলল, ” আরে বোকা বাঘ তোর কি মালিক আছে?

বাঘ গরুর কথা শুনে অনেক রেগে বলে, বেটা আমার মালিক আমি নিজেই এবং আমি হলাম বনের একমাত্র রাজা। আমি নিজেইতো এই বনের মালিক। তুই বোকা গরুকে বলে এখানেও তুই দুর্বল। সেই কথা শুনে গরু বলল একটু পর বা সন্ধ্যার সময় আমার মালিক এখানে চলে আসবে। আর এসেই আমাকে কাদা থেকে টেনে তুলে নিয়ে যাবে।

আর তোকে ইচ্ছেমত পিটিয়ে মারবে। গরুর কথা শুনে বাঘ তার নিজের চোখ বড় বড় করে তাকিয়ে রইল। ঠিকই সন্ধ্যা বেলার সময় গরুটির মালিক চলে এসে একটি বাঁস দিয়ে বাঘটার মাথায় অনেক কয়েকটা বাড়ি দিয়ে মেরে তার গরুটিকে কাদা থেকে টেনে তুলল। গরুটি বাঘের দিকে হাসতে হাসতে বাড়ি চলে গেল আর বাঘটি একাই কাদায় পড়ে মরে রইল।

.আসল কথা হলো আমরা যারা একমাত্র মালিকের উপর ভরসা করি আমাদের উপর যত বড়ই বিপদই আসুক না কেনো, আমাদের মালিক (সৃষ্টিকর্তা)  ঠিকই আমাদেরকে রক্ষা করবেন। সময়টা হয়তো সন্ধ্যা পর্যন্ত একটু অপেক্ষা করতে হতে পারে।

সূত্র:- Right News BD

bn_BDBengali