হেরে যাওয়া ম্যাচ, অবিশ্বাস্য জয় হলো বরিশালের

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – হেরে যাওয়া ম্যাচ, অবিশ্বাস্য জয় হলো বরিশালের ভাগ্যে। শেষ ৪ ওভারে ৪৮ রানের দরকার। ৬টি ইউকেট হারিয়ে বসেছে। বরিশালের সব খেলোয়াড় সাজঘরে চলে গেছেন। ভাগ্য বরিশালের জন্য ম্যাচটি জয় হওয়া একেবারে অসম্ভবই হয়ে পড়েছিল।

এ রকম অবস্থায় ম্যাচটি ঘুরিয়ে দিলেন অলরাউন্ডার করিম জানাত আর বিপিএল অভিষিক্ত সালমান হোসেন। ৭ নম্বর উইকেটে ২১ বলে ৫০ রানের জুটি তৈরি করেন তারা।

১২টি বলে ৩টি চার এবং ২টি ছক্কা মেরে ৩১ রানের ইনিংসে করিম। ১৪ বলে ২ বাউন্ডারি গঢ এবং ১টি ছক্কায় ১৮ রান করেন সালমান।

এদিকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৭ জানুয়ারি (শুক্রবার) বিপিএলের ২য় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৩ উইকেট এবং ৪ বল হাতে রেখে হেরে দেয় সাকিব আল হাসানের বরিশাল। এই জয়ে মাশরাফির সিলেটকে ধরে ফেলেছে বরিশাল (সমান ১২ পয়েন্ট)।

তবে ১৬৯ রানের লক্ষ্য ছিল । বরিশালের খেলোয়াড়দের টপ এবং মিডল অর্ডারে এনামুল হক বিজয় ছাড়া কেউই ভালো করতে পারেননি। বিজয়ের দীর্ঘ সময় হাল ধরে ছিলেন। ৫০ বলে ৬টি চার-ছক্কায় তিনি খেলেন ৭৮ রানের লম্বা ইনিংস।

চট্টগ্রামের নিহাদুজ্জামান স্পিনার বল হাতে ঘূর্ণি পাক ছড়িয়েছেন। ৪ ওভারে কেবল ১৭ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি।

এর পূর্বে ২৩ বলে ৩টি চার এবং দু’টি ছক্কায় ৩৭ রানের ঝোড়ো ইনিংসে আফিফ হোসেন ধ্রুব। এদিকে ১৫ ওভারের শেষে ১০৮ রান ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোর্ডে। ২০ ওভার শেষ হওয়ার পর ৬ উইকেটে রান দাঁড়ায় ১৬৮ ।

সাকিব আল হাসানের ২০তম ওভার- হেরে যাওয়া ম্যাচ

সাকিব আল হাসানের ২০তম ওভার- হেরে যাওয়া ম্যাচ

শেষের ৫ ওভারে কুর্তিস ক্যাম্ফারের ৬০ রান যোগ করেছে চট্টগ্রাম। এর মধ্যে ১৯ ওভারে কামরুল ইসলাম রাব্বিকে ১৬ এবং সাকিব আল হাসানের ২০ তম ওভারে ১৮ রান তোলেন চট্টগ্রামের ব্যাটাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম। ওপেনার মেহেদি মারুফ (৫) এবং ওয়ান ডাউন উম্মুক্ত চাঁদ ১৬ রান করে খুব অবস্থান করতে পারেননি।

এগিকে আরেক ওপেনার ম্যাক্স ও’দাউদ ৩৪ বলে ৩৩ রান করেন ধীরগতি ইনিংসে। অধিনায়ক শুভাগতহোম আউট হন ২ রান করে।

তবে শুরুতেই মারমুখী ছিলেন আফিফ। তিনি ফেরার পর দায়িত্ব কাঁধে পড়ে কুর্তিস ক্যাম্ফারের উপর। ২৫ বলে ৪ বাউন্ডারি এবং ২ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন এই আইরিশ। ১৯ বলে একটি চার-ছক্কায় হার না মেনে ২০ রান করে ইরফান শুক্কুর।

বরিশালের খালেদ আহমেদ ২৬ রান করে নেন ২টি উইকেট। কামরুল রাব্বি ২ উইকেট পেয়েছেন কিন্তু রান দিয়েছেন ৩৮।

সূত্র:- রাইট নিউজ বিডি

bn_BDBengali