আইপি ক্যামেরা থাকলে চুরির ভয় আর নয়

২৪ ঘন্টা চোখে চোখে রাখুন আইপি ক্যামেরা দিয়ে আপনার ব্যবসা, অফিস, দোকান অথবা আপনার পরিবারের আপনজনদের। আপনি কি আপনার কষ্টেগড়া বাড়ী কিংবা ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে চিন্তিত। তাহলে আপনার অবর্তমানে থাকা বাসা, অফিস অথবা দোকানে কি হচ্ছে তা দেখতে হলে সম্পূর্ণভাবে পোষ্টটি পড়ে জেনে নিতে পারেন।

বর্তমানে আইপি ক্যামেরা নির্মাতারা নিয়ে এলো আপনাদের জন্য টু মেগাপিক্সেল থ্রি এন্টিনাযুক্ত রোবর্ট আইপি ক্যামেরা। আপনারা অনেকে হয়তো দেশে অথবা দেশের বাহিরে থাকেন। বাসা অথবা অফিস থেকে দূরে থাকেন। বাসা নিরাপত্তা নিয়ে ভয় আর টেনশন দূর করতে ও চুরি প্রতিরোধ করতে অথবা আপনার অবর্তমানে আপনার ব্যবসায় থাকা স্টাফরা কি করছে সেগুলো দেখতে রোর্বট আইপি ক্যামেরা ব্যবহার করতে পারেন।

এই ক্যামেরার মাধ্যমে আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে সঠিক নজর রাখুন আপনার বাসা কিংবা ব্যবসা প্রতিষ্ঠান।

আইপি ক্যামেরা থাকলে চুরির ভয় আর নয়

এছাড়াও প্রয়োজনে কথা বলতে পারবেন সবার সাথে এমনকি ভিডিও সহ ছবিও তুলতে পারবেন। থ্রি এন্টিনাযুক্ত আইপি ক্যামেরার স্পেশাল কিছু বৈশিষ্ট্য রয়েছে। এই ক্যামেরার মাধ্যমে বিশ্বের যেকোন জায়গা থেকে বর্তমান ভিডিও সরাসরি দেখুন বা কথা বলুন। এই ক্যামেরাটিতে নিজস্ব ওয়াইফাই রয়েছে। তাই আলাদাভাবে ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। আপনি যদি এই আইপি ক্যামেরা থেকে দেড়’শ কিংবা দুই’শ ফিট দূরে থাকেন তবে মোবাইলের সাথে ওয়াইফাই কিংবা হটস অ্যাপ কানেক্ট করে সরাসরি ভিডিও দেখতে পারবেন এবং কথাও বলতে পারবেন।

সার্চ করুন গুগলে সিসিটিভি লিখে, পেয়ে যাবেন অনেক ক্যামেরা।

এই ক্যামেরাটি ব্যবহার করতে আলাদা কোন ডিভিআর মেশিনের প্রয়োজন হয় না। ক্যামেরাটিতে মেমোরি কার্ড লাগিয়ে রাখলে অটো রেকর্ডিং হবে সব সময়। ক্যামেরাটি ৬৪ জিবি মেমোরি কার্ড সাপোর্ট। মেমোরি কার্ড ফুল হয়ে গেলে প্রথম দিকের ধারণকৃত ভিডিওগুলো অটো ডিলিট হতে থাকবে। এই ক্যামেরাটির রেজুলেশন টু মেগাপিক্সেল। তাছাড়াও অটো নাইট ভিশন সিসি ক্যামেরা হিসেবে রাতের অন্ধকারে ক্লিয়ার ভিডিও সহ ছবি দেখা যাবে। এই একটি মাত্র ক্যামেরা যেটি ৪টি ক্যামেরার কাজ করে। ৩৬০ ডিগ্রী এ্যাঙ্গেলে ঘুরিয়েও দেখতে পারবেন।

এছাড়াও এই ক্যামেরাটিতে দুই প্রান্ত থেকে কথা বলা যাবে এবং শোনা যাবে। ক্যামেরাটি মোবাইল, ল্যাপটপ এবং স্মার্ট টিভির মাধ্যমে সকল ভিডিও দেখতে পারবেন। ভিথ্রিএফজিরো নামক একটি অ্যাপের মাধ্যমে যেটি আপনি অ্যান্ড্রয়েড অথবা ইউনডোজ থেকেও ডাউনলোড করে ইন্সটল করে ব্যবহার করতে পারবেন।

বিদ্যুৎ সংযোগ দিয়েও আপনি এই ক্যামেরাটি ব্যবহার করতে পারবেন। কোন সময় যদি বিদ্যুৎ না থাকে তাহলে সোলার, আইপিএস, মোবাইলের পাওয়ার ব্যাংক সংযোগ দিয়ে ব্যবহার করতে পারবেন খুব সহজে। তাছাড়াও এই ক্যামেরাটি খুব জনপ্রিয় একটি ক্যামেরা। এই ক্যামেরাটি অনেক সুবিধার জন্য বর্তমান বাজারে খুব ভালো বিক্রয় হচ্ছে। তাছাড়াও বাজারে এই ক্যামেরার মত দেখতে অনেক ক্যামেরা রয়েছে যা কিনা অনেক কম দামে পাওয়া যাচ্ছে।

তবে সিসিটিভি প্রাইস ইন বাংলাদেশ একদম অরিজিনাল আইপি ক্যামেরা বিক্রয় করছে। এছাড়াও এই কোম্পানিটি দিচ্ছে একদম নির্ভেজাল এবং এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সহ ফ্রি ডেলিভারী। এছাড়াও সিসি ক্যামেরা সেটিং করার জন্য কোন প্রকার সমস্যা হলে কোম্পানীর দেয়া নির্দিষ্ট ভিডিও কিংবা নির্দেশনাবলি অনুসরণ করে সেটিং করতে পারবেন।

ক্যামেরাটি কিনতে হলে উপরে থাকা সিসিটিভি প্রাইস ইন বাংলাদেশ লিংকে প্রবেশ করে সকল প্রকার সুবিধাগুলো লুফে নিয়ে অর্ডারটি কনফার্ম করতে পারেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali