সাকিব ও মেহেদী হাসান মিরাজকে ১০ এ ১০ দিলেন হেরাথ

দশে দশ পেলেন সাকিব ও মেহেদী: আফগানদের বিপক্ষে দারুণ জয়ের পর ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ শুরু হয়েছে বাংলাদেশের।

এই জয়ের পথে বল হাতে বাংলাদেশ দলে নেতৃত্ব দেন অধিনায়ক সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

বাংলার এই ২জন স্পিনার ৩৮ ওভার করেই অলআউট হয়ে যায় আফগানিস্তান দল। তাদের এমন পারফরম্যান্সে দলের দুই সেরা স্পিনারকে ১০ এ ১০ দিলেন বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের স্পিনে পথ ভুলে যাওয়া আফগান ৩৭.২ ওভারে মাত্র ১৫৬ রান করেই অলআউট হয়ে যায়। আফগানিস্তানের ১ম দুই উইকেট তুলে নেওয়া সাকিব ৮ ওভারে ৩০ রানে ৩টি উইকেট তুলে নেন।

মিরাজের বিপক্ষে আরও ধুঁকতে হয় আফগানিস্তানকে। ৯ ওভারে ৩টি ২৫ রান খরচা করায় ৩ উইকেট তুলে নেন। পরে হাফ সেঞ্চুরি করে ম্যাচের সেরা পুরস্কার লুফে নেন মিরাজ।

ধর্মশালার উইকেটে সাধারণত পেসারদের জন্য কিছুটা হলেও সুবিধা থাকে, বাড়তি বাউন্স ও সুইং পান তারা। বাংলার টাইগাররা সেই সুবিধা সঠিকভাবে কাজে লাগাতে না পারলেও কোন রকম খারাপ করেননি, তাসকিন, শরিফুল, মুস্তাফিজরা মিলে ৪টি ইউকেট তুলে নেন। এদিকে প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপ  ভেঙ্গে দেন সাকিব ও মেহেদী মিরাজ।

যে বিভাগ হেরাথের কাজ, সেই বিভাগের সাফল্য তিনি উৎফুল্ল হবেন; আর সেটাই স্বাভাবিক। লঙ্কানদের কোচ উচ্ছ্বাস ভরা কণ্ঠে বললেন, ‘সত্যি বলতে তারা ১০-এর মধ্যে ১০। কারণ, আমি এর আগেও বলেছি, তারা উইকেট তুলে নিতে বেশ ভালো জানে। তাছাড়াও তারা লাইন-লেন্থ মেনে দারুণ বোলিং পার্ফরমেন্স করেছে।

পাশাপাশি আক্রমণাত্মক ফিল্ডিংও সেট আপ করেছে। আমি তাদের বোলিংয়ে শতভাগ খুশি।’

এদিকে আফগানদের বিপক্ষে ৬নং বোলারের ঘাটতি ছিল। কাল ইংল্যান্ডের বিপক্ষে একাদশে নাসুম বা শেখ মেহেদি, অথবা বাড়তি কোনো পেসারকে দেখা যেতে পারে কিনা? হেরাথ বলেন, ‘পুরোটাই একমাত্র নির্ভর করছে কন্ডিশনের উপর।

তাছাড়া কোচ-নির্বাচক বা অধিনায়ক মনে করে, সেক্ষেত্রে তারা আলোচনা করেই সিদ্ধান্ত নেবে। আমরা হয়তোবা ভিন্ন উইকেটে খেলব। উইকেট আগে দেখি তা না হয় সিদ্ধান্ত নেওয়া যাবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali