সন হিউং মিন ইতিহাস গড়লেন ইংলিশ প্রিমিয়ার লিগে

দক্ষিণ কোরিয়ার খেলোয়াড় ফরোয়ার্ড সন হিউং মিন ইংলিশ প্রিমিয়ার লিগে বিশাল ইতিহাস গড়েছেন। শত গোল হওয়ার মাইলফলকে তিনি প্রথম এশিয়ান ফুটবলার হিসেবে লিগটিতে স্পর্শ করেছেন।

৮ এপ্রিল (শনিবার) লিগ ম্যাচে খেলার জন্য ব্রাইটনের বিপক্ষে মাঠে নামেই টটেনহ্যাম হটস্পার। এ ম্যাচের পূর্বের তার গোল সংখ্যা ছিল ৯৯ তম। তিনি ম্যাচতে মাত্র দশ মিনিট সময়ের মধ্যেই হটস্পারকে সরাসরি লিড এনে দেন। এতে হয়ে যায় নিজের ইতিহাস তৈরি হওয়া শততম গোলের মাইলফলকে স্পর্শ করেন এই লিগে। হটস্পার ম্যাচটিতে ২-১ গোল করে জিতে নেয়।

সন হিউং মিন ইতিহাস গড়লেন ইংলিশ প্রিমিয়ার লিগে

এ যাবৎ সন খেলেছেন মোট ২৬০ ম্যাচ, এসব ম্যাচ খেলার পর পরই তিনি শততম গোলের মাইলফলক স্পর্শ করতে পেরেছেন। এছাড়াও তিনি ২০১৫ সালের দিকে জার্মান ক্লাব বায়ের লেভারকুসেন থেকে টটেনহ্যাম হটস্পারে সঙ্গে পুরোপুরীভাবে যোগ দিয়েছিলেন। এরপর তিনি বরাবরের মত খেলেই চলেছেন অষ্টম মৌসুমে ক্লাবটিকে ভালোবাসে। টটেনহ্যামের এশিয়ানের হয়ে কোনো একজন ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে নিজেকে অসাধারণ উচ্চতায় নিয়ে চলে গেছেন।

এছাড়াও সর্বমোট ১৪ ফুটবলার ইংলিশদের বাহিরে প্রিমিয়ার লিগগুলোতে শত গোলের মাইলফলক সংস্পর্শ করেছেন । এর মধ্যে সন হিউং মিন তার নামটি শুধুমাত্রই এশিয়ানের কোনো ফুটবলার হিসেবে। বর্তমান সময়ে এ পর্যন্ত এই মাইলফল অর্জনে নাম লিখিয়েছেন সর্বমোট ৩৪ জন ফুটবলার ।

এছাড়াও পূর্বের মৌসুমেও সন প্রথম এশিয়ান ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে খেলে গোল্ডেন বুট জিতেছেন ।

এফ এ কিউ

হিউং মিন সন ফিফা ২২ কোন দলের হয়ে খেলে?

সনের অবস্থান বর্তমানে এল ডাব্লু। সন কোরিয়া প্রজাতন্ত্র থেকে টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলছেন প্রায় ৩০ বছর ধরে ইংল্যান্ড প্রিমিয়ার লিগে ।

সূত্র:- Right News BD

bn_BDBengali