মৃত ঘোষণার পর বাড়ি ফেরার পথে নড়ে ওঠা নবজাতক শিশুটি মারা গেছে

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষণার পর বাড়ি ফেরার পথে নবজাতক শিশুটি মারা যায়।

গতকাল মঙ্গলবার রাত ১২টার সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ড থেকে শিশুটির মৃত ঘোষণা করা হয়।

হাসপাতালের উপ-পরিচালক জাকিউল ইসলাম আজ এই সংবাদটি নিশ্চিত করেছেন।

তাছাড়াও গতকাল মঙ্গলবার বেলা ১১টার সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে শিশুটিকে মৃত ঘোষণার পর একটি মৃত্যু প্রশসংসা জারি করা হয়।

পরে বাড়ি ফেরার পথে নবজাতকটি নড়ে উঠলে দুপুর আড়াইটার দিকে আবারো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নিয়ে গিয়ে আইসিইউতে রাখা হয়। পরে রাত ১২টার সময় নবজাতক শিশুটির মৃত ঘোষণা করা হয়।

মৃত ঘোষণার পর বাড়ি ফেরার পথে নড়ে ওঠা নবজাতক শিশুটি মারা গেছে

নবজাতক শিশুটির স্বজন মো: আকরাম হোসেন আজ জানান, গতকাল বিকাল সাড়ে তিনটার দিকে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বরমা গ্রামে সেই নবজাতক শিশুটিকে দাফন কার্য করা হয়। শিশুটি ওই গ্রামের মো: সাইফুল ইসলাম ও মোছা: হালিমা খাতুনের সন্তান।

এছাড়াও গত রোববার ওই হাসপাতালেই শিশুটির জন্ম হয়। মাতৃগর্ভে সাত মাস থাকার পর শিশুটির জন্ম হয়। বিভিন্ন জটিলতার কারণে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)-তে রাখা হয়।

মৃত শিশুটির বাবা। মো: সাইফুল ইসলাম জানান, যে চলে যাওয়ার সে চলে গেছে। আমি এ নিয়ে কোনো চিন্তা করতে চাই না। এই ঘটনায় আমরা মর্মাহত।

মৃত শিশুটির বাবা সাইফুল ইসলাম ত্রিশালের একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন। গত ২ বছর আগেও তাদের একটি সন্তান জন্মের পর মারা যায়।

এছাড়াও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক মো: জাকিউল ইসলাম বলেন, এ ঘটনায় ৩ সদস্যের মধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ঘটনায় গাফিলতির কোন প্রকার প্রমাণ পাওয়া গেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali