লিওনেল মেসির সাথে পিএসজি যা করেনি তা ইন্টার মিয়ামি করছে

২০২১ সালে বার্সেলোনা থেকে ক্লাবে যোগ দেওয়ার সময় লিওনেল মেসির সাথে পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগের গৌরব প্রদান করার কথা বলে আশা দেওয়া হয়েছিল।

দুর্ভাগ্যবশত লিওনেল মেসির সাথে সেই বিশৃঙ্খল পরিবেশে এটি কখনই ঘটেনি।

মেসি পিএসজিতে চলে যান কারণ বার্সেলোনা তাদের নাজুক আর্থিক অবস্থার কারণে তাকে রাখার সামর্থ্য ছিল না।

তার কোন উপায় ছিল না। তার কাছে আমেরিকা এবং প্রিমিয়ার লিগের অফার থাকলেও, তিনি শেষ পর্যন্ত অনুভব করেছিল যে ফ্রান্সে ঘনিষ্ঠ বন্ধু নেইমারের সাথে পুনরায় মিলিত হওয়া ভাল।

মেসি দুই বছর ধরে প্রধান একজন হওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছেন। কিন্তু কিলিয়ান এমবাপ্পের প্রতি কেবল ভক্তির কারণে পিএসজি কখনই তা হতে দেয়নি।

ফলস্বরূপ, এর অর্থ হল এই ৩৭ বছর বয়সী প্রায়ই দ্বিতীয় বাঁশি বাজাতে বাধ্য হন। তিনি এমবাপ্পের সুরে নাচলেন, অন্যভাবে না করে।

এর অর্থ হল মেসিকে দমিয়ে রাখা হয়েছে এবং আগের যেকোনো পয়েন্টের চেয়ে আরও নমনীয় এবং মানিয়ে নিতে বাধ্য করা হচ্ছে। সর্বকালের সেরা, তার স্বাভাবিক স্বভাবের ছায়া হয়ে গেছে।

তার পতনশীল গোলের উচ্চতাই তার প্রমাণ। তার প্রথম মৌসুমে ১১ গোল, দ্বিতীয় মৌসুমে ২১টি।

বার্সেলোনায় তার গত ২ বছরের সাথে তুলনা করে যেখানে তিনি সমস্ত প্রতিযোগিতা জুড়ে ৬৯টি গোল করেছিলেন। কিন্তু এটি পরিষ্কার যে মেসি অব্যবস্থাপিত হয়েছিল। তবে ইন্টার মিয়ামিতে সেটা হচ্ছে না।

মেসিকে আবার ১০ নম্বর জার্সি পরার অনুমতি দেওয়া হয়েছে, কেন্দ্রের মঞ্চ নিতে এবং নিজের জন্য সমস্ত স্পটলাইট হগ করার জন্য।

এবং ইন্টার মিয়ামি এখন দর্শনীয়ভাবে উপকৃত হচ্ছে। হঠাৎ এমএলএস-এর সবচেয়ে বড় চাবুক মারা ছেলেরা উঠে দাঁড়িয়ে লড়াই দেখাচ্ছে, জয়ের পর জয় পিষে দিচ্ছে।

আজ সকালে সিনসিনাটির বিপক্ষে জয়ের মাধ্যমে ইন্টার মিয়ামি দ্বিতীয় কাপের ফাইনালে তাদের জায়গা বুক করায় মেসি গোল করতে পারেননি।

তবুও তিনি সেরাতে ছিলেন কারণ তারা একটি নাটকীয় পেনাল্টি শ্যুটআউট জয়ের মধ্য দিয়ে যেতে পেরেছিল।

মেসিকে মুক্ত মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে অন্য যে কোনও পয়েন্টের তুলনায় তিনি এখন মিয়ামিতে বেশি খুশি, অন্তত যখন এটি ক্লাব ফুটবলের ক্ষেত্রে আসে।

মেসি যা বললেন:

সম্প্রতি কথা বলার সময়, তিনি এই বলে নিশ্চিত করেছেন: “এটি একটি পারিবারিক সিদ্ধান্ত ছিল, পরিবারের জন্য কী সেরা তা দেখার চেষ্টা করছি।

“আমাদের একটি কঠিন দুই বছর ছিল, আমরা ভাল ছিলাম না, এটা আমাদের খরচ হয়েছে.

মিয়ামির মুভ ছিল আমরা যখন বার্সেলোনায় ছিলাম তখন আমরা যা ছিলাম সেদিকে কিছুটা ফিরে যেতে হবে। তবে প্রতিদিন উপভোগ করছিলাম, একটি পরিবার হিসাবে ভাল থাকছি, প্রতিদিন ফুটবল উপভোগ করছিলাম।

“আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এটি অনেক কারণেই সেই জায়গা হতে চলেছে এবং আজ, কিছুক্ষণ পরে, আমরা জানি আমরা ভুল ছিলাম না।”

দেখে মনে হচ্ছে মেসি তার ক্যারিয়ারের জন্য সঠিক আহ্বান জানিয়েছেন।

ডেভিড বেকহ্যাম সর্বদা অভিজ্ঞকে সই করতে চেয়েছিলেন এবং এই জুটি একসাথে স্বপ্নে বাস করছে বলে মনে হচ্ছে।

যেখানে অন্যান্য খেলোয়াড়রা অর্থের জন্য আমেরিকায় গেছেন, মেসি মানসিক শান্তি এবং তার ফুটবলের উত্তরাধিকার যোগ করার সুযোগের জন্য গেছেন।

সে ঠিক তাই করছে। যদিও তিনি স্পটলাইটের জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে যুদ্ধ করতে সৌদি আরবে যেতে পারতেন, মেসি এমন একটি লীগে খেলছেন যা অনেক বেশি সম্মানিত এবং আবারও তার ক্ষমতার শীর্ষে কাজ করছে।

উল্লাসে মেতেছেন ফুটবল ভক্তরা।

লিওনেল মেসি ডিসেম্বর মাসে বিশ্বকাপ জিতলেও খেলার প্রতি শপথবদ্ধ। যতদিন এটি চলতে থাকবে ততদিন প্রশংসা নিশ্চিত আসতেই থাকবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali