মরিয়ম বেগম হাতের উপর ভর দিয়ে তৃতীয় তলায় উঠে ভোট দিলেন

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মরিয়ম বেগম হাতের উপর ভর দিয়ে তৃতীয় তলায় উঠে ভোট দিলেন। তিনি জন্মের প্রায় ৬ মাস পরেই দুই পা এক অচেনা রোগে অচল হয়ে পড়ে। তারপর তিনি মায়ের কোলে চড়ে বড় হয়েছেন। মরিয়ম বেগম ৪৫ বছর বয়সেও এখনো তার মা আকলিমা বেগম দেখাশোনা করছেন। তার মা মরিয়ম বেগমকে ভোট দেওয়ার জন্য ভোটকেন্দ্রে নিয়ে যান। মরিয়ম বেগম নিচতলা থেকে তৃতীয় তলায় গিয়ে ভোট দেন।

এ পর্যন্ত মরিয়ম বেগম খুলনা মহানগরীর বানিয়াখামা মাধ্যমিক বিদ্যালযয়ের ভোটকেন্দ্রে অন্তত্য পাঁচবার ভোট দিয়েছেন। তার মধ্যে ২ বার ইভিএমে ভোট দিলেন। এছাড়াও ব্যালট পেপারে ভোট দেওয়ার অভিজ্ঞতাতো আছে মরিয়ম বেগমের।

মরিয়ম বেগম হাতের উপর ভর দিয়ে তৃতীয় তলায় উঠে ভোট দিলেন

মরিয়ম বেগম আজ ১২ জুন (সোমবার) সকাল ৯ টা ৩০ মিনিটে ভোট দেওয়া হলে বলেন, ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ। সে নিজে নিজে চলতে পারে না। তাই বাড়ি থেকে রিকশায় করে ভোট দিতে ভোটকেন্দ্রে চলে আসেন মরিয়ম। একজন কাউন্সিলর পদপ্রার্থী মরিয়ামকে বাড়ি থেকে ভোটকেন্দ্রে আনার জন্য একটি রিকশা পাঠান।

ভোটকেন্দ্রটি খুলনা সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের অধীনে। বানিয়াখামার মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নারী ভোটার ২ হাজার ১ জন। আজ সকাল ৮টা থেকে শুরু হয়ে সকাল সাড়ে ৯টা পর্যন্ত দেড় ঘণ্টায় ভোট দিয়েছেন মোট ১০৭ জন। ভোটের হার ৫.৩৪।

ভোট দেওয়া হলে মরিয়ম ও তার মায়ের সঙ্গে কথা হয়। আকলিমা জানান, মরিয়াম জন্মের প্রায় ৬ মাস পরেই হঠাৎ করে মেয়ের পা অকেজো হয়ে পড়ে। অনেক হাসপাতালে চিকিৎসার জন্য ঘুরেছিলেন। কিন্তু টাকার অভাবে মেয়ের জন্য সঠিকভাবে চিকিৎসা করাতে পারেননি। তিনি বর্তমানে মানুষের বাড়িতে কাজ করে সংসার চালাচ্ছেন।

বাস্তবে দেখা যায়, মরিয়ম তার হাতের উপর ভর দিয়ে তৃতীয় তলায় ভোট দিচ্ছেন। ভোট দেওয়ার পুরো কাজ তিনি নিজেই করেছেন। এ বিষয়ে মরিয়ম বলেন, আগের অভিজ্ঞতা ছিল বলে আমার ভোট দিতে কোনো প্রকার সমস্যা হয়নি।

হাতের উপর ভর দিয়ে তৃতীয় তলায় উঠে ভোট দিলেন মরিয়ম বেগম : এ বিষয়ে তার মা আকলিমা স্থানীয় প্রতিনিকে বলেন, ভোটকেন্দ্রে ভোটারদের খুব একটা ভিড় নেই। তবে আগের থেকে এবার ভোটার সংখ্যা কম দেখা যায়।

এদিকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে রয়েছেন ৫ জন প্রার্থী, তার মধ্যে ৩১টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৩৬ এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সিটি করপোরেশনে ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। সেখানে মোট ২৮৯টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি কক্ষে ভোটগ্রহণ চলবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali