মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

প্রতিটি মানুষই সৌন্দর্য ধরে রাখতে চায়। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে সম্ভব হয় না। আজকের এই পোস্ট টি মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো। বিশেষ করে মেয়েদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কে জেনে দেওয়ার চেষ্টা করেছি।

এছাড়াও পাশাপাশি ছেলে ও মেয়েদের উভয়েরই মুখের ত্বকের জন্য কোন ক্রিম ভালো সে সম্পর্কে জানতে পারবেন।

আজকের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে-

মেয়েদের মুখের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো হতে পারে

সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

বর্তমান সময়ে প্রতিটি মেয়ে এবং ছেলে নিজেদের সৌন্দর্য সবার সামনে ফুটিয়ে তুলতে চয়। কিন্তু বিভিন্ন অনিয়ম এবং অনেক সময় ব্যস্ততার ফলে সঠিকভাবে ত্বকের যত্ন না নেওয়ার ফলে ত্বক এবং মুখের অবস্থা প্রতিনিয়ত খারাপ হয়ে যায়। মূলত মুখের উজ্জ্বলতা প্রতিনিয়ত বৃদ্ধি করার জন্য বর্তমান বাজারে অনেক ধরনের ক্রিম প্রচলিত রয়েছে। 

যেগুলো ব্যবহার করলে প্রত্যেক মেয়ে এবং ছেলেদের স্কিন এর উজ্জ্বলতা দ্রুতই ফিরে আসবে। মেয়েদের ক্ষেত্রে পন্ডস ড্রাই স্কিন ক্রিম টি সৌন্দর্য বৃদ্ধির অন্যতম একটি ভালো ক্রিম হতে পারে। আপনারা চাইলে ড্রাই স্কিন এ ক্রিম টি ব্যবহার করতে পারেন। 

এছাড়াও আপনারা নিজেদের ত্বককে আরো স্বাস্থ্যবান এবং আরো উজ্জ্বল করতে পিওর এলো স্কীন ক্রিম টি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি যে কোন ধরনের স্কিনে আপনি ব্যবহার করতে পারেন

কারণ এগুলোর পাশাপাশি নিজেদের ফেস অতিরিক্ত ময়েশ্চারাইজড রাখার জন্য প্রতিনিয়ত হিমালয়া নারিশিং স্কিন ক্রিম টি ব্যবহার করতে পারেন যা আপনার ত্বককে প্রতিনিয়ত মশ্চারাইজ রাখতে সাহায্য করবে।

মেয়েদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম

বর্তমান বাজারে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য অনেক ধরনের ক্রিম প্রচলিত রয়েছে। আপনি প্রথমত Himalaya herbal Clear Complexion (হিমালয় ভেষজ পরিষ্কার বর্ণ) ক্রিমটি ব্যবহার করতে পারেন যা অত্যন্ত কার্যকরী।

এছাড়াও ত্বক উজ্জ্বল এবং প্রতিনিয়ত ফর্সা করার জন্য OLAY White Residence (ওলে হোয়াইট রেসিডেন্স) ক্রিম টি ব্যবহার করতে পারেন।এই ক্রিম টি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ডার্ক স্পট কমাতে সহায়তা করে।

এগুলোর পাশাপাশি আপনি Garnier Light Complete ক্রিম টি ব্যাবহার করতে পারেন আপনার ত্বক কে খুব দ্রুত উজ্জ্বল করতে এই ক্রিম টি অনেক বেশি কার্যকরী।

তবে এ ধরনের ক্রিম কিনা করবে অবশ্যই সতর্কতা অবলম্বন করা উচিত কারণ এই ক্রিমগুলোর মধ্যে অনেক বেশি নকল ক্রিম হওয়ার সম্ভাবনা থাকে তাই একটু বেশি দাম দিয়ে হলেও আসল ক্রিম টি ক্রয় করার চেষ্টা করবেন।

মুখের ত্বকের জন্য কোন ক্রিম ভালো

সাধারণত শরীরের অন্যান্য স্থানের ত্বকের তুলনায় মুখের ত্বক অনেক বেশি মোলায়েম হয়ে থাকে। সেজন্য মুখের ত্বকের যত্ন নেয়ার সময় একটু সচেতনতা অবলম্বন করার চেষ্টা করবেন। মুখের ত্বকের যত্ন নেয়ার ক্ষেত্রে আপনি প্রথমত ন্যাচারাল যেসব ক্রিম রয়েছে অর্থাৎ অ্যালোভেরা ক্রিম,গ্লিসারিন ক্রিম ইত্যাদি ব্যবহার করতে পারেন। 

এলোভেরা ক্রিম দ্রুত আপনার মুখের ব্রণ দূর করে আপনার ত্বক কে অনেক বেশি উজ্জ্বল করে তুলবে। এছাড়াও গ্লিসারিন ক্রিম আপনার ত্বকে আদ্রতা যোগাবে যা আপনার শীতকালে ব্যবহারের জন্য অনেক বেশি উপকারী।

শীতকালে যদি আপনি গ্লিসারাইন ক্রিমটি ব্যবহার করতে পারেন তবে সেই ক্ষেত্রে আপনার অন্যান্য সময়ের তুলনায় অনেক বেশি কার্যকরী হবে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য

বর্তমান বাজারে মেয়েদের ক্রিম অনেক বেশি এবং বিভিন্ন ধরনের ক্রিম পাওয়া যায় যেসব ক্রিম এর মধ্যে অনেক ক্রিম কার্যকরী আবার অনেক ক্রিম এর কার্যকারিতার পরিবর্তে বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়। তবে কিছু কিছু ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম রয়েছে মেয়েদের জন্য এগুলোর মধ্যে অন্যতম ক্রিম গুলো হলো Ailke নাইট ক্রিম এবং Lotus Herbal Night Cream (লোটাস হারবাল নাইট ক্রিম) যা ডাক্তাররা ব্যবহার করতে বলেন। 

এগুলো প্রতিনিয়ত ব্যবহার করলে খুব দ্রুত পরিবর্তন লক্ষ্য করা যায়। এছাড়াও এগুলোর পাশাপাশি আরো ভালো ক্রিম রয়েছে এর মধ্যে Super Viga Spray অন্যতম ভালো একটি ক্রিম যা অত্যন্ত কার্যকরী।

এই ক্রিম টির বর্তমান বাজার মূল্য ১২৫০ টাকার আশেপাশে। এই ক্রিম গুলো ব্যবহার করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

সাধারণত এ ধরনের ফর্সা ক্রিমে গ্লিসারিন এবং সোডিয়াম হালুয়া রেনেট ব্যবহৃত হয়। সাধারণত গ্লিসারিন, সোডিয়াম হালুয়া রেনেট ত্বককে প্রতিনিয়ত হাইড্রেট রাখে। তাছাড়া পাশাপাশি আপনার ত্বকের কালো দাগ দূর করে অনেক বেশি উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসে।ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম হিসেবে আপনি Olay Natural White Beauty All In One Fairness Cream (ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম)-টিও ব্যবহার করতে পারেন। 

বর্তমান ক্রিমটি বাজারে ৭৫০ টাকায় পাওয়া যায়। ডাক্তারি পরামর্শ ছাড়া এই ধরনের ক্রিম না ব্যবহার করাই ভালো। যদিও এই ধরনের ক্রিম ব্যবহারের চিন্তা করেন তাহলে পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত ক্রিম ব্যবহারের চেষ্টা করবেন।

তাছাড়া এই ক্রিম কেনার সময় আলস নাকি নকল যাচাই করে নিবেন। lotus herbal night cream (পদ্ম ভেষজ নাইট ক্রিম) টি চাইলে ব্যাবহার করতে পারেন। আপনি এই ক্রিমগুলি ব্যবহারের ফলে দ্রুতই কাঙ্খিত ফলাফল পাবেন।

পরিশেষে:

আশা করি, এই পোস্টটি পড়ে আপনি মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এবং মেয়েদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। প্রতিদিন এধরনের অজানা তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন।

এছাড়াও আপনাদের মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এবং মেয়েদের মুখের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কিত যেকোনো ধরনের মতামত এবং প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।আমাদের সাপোর্ট টিম খুব দ্রুত আপনার প্রশ্ন এবং মতামত এর উত্তর প্রদান করবেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali