হিরো আলমের ওপর হামলার ঘটনা তদন্তের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র

হিরো আলমের ওপর হামলার তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের:

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার তদন্তের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

আগামীকাল ১৭ জুলাই (সোমবার) রাতে ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বাংলাদেশের জাতীয় পরিষদের ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে সহিংসতার বিষয়ে এক প্রশ্নের জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার নিরপেক্ষ তদন্তের আহ্বান জানিয়েছেন।

হিরো-আলমের-ওপর-হামলার-ঘটনা-তদন্তের-আহ্বান-জানিয়েছে-যুক্তরাষ্ট্র

তিনি বলেন, আমরা আগেই বলেছি যে বাংলাদেশ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করবে। এছাড়াও আমরা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ অব্যাহত রাখব।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বলেছেন, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই।

মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশ সরকারকে সহিংসতার যে কোনো প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খভাবে এবং নিরপেক্ষভাবে তদন্ত করতে হবে। এদিকে এই সহিংসতার জন্য দায়ী অপরাধীদের জবাবদিহিতার জন্য আহ্বান জানায়।

প্রসঙ্গত, সোমবার (১৭ জুলাই) ঢাকা-১৭ আসনের উপনির্বাচন শেষে বনানী বিদ্যানিকেতন স্কুল ভোটকেন্দ্রের সামনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলা চালায়। একপর্যায়ে আহত হিরো আলম মারধরের হাত থেকে বাঁচতে দৌরে স্থান ত্যাগ করতে বাধ্য হয়।

হামলাকারীরা তাকে পেছন থেকে ধাওয়া করে স্থান ত্যাগে বাধ্য করে। একপর্যায়ে তিনি বনানীর ২৩ নম্বর সড়কে গিয়ে রিকশায় ওঠেন। তারপর গাড়িতে করে স্থান ত্যাগ করেন।

হামলার পর সাংবাদিকদের উদ্দেশ্যে হিরো আলম বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই, তাই এই সরকারের অধীনে তিনি আর কোন নির্বাচনে অংশ গ্রহন করবেন না। তিনি উনার উপর হামলার সুষ্ঠ তদন্তের মাধ্যমে বিচারের দাবী করেছেন।

শুধু তাই নয়, যেখানে যেখানে অভিযোগ করার প্রয়োজন, তিনি তাই করবেন, বলে সাংবাদিকদের জানিয়েছেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali