শাহরুখ খানের বিরুদ্ধে মুম্বাই হাইকোর্টে মামলা

শাহরুখ খানের বিরুদ্ধে মামলা : বলিউড তারকা শাহরুখ খানের পুত্র আরিয়ান খান কিছুদিন আগে মাদক মামলা নিয়ে এখন পর্যন্ত বিতর্কের শেষ নেই। এদিকে আরিয়ান খান এই মামলা থেকে খালাস পেলেও এবার শাহরুখ খান নিজেই মামলায় জড়িত হয়ে গেলেন।

তিনি নিজের সন্তানকে বাঁচানোর জন্য এনসিবি আধিকারিককে ঘুষ দেওয়ার অভিযোগ উঠেছে শাহরুখ খানের বিরুদ্ধে। কেআর পাঠান নামে এক ব্যক্তি এই অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য শাহরুখ খানের বিরুদ্ধে মুম্বাই হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন।

শাহরুখ খানের বিরুদ্ধে মুম্বাই হাইকোর্টে মামলা

আগামী ২০ জুন জনস্বার্থ মামলার শুনানি হওয়ার কথা। এর আগেই, কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সাবেক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি) আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছি।

শাহরুখ খানের বিরুদ্ধে করা পিটিশন অনুযায়ী, দুর্নীতি প্রতিরোধ আইন অনুযায়ী ১২ নম্বর ধারায় বলা হয়েছে, যে কোনও ব্যক্তি হোক না কেন যদি সেই ব্যক্তি কোন রকম নিজের সুবিধা পাওয়ার আশায় কোনও সরকারি কর্মকর্তার সাথে কোন প্রকার অবৈধ লেনদেনে জড়িত হন তবে সেই ব্যক্তি নিজেও দোষী।

এই পিটিশনে শাহরুখ ও আরিয়ানকে অভিযুক্ত হিসেবে অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে সিবিআইকে। এছাড়াও সমীর ওয়াংখেড়েকে ক্লিন চিট দেওয়ায় মুম্বই পুলিশ অফিসারদেরও মামলার অন্তর্ভুক্তের জন্য অনুরোধ করতে বলা হয়েছে।

অভিযোগটি ওঠে এসেছে গত ২০২১ সালে প্রমোদতরীতে শাহরুখের ছেলে মাদকের সাথে গ্রেপ্তার হওয়ার পর পরই। এনসিবি কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে আরিয়ানকে মুক্তি দেওয়ার জন্য শাহরুখ খানের কাছে ২৫ কোটি রুপি চেয়েছিলেন। এরপর কেপি গোসাভির মধ্যস্থতায় ১৮ কোটি রুপির চুক্তি চূড়ান্ত হয়।

প্রথম দফায় শাহরুখ খান ৫০ লাখ রুপি দেন। সিবিআই এর সত্যতা নিশ্চিত করতে নারকো-বিশ্লেষণ এবং মিথ্যা সনাক্তকারী পরীক্ষা চেয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali