মেয়েদের চুল লম্বা করার তেলের নাম

কোন তেল ব্যবহার করলে ১ মাসে বা ৭ দিনে চুল দ্রুত লম্বা হয় এ বিষয়ে অনেক মেয়েদের প্রশ্নের শেষ নেই। যাদের চুল লম্বা হয় না বা যারা দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা করতে চান তাদের জন্য চুল লম্বা করার তেল ব্যবহার করা খুবই জরুরী।

কারণ আপনি এই তেলগুলি ব্যবহার করলে চুলের যাবতীয় সমস্যা দূর করা ছাড়াও চুল দ্রুত গ্রো করে থাকে। চুল লম্বা করার জন্য কোন তেল গুলো ব্যবহার করবেন আর কোন তেল ব্যবহার ঠিক হবে না সেই বিষয়ে আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টে আলোচনা করা হয়েছে।

চুল লম্বা করার তেলের নাম কি?

বর্তমান সময়ে আপনারা চুল দ্রুত সময়ে লম্বা করার জন্য বাজারে অনেক ধরনের তেল কিনতে পাবেন। কিন্তু এই সকল তেল গুলোর মধ্য থেকে আসল তেল আপনাকে বেছে নিতে হবে। কেননা বাজারে যত ধরনের ভালো তেল রয়েছে তার পাশাপাশি নকল তেলও রয়েছে। আর এই ধরনের তেলগুলো ব্যবহার করলে আপনার চুলের উপকারের বদলে অপকারই বেশি হয়ে থাকে। তাই আমি আপনাকে আজকে চুল দ্রুত লম্বা করার জন্য কোন তেল গুলো ব্যবহার করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা দেওয়ার চেষ্টা করব:-

কালোজিরার তেল 

মেয়েদের নতুন চুল গজাতে কালোজিরার তেলের জুরি মেলা ভার। আপনি যদি ঘরোয়া পদ্ধতিতে কালোজিরার তেল তৈরি করতে পারেন, তাহলে সেটি আপনার চুলের জন্য বেশ উপকারী হতে পারে। তাছাড়া আপনি অনেক ঔষধের দোকানেও খোঁজ করলে কালোজিরার তেল নিমেষেই পেয়ে যাবেন। 

যারা দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা ও ঘন করে তুলতে চান, তাদের জন্য এই তেলটি খুবই উপকারী হবে। তবে অবশ্যই আপনাদেরকে বাজার থেকে আসল কালোজিরার তেল কিনতে হবে। তাছাড়া বাজারে আপনারা আসল-নকল দুই ধরনের তেলই পাওয়া যায়। আপনি চাইলে কালোজিরার তেল সপ্তাহে ৩ থেকে ৪ দিন ব্যবহার করতে পারেন। কিছুদিন এই তেল ব্যবহার করলে দেখবেন আপনার চুল আগের তুলনায় অনেকটাই প্রাণবন্ত হবে পাশাপাশি ঘন হয়ে যাবে। 

ক্যাস্টর অয়েল 

অল্প সময়ের মধ্যে চুল লম্বা করার জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করা খুবই উপকারী। নিয়মিত চুলে ক্যাস্টর অয়েল ব্যবহারের চুলের বিভিন্ন সমস্যা দূর হয়ে থাকে এবং চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করে। তাছাড়া যাদের চুল অনেক পাতলা, তারা ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। বিশেষ করে চোখের নিচে ভ্রু গজাতে ক্যাস্টর অয়েল দুর্দন্ত কার্যকরী। 

তাই যারা চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করতে চান তারা ক্যাস্টর অয়েল এর সাথে নারিকেল তেল মিশিয়ে সপ্তাহে দুইবার চুলে ব্যবহার করতে পারেন। এটি ব্যবহারে আপনার চুল ঘন হয়ে উঠবে এবং চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা হয়ে উঠবে।চুল লম্বা করার তেল বা চুল লম্বা করার জন্য যত তেল রয়েছে তার মধ্যে ক্যাস্টর অয়েল খুবই কার্যকরী।

প্যারাসুট অ্যাডভান্সড, গোল্ড কোকোনাট ও হেয়ার অয়েল

যারা চুল দ্রুতই লম্বা করতে চান তারাই শুধু এই তেলটি ব্যবহার করতে পারেন। এই তেল ব্যবহার করলে আপনার চুল ভেতর থেকে মজবুত হয়ে উঠবে এবং দ্রুতই বড় হবে। এই তেলে রয়েছে খাঁটি নারিকেল এবং ভিটামিন ই এর মত উপাদান। তাই যারা চুল লম্বা করার তেল খুঁজে থাকেন তারা এই তিনটি ব্যবহার করতে পারেন চুলের দ্রুত বৃদ্ধির জন্য। এই তেলটি ব্যবহারে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আপনার চুল বড় করার জন্য নিয়মিত ব্যবহার করুন। তাছাড়া এই তেল ব্যবহারে চুলের স্কাল্পের স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

খাদি ন্যাচারাল রোজমেরি এবং হেনা হেয়ার অয়েল

আয়ুর্বেদিক এই তেলটির রয়েছে নানান ধরনের উপকারিতা। এই তেলটি ব্যবহারে চুলের নানান সমস্যা দূর হয়ে থাকে।যাদের চুল পাকা হয়ে যাওয়ার সমস্যা রয়েছে তারা এই তেল ব্যবহার করতে পারেন। তবে এই তেল ব্যবহারে আপনার চুল ঝলমলে এবং ঘন কালো হয়ে উঠবে। তেলটি নিয়মিত ব্যবহারে চুল পড়া বন্ধ করে নতুন চুল গজায় এবং চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করে তোলে। যাদের চুল খুব রুক্ষ তারা এই তেলটি বাজার থেকে কিনে ব্যবহার করতে পারেন। 

মেয়েদের চুল লম্বা করার তেলের নাম 

মেয়েদের চুল লম্বা করার তেলের নাম বা মেয়েরা চুল লম্বা করার জন্য কোন ধরনের তেল ব্যবহার করবে এবার সে সম্পর্কে জেনে নেওয়া যাক। মেয়েরা চুল পড়া রোধ করতে এবং দ্রুত চুলের বৃদ্ধি ঘটায় ক্যাস্টর অয়েল এর সাথে নারিকেল তেল ব্যবহার করতে পারেন। এটি চুলের বিভিন্ন সমস্যা দূর করে চুলকে খুবই দ্রুত সময়ের মধ্যে লম্বা করে তুলবে। তাছাড়া যাদের চুল অনেক পাতলা তাদের চুলকে ঘন করে তুলবে।তাই মেয়েরা চুল লম্বা করার জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। 

পরিশেষে

আশা করি, আজকের এই পোস্টটিতে মেয়েদের চুল লম্বা করার তেলের নাম সহ কোন তেল ব্যবহার করলে চুল অল্প সময়ের মধ্যে লম্বা হয়ে উঠবে সেই সম্পর্কে হয়তো সঠিক ধারণা পেয়েছেন। তবে আপনারা চুলের স্বাস্থ্য বজায় রাখার পাশাপাশি চুল দ্রুত লম্বা করতে এই তেল গুলি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali