মুখের ব্রণ ও কালো দাগ দূর করার কার্যকরী ক্রিম এর নাম

মুখে ব্রণ হয়েছে কিন্তু মুখের সেই ব্রণের কালো দাগ রয়ে গেছে। মুখের সেই ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম এর নাম অনেকেই জানতে চেয়েছেন। প্রিয় পাঠক আজকের আলোচনায় সেই ক্রিমগুলোর নাম জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি।

ক্রিমগুলো আপনি নিয়মিত ব্যবহার করলে ৫ থেকে ৭ দিনে স্থায়ীভাবে মুখের ব্রণ ও কালো দাগ নিমেষেই দূর হয়ে যাবে। 

 তাই ধর্য্য সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন-

৭ দিনে মুখের ব্রণ ও কালো দাগ দূর করতে সানস্ক্রিন ক্রিম

আপনার মুখের ত্বকে যদি কালো দাগ সূর্যের তীব্র আলোর কারণে আসে, তাহলে সানস্ক্রিন ক্রিম দিনের শুরুতেই ব্যবহার করা উচিৎ। কেননা সানস্ক্রিন ক্রিম আপনার মুখের এই কালো দাগ দূর করতে করতে সাহায্য করবে।

এছাড়াও সূর্যের কঠিন তাপ থেকে থেকে রক্ষা করতে সাহায্য করবে।

নোভাক্লিয়ার একনি ক্রিম

এই ক্রিমটি ত্বকের ভেতরে প্রবেশ করে ব্রণের ব্যক্টেরিয়া ধ্বংস করার পাশাপাশি আপনার মুখের ব্রণ হওয়ার সম্ভবনাও নিমেষে দূর করে। একই সাথে ক্রিমটি আপনার স্কিনের তেলতেলে ভাব ছাড়াই প্রোপার ময়েশ্চারাইজেশন বজায় রাখে।

নোভাক্লিয়ার একনি ক্লিনজার

ব্রণের সমস্যা থেকে সমাধান পেতে ব্যবহার করতে পারেন নোভাক্লিয়ার একনি ক্লিনজার। এই ক্রিমটি আপনার স্কিনের গভীরে গিয়ে পরিস্কার করার পাশাপাশি স্কিনের পোরস থেকেও অতিরিক্ত সিবাম বন্ধ করে ফেলে। এর ফলে আপনার ত্বকের তৈলাক্তভাব দূর করে ব্রণের সমস্যা দূর করে দেয়।

নোভাক্লিয়ার একনি ক্লিনজার-এ থাকা গ্রীন টি এর নির্যাস ত্বকের জ্বালাপোড়া কমিয়ে ফেলতে সাহায্য করে।

ওয়ান নাইট একনি প্যাচ

মুখের দাগের জন্য কোন ক্রিম ভালো? মুখের দাগ এর জন্য ওয়ান নাইট একনি প্যাচ ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে। ক্রিমটি মুখের ব্রণ ও কালো দাগ দূর করার জন্য ভালো কাজ করে।

ডার্মাডিকস অ্যান্টি-একনি সিরাম

মুখের ত্বকের ব্রণ দূর করার সহজ সমাধান হচ্ছে ডার্মাডিকস অ্যান্টি-একনি সিরাম। এই সিরামের ফর্মুলা সাধারণত মুখের ব্রণ দূর করতে ভালো কাজ করে। এই সিরাম আপনার স্কিনে থাকা ব্রণ, ব্রণের কালো দাগ, স্কিনের বিবর্ণতা, চুলকানি, জ্বালাপোড়া সহ লালচেভাব দূর করতে সক্ষম হয়। 

এই সিরামের মাল্টি একটিভ ফর্মূলা ব্রণ, ইম্পারফেকশন, হোয়াইটহেডস এবং ব্ল্যাকহেডস দূর করে। পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় এই প্রোডাক্টটি রোল অন ফর্মুলায় আপনার মুখের স্কিনের ব্রণ সহ ত্বকের যাবতীয় সমস্যার সমাধান দিবে।

আপনি প্রতিদিন সঠিক নিয়মে এই সিরামটি ব্যবহার করলে ব্রণ এর প্রবণতা দূর হবে পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে এবং ব্রণমুক্ত হবে।

পরিশেষে

উপরে থাকা সমস্ত ক্রিমগুলি নিয়মিত ব্যবহারের ফলে আপনার মুখের ব্রণ ও কালো দাগ দূর করতে সহায়তা করবে। তাছাড়াও যদি আপনার মুখের ত্বকের বেশি সমস্যার প্রবণতা দেখা দেয় তাহলে একজন স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন।

সূত্র:- Right News BD

One thought on “মুখের ব্রণ ও কালো দাগ দূর করার কার্যকরী ক্রিম এর নাম

Comments are closed.

bn_BDBengali