লিওনেল মেসিকে নকল করলেন স্পেনের নারী ফুটবলার

বিশ্বকাপজয়ী লিওনেল মেসিকে নকল করলেন জেনিফার হেরমোসো: অনেকের হয়তো মনে আছে লিওনেল মেসির সেই ছবি যা সারা বিশ্বে ভাইরাল হয়েছিল।

কাতারে ২০২২ বিশ্বকাপ জেতার পর, মেসি তার মাথায় আরাধ্য ট্রফি নিয়ে শান্তিতে ঘুমানোর ভান করেছিলেন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি পোস্ট করে মেসি বিশ্বকে বুঝিয়ে দেন স্বপ্নের বিশ্বকাপ জয়ে তিনি কতটা সন্তুষ্ট।

বিশ্বকাপ ট্রফি নিয়ে মেসিকে নকল করলেন বিশ্বকাপজয়ী স্পেনের নারী দলের সদস্য, বিতর্কিত চুম্বনের ঘটনার শিকার জেনিফার হারমোসো।

মেসির মতোই বিশ্বকাপ ট্রফি নিয়ে শান্তিতে ঘুমের ভান করে উদযাপন করলেন স্পেনের ৩৩ বছর বয়সী মহিলা ফুটবলার।

স্বভাবতই হারমোসোর ইমেজ দ্রুত ছড়িয়ে পড়ে পুরো ফুটবল বিশ্বে।

মেসির উদযাপনের একটি ছবিও যুক্ত করা হয়েছে। বিশ্বকাপজয়ী স্পেনের নারী দল অতীতের আরেকটি স্মৃতি নকল করেছে।

স্প্যানিশ পুরুষ দল দক্ষিণ আফ্রিকা থেকে প্রথমবার ২০১০ সালে বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর, প্লেনের দরজা খোলার সময় ইকার ক্যাসিলাসের মুখ প্রথম দেখা যায়।

স্বপ্নের ট্রফি হাতে নিয়েই প্রথম বিমানের সিঁড়ি বেয়ে নামলেন স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক। বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয়ী স্পেনের নারী দলও দেশে ফিরে একই দৃশ্য দেখান।

তবে আগামীকাল রাতে বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে অস্ট্রেলিয়া থেকে স্পেনে যাবে স্প্যানিশ নারী দল।

এবার বিমানের দরজা খোলার সঙ্গে সঙ্গেই ক্যামেরার ফোকাসে ধরা পড়ে ক্যাপ্টেন ইভানা আন্দ্রেসের মুখ। স্বপ্নের ট্রফি হাতে নিয়ে তিনিই প্রথম সিঁড়ি বেয়ে নামলেন।

তার সঙ্গে ছিলেন স্পেন ফুটবলের প্রধান, চুম্বন কেলেঙ্কারির মালিক লুইস রুবিয়ালেস এবং কোচ হোর্হে ভিলদা।

অধিনায়ক ইভানা প্রধান:

ইভানা প্রধান অধিনায়ক হলেও ফর্মের অভাবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে অনেক ম্যাচ খেলার সুযোগ পাননি।

তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন ওলগা কারমোনা।

যিনি সেমিফাইনাল ও ফাইনালে গোল করে নায়ক হয়েছিলেন। তবে বিমান থেকে নামার সময় বিশ্বকাপের ট্রফিটা ছিল আসল অধিনায়ক ইভানার হাতে।

এছাড়াও তার পিছনে অন্য মেয়েরা এসেছিল যারা বিশ্ব জয় করেছিল। প্রথমে বিমানবন্দরে বিশ্বজয়ী নারী ফুটবলারদের বিশেষ শুভেচ্ছা জানানো হয়।

এরপর বিশ্বজয়ী ২৩ জন মহিলা ফুটবলারকে মাদ্রিদের পুয়েন্তে দেল রে এসপ্ল্যানেডে নিয়ে যাওয়া হয়।

বিশ্বজয়ী মেয়েদের স্বাগত জানাতে আগে থেকেই জড়ো হয়েছিল স্পেনের মানুষ, তিল ধারণের জায়গা ছিল না। হাজার হাজার দর্শক নাচ, গান, শ্লোগান ও হাততালি দিয়ে বিশ্ব জয়ী মেয়েদের স্বাগত জানায়। রাতের নীরবতায় প্রায় তিন ঘণ্টা ধরে চলে স্বাগত অনুষ্ঠান।

উল্লেখ্য হচ্ছে স্পেনের ফুটবল প্রধান রুবিয়ালেস ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে স্পেনের মেয়েরা তাদের প্রথম বিশ্বকাপ জয়ের পর পুরস্কার বিতরণী মঞ্চে বিতর্কের সৃষ্টি করেন।

পরে জেনি হারমোসোকে বুকে জড়িয়ে ধরার পাশাপাশি ঠোঁটে চুম্বন করেন।

তার চুমু খাওয়ার ঘটনা নিয়ে স্পেনে সমালোচনার ঝড়। রুবিয়ালস তার অপকর্মের জন্য ক্ষমা চাইতে বাধ্য হয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali