লর্ডস টেস্ট থেকে বাদ হলেন মঈন আলী

মঈন আলী অবসরের পর সবেমাত্র একটি টেস্ট খেলেই মাঠ থেকে বাদ হয়ে গেলেন। তাঁর আঙুলে চোট লাগার কারণে লর্ডস টেস্ট অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। এই অফ স্পিনিং অলরাউন্ডারের পরিবর্তে ইংল্যান্ড একাদশে প্রবেশ করেন জশ ট্যাং।

আগামীকাল বুধবার ঐতিহাসিক লর্ডসে টেস্ট খেলার জন্য অস্ট্রেলিয়া সফরে একে অপরের মুখোমুখি হবে স্বাগতিকরা। প্রথম দিনে যে খেলাটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। মাঠে ম্যাচের আগের দিন ইংলিশরা তাদের একাদশ ঘোষণা করে।

লর্ডস টেস্ট থেকে বাদ হলেন মঈন আলী

আজিরা এজবাস্টনে সিরিজের প্রথম টেস্ট নাটকীয় শেষ দিনের লড়াইয়ে ২ উইকেটে জিতেছে। ওই ম্যাচে ইংল্যান্ড একাদশে একমাত্র স্পেশালিস্ট স্পিনার ছিলেন মঈন। তিনি প্রায় দুই বছর পরেও সাদা পোশাকে খেলার সুবিধা নিতে পারেননি। প্রথম ইনিংসে বোলিং করার সময় ডান তর্জনীতে চোট পান মঈন।

৩৬ বছর বয়সী মঈন আলী লর্ডস টেস্ট একাদশে অনুপস্থিত থাকায় লর্ডসে পাঁচ পেসার নিয়ে মাঠে খেলতে নামবে ইংল্যান্ড। ট্যাং-এর বরাবর এই বিভাগে হাত ঘোরানোর দায়িত্বে থাকবেন স্টুয়ার্ট ব্রড, অলি রবিনসন ও জেমস অ্যান্ডারসন। তাদের সঙ্গে থাকবেন অধিনায়ক বেন স্টোকস। আর মঈন না থাকার কারণে অনিয়মিত স্পিনার জো রুটকে জোরালো ভূমিকা রাখতে হবে।

২৫ বছর বয়সী জশ ট্যাং বর্তমানে মাত্র একটি টেস্ট খেলেছেন। তিনি চলতি মাসের শুরুতেই লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে এই সংস্করণে অভিষেক হয়। সেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৫ টি উইকেট তুলে নিয়ে অ্যাশেজ দলে জায়গা করে নেন তিনি।

সবকিছু মিলিয়ে ডানহাতি ফাস্ট বোলার ট্যাং স্বপ্নের সময় কাটাচ্ছেন। তিনি এখন লর্ডসে মর্যাদাপূর্ণ অ্যাশেজে তার প্রথম টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছেন।

এদিকে বেন ডাকেট, জ্যাক ক্রাওলি, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, অলি রবিনসন, জোশ ট্যাং এবং জেমস অ্যান্ডারসন।

সূত্র:- Right News BD

bn_BDBengali