অ্যান্ডারসন ও রবিনসন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের গ্রীষ্মের প্রথম টেস্টে বাদ পড়েছেন

আগামী বৃহস্পতিবার থেকে লর্ডসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের গ্রীষ্মের প্রথম টেস্ট থেকে অ্যান্ডারসন ও রবিনসন বাদ পড়েছেন। কিন্তু ব্রেন্ডন ম্যাককালাম এর মতে , অ্যান্ডারসন ও রবিনসন দুজনেই ১৬ জুন থেকে এজবাস্টনে অ্যাশেজের শুরুতে সম্পূর্ণ ফিটনেসের জন্য কোর্সে রয়েছেন।

রবিনসন তার অ্যাকিলিস টেন্ডনে জ্বালা অনুভব করার পর গত সপ্তাহে গ্ল্যামরগানের বিরুদ্ধে সাসেক্সের চ্যাম্পিয়নশিপ ম্যাচ থেকে ছিটকে যান। এদিকে অ্যান্ডারসন মাসের শুরুতে সমারসেটের বিপক্ষে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় তার কুঁচকিতে চাপ পড়ে । এরপর থেকে কেউই প্রতিযোগিতামূলকভাবে বোলিং করেননি, যদিও আইপিএলে চেন্নাই সুপার কিংসের সাথে ইনজুরি আক্রান্ত হওয়ার পর থেকে বেন স্টোকস তার অলরাউন্ডারের ভূমিকা পালন করার জন্য প্রস্তুত হওয়ার বিষয়ে এখনও উদ্বেগ রয়েছে।

যাই হোক, ম্যাককালাম – ইংল্যান্ড গ্রীষ্মের তাদের প্রথম প্রশিক্ষণ সেশনের জন্য জড়ো হওয়ার সময় লর্ডসে বক্তবে জানায় যে তার দল “আপনার হাতে যে কার্ডগুলি দেওয়া হয়েছে তা খেলতে” প্রস্তুত থাকবে। এটি এখনও মার্ক উডের জন্য বছরের প্রথম টেস্ট আউটিংয়ে অন্তর্ভুক্ত করতে পারে , যিনি বসন্তে নিউজিল্যান্ড সফর থেকে বিশ্রাম পেয়েছিলেন, এবং লখনউ সুপার জায়ান্টসের সাথে একটি নজরকাড়া আইপিএল খেলা থেকে তাড়াতাড়ি দেশে ফিরেছিলেন, কিন্তু তাকে একটি টেস্ট খেলতে দেখা গেছে। সোমবার সকালে নেটে উদ্যমী সময়।

এদিকে ম্যাককালাম স্কাই স্পোর্টসকে বলেছেন, “আমাদের কাছে বেশ কয়েকটি নিগল রয়েছে, তাই আমরা এই মুহূর্তে সেগুলি পর্যবেক্ষণ করছি।” “প্রতিটি দল যখন একটি সিরিজে যায় তখন তাদের কাছে কয়েকটি ছোট জিনিস রয়েছে যা আপনাকে কাজ করতে হবে, তবে আমরা বেশ আত্মবিশ্বাসী যে আমাদের একটি ভাল স্কোয়াড থাকবে যা থেকে বাছাই করতে সক্ষম হবে।

“প্রথম অ্যাশেজ টেস্টের জন্য, আমি মনে করি অ্যান্ডারসন ও রবিনসন ফিট হওয়া উচিত। আয়ারল্যান্ডের বিপক্ষে এই টেস্টের জন্য তারা ফিট হবে না। আমাদের পরবর্তী সময় ধরে এটি পর্যবেক্ষণ করতে হবে, কিন্তু আমরা পেয়েছি। স্কোয়াড জুড়ে কিছু দুর্দান্ত বিকল্প।

“স্টোকেসিও ভালোভাবে এগিয়ে যাচ্ছে,” তিনি বলেছেন। “তাকে সত্যিই খুব সুন্দর ফিট দেখায় এবং তার মুখে একটি বড় হাসি রয়েছে৷ তিনি দলটির চারপাশে ফিরে আসতে পেরে আনন্দিত এবং আমাদের অধিনায়ক হিসাবে, তিনি যে ধরণের শক্তি এনেছেন তা দুর্দান্ত, তাই আবারও আমরা নিরীক্ষণ করব।

তবে “আমি মনে করি সে পুরো গ্রীষ্ম জুড়ে কোনো না কোনো পর্যায়ে বোলিং করবে, হ্যাঁ, বিষয়ে কোনো সন্দেহ নেই। সে একজন বিশ্বমানের অলরাউন্ডার এবং সে যদি বল করতে সক্ষম হয়। যদি না হয়, তাহলে আমরা কোন না কোন উপায় খুঁজে বের করব। “আমরা এই গ্রীষ্মে জিততে যাচ্ছি কিনা কে জানে তবে আমরা সঠিক মনোভাব, সঠিক পরিবেশ এবং সঠিক দল নিয়ে এটিতে যেতে যাচ্ছি। অনেকে বিশ্বাস করে যে এটি একটি সুযোগ পেয়েছে”।

এছাড়াও ম্যাককালাম বলেছেন, “যখন আমি প্রথম এই কাজটি গ্রহণ করি, তখন লোকেরা বলেছিল ইংলিশ ক্রিকেটে খুব বেশি গভীরতা নেই এবং আমি এর সাথে সম্পূর্ণরূপে একমত নই। ম্যাককালাম বলেছেন, “আমি মনে করি এখানে প্রচুর গভীরতা রয়েছে। উদ্বিগ্ন হওয়ার কোনও মানে নেই। আপনি যা পেয়েছেন তা নিয়েই মোকাবিলা করুন এবং আপনার হাতে যে কার্ডগুলি দেওয়া হয়েছে তা খেলুন। আমি নিশ্চিত যে পুরো গ্রীষ্ম জুড়ে ডান থেকে বাছাই করার জন্য আমাদের একটি ভাল স্কোয়াড থাকবে। তবে আমরা দেখব কিভাবে আমরাও যেতে পারি।”

অ্যান্ডারসন ও রবিনসন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের গ্রীষ্মের প্রথম টেস্টে বাদ পড়েছেন

ম্যাককালাম এবং বেন স্টোকস নতুন কোচ/অধিনায়কের পার্টনারশিপে দায়িত্ব নেওয়ার পর থেকে ১২ মাসে ইংল্যান্ড তাদের খ্যাতি পরিবর্তন করে মৌসুমে আসে। তারা সেই সময়ের মধ্যে তাদের ১২ টি টেস্টের মধ্যে ১০ টি জিতেছে, যখন তাদের সবচেয়ে সাম্প্রতিক আউটটি ছিল ফেব্রুয়ারিতে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে এক রানে অসাধারণ পরাজয়, যার ফলে দলটি যে ক্রিকেটকে গ্রহণ করেছে তা “ভয়হীন” ব্র্যান্ডকে শক্তিশালী করেছে।

যদিও তাৎক্ষণিক সময়ের জন্য চ্যালেঞ্জ হবে একটি আয়ারল্যান্ড দলকে পরাস্ত করা যেটি আগামী ২০১৯ সালে লর্ডসে তাদের শেষ উপস্থিতিতে ইংল্যান্ডকে ৮৫ রানে একপাশে সরিয়ে দিয়েছিল। তবে ম্যাককালাম স্বীকার করেছেন যে অ্যাশেজ ইতিমধ্যেই দলের জন্য চিন্তায় রয়েছে।

এছাড়াও ম্যাককালাম আরো বলেছেন, “এটি একটি দুর্দান্ত বছর ছিল, এটি একটি বড় গ্রীষ্ম হবে।” “শুধুমাত্র যুক্তরাজ্যেই নয়, সারা বিশ্বে আমাদের উপর অনেক নজর থাকবে, এবং আপনি এতে জড়িত হতে চান। এই গ্রীষ্মে আমরা জিততে যাচ্ছি কিনা কে জানে তবে আমরা সেখানে যেতে যাচ্ছি। এটি একটি সঠিক মনোভাব, সঠিক পরিবেশ এবং সঠিক দল যা বিশ্বাস করে এটি একটি বড় ধরণের সুযোগ পেয়েছে।





তবে “আমরা এমন একটি দল যারা ইতিমধ্যে জানে আমরা এখন কীভাবে খেলতে চাই, এবং আমরা কখনোই হারতে ভয় পাই না, যা একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য, এবং এটি অধিনায়ক এবং কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের নেতৃত্বেই হয়। আমরা যদি খেলি তাহলে আমরা কীভাবে খেলতে চাই, আমরা নিজেদের জন্য সেরা সুযোগ দিই তবে বিশ্ব-মানের দলগুলোকে চাপে ধরে রাখার প্রতিভাও আমাদের আছে।”

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার প্রতিভার একটি দলের বিরুদ্ধে তাদের নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে সক্ষম হবে কিনা তা অ্যাশেজ গ্রীষ্মের পুরো ঝলকের মধ্যে, ম্যাককালাম দলের সেট-আপের মধ্যে থাকা গুণাবলী সম্পর্কে কফের ছিলেন।

তাহলে “দেখুন, অস্ট্রেলিয়া খুব ভালোমানের লাইন আপ, তাই নয় কি? তাদের দলে বিশ্বমানের বোলার আছে এবং দীর্ঘ সময় ধরে তারা খুব ভালো দলে রয়েছে। কিন্তু তারা আমাদের দলের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ হবে, কিন্তু এটা আমাদের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ হবে, ‘সত্যিই অপেক্ষা করছি,’ তিনি বলেন। “আপনি যার জন্য খেলাধুলা করতে চান? আপনি তাদের বিরুদ্ধে, সবচেয়ে বড় সিরিজে এবং সবচেয়ে বড় মঞ্চে খেলতে চান এবং পরবর্তী সময়ে আমাদের সামনে যা আছে তার চেয়ে বড় সুযোগ আর নেই।

“আমাদের দৃষ্টিকোণ থেকে, আমরা আমাদের পদ্ধতির সাথে নির্ধারিত করতে চাই না, এটি নিশ্চিত করার চেষ্টা যে আমরা সুন্দর এবং মন মুক্ত, এবং বর্তমানে আমাদের পথে যা আসে তা মোকাবেলা করতে সক্ষম হওয়া। যদি এটি একটি উচ্চ-স্কোরিং হার হয়, তাহলে দুর্দান্ত হবে। যদি না হয়, তবুও এটিও দুর্দান্ত। আমরা শুধু দেখব সবশেষে কী হয়।”

সূত্র:- Right News BD

bn_BDBengali