সিঙ্গাপুর ভ্রমণ করার ছোট্ট একটি ঘটনা

তিন বন্ধু এক সঙ্গে সিঙ্গাপুর ভ্রমণ করতে গেল। তারা সিঙ্গাপুর নেমে প্রথমে একটি হোটেলে ওঠে। সেই হোটেলে তারা একটি রুম ভাড়া করে। তাদের ভাড়া করা রুমটি ছিল ৭০ তলায়। সেখানে হোটেলের নির্ধারিত নিয়ম অনুযায়ী প্রত্যেক রাত ১২ টার পর লিফ্ট বন্ধ হয়ে যায়।

তিন বন্ধু মিলে একদিন সন্ধ্যায় ঘুরতে বাহির হয়। ঘুরতে ঘুরতে রাত ১২ টা পার হয়ে যায়। হোটেলে ফিরে এসে দেখে রাত ১২ টার পর হোটেলের লিফ্ট বন্ধ হয়ে গেছে। লিফ্ট বন্ধ হয়ে যাওয়াতে তারা অনেক চিন্তায় পড়ে যায়। কিভাবে তারা তাদের রুমে পৌঁছাবে। আর কিভাবেই বা তাদের রুমে সেই ৭০ তলায় হেঁটে হেঁটে উঠবে।

সিঙ্গাপুর ভ্রমণ করার ছোট্ট একটি ঘটনা

কিছুক্ষণ পর তারা তিন জন সিদ্ধান্ত নিল হেঁটেই ৭০ তলায় তাদের রুমে যাবে। সেই বলে তারা হাঁটা শুরু করলো। হাঁটতে হাঁটতে তাদের মধ্যে একজন একটি গল্প শুরু করলো। কিছুক্ষণ গল্প বলতে তারা ২০ তলায় গিয়ে পৌঁছায়। তারপর আরকজন মধুর কষ্ঠে গান গাওয়া শুরু করলো। সেই গান শুনতে শুনতে ৪৫ তলায় গিয়ে পৌঁছালো তারা। কিন্তু আর একজনের গল্প বা গান বলার সময় হয়ে এলো। কিন্তু দুঃখের বিষয় সে গল্প কিংবা কোন গান বলতে পারে না। সে কারণে তার জীবনের কিছু ঘটে যাওয়া কিছু গল্প শুরু করলো।

তার ঘটে যাওয়া জীবনের গল্প বলতে বলতে শেষ পর্যন্ত ৭০ তলায় গিয়ে পৌঁছে যায়। তখন তারা হেঁটে হেঁটে ৭০ তলায় গিয়ে অনেক ক্লান্ত ছিল কিন্তু অনেক আনন্দ বোধ করছিল। রুমের সামনে গিয়ে দরজা খুলতে গেলে দেখে তাদের কাছে রুমের চাবি নেই।

সেই ভেবে অনেক দুঃশ্চিন্তায় তারা নিজেদের পকেটে চাবি খুজতে শুরু করে। তাদের মধ্যে একজন স্মরণ করে তারা রাতে হোটেলে দেরি করে আসার সময় রিসিপশনে তাদের রুমে যাওয়ার কথা বলছিল। ঠিক তখনই হাতে থাকা চাবিটি মনের ভুলে রিসিপশনের টেবিলে রেখে আসে।

সিঙ্গাপুর ভ্রমণ করার ছোট্ট একটি ঘটনা

আর কি সম্ভব এই ৭০ তলা থেকে নেমে গিয়ে আবার সেই চাবি ফেরত আনার। সেই বলে তারা আরো গভীর চিন্তায় তাদের রুমের দরজায় বসে চিন্তা করে একজন বলে আসলে আমরা যখন আমাদের তিনজনের জীবনের গল্পের তিনটি ধাপ পার করে ৭০ তলায় আসলাম কিন্তু রুমের চাবিটা নিতে ভুলে গেলাম এইটা ঠিক। তবে আমরা যখন কবরে যাব, তখন জান্নাতের সামনে গিয়ে দেখবো আমাদের কাছে বেহেস্তের চাবি (নামাজ) নেই।

পৃথিবীর অনেক জায়গায় ঘুরেছি বর্তমানে সিঙ্গাপুর ভ্রমণ করছি কিন্তু আমরা আমাদের বেহেস্তের চাবি সঙ্গে না নিয়ে জীবনের আনন্দ উপভোগ করার জন্য এগিয়ে চলেছি।

তাহলে দেখুন আমরা যখন মারা যাব তখন আমাদের বেহেস্তের চাবি (নামাজ) সঙ্গে না নিয়ে কিভাবে জান্নাতে পৌঁছাব। সে জন্য বেঁচে থাকতেই আমাদের অবশ্যই জান্নাতের চাবি সংগ্রহ করে নিজের কাছে রাখার চেষ্টা করব।তাহলে দেখা যাবে ওই তিনজন বন্ধুদের মতো সিঙ্গাপুর ভ্রমণ করতে গিয়ে হোটেলের রিসিপশনে চাবি ছেড়ে আসার মত বিপদে পড়ার কোন আশঙ্কা থাকবেনা। ‘ইনশাআল্লাহ’

সূত্র:- Right News BD

bn_BDBengali