মিস ওয়ার্ল্ড – ২০২৩ প্রতিযোগিতা প্রায় তিন দশক পর ভারতবর্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে 

প্রায় তিন দশক পর ভারতবর্ষে মিস ওয়ার্ল্ড ২০২৩ প্রতিযোগিতার আয়োজন হতে যাচ্ছে। আন্তর্জাতিক সুন্দরীদের প্রতিযোগিতার জমকালো অনুষ্ঠান। ভারত সর্বশেষ ১৯৯৬ সালে টুর্নামেন্টের আয়োজক হয়েছিল। বহুল প্রত্যাশিত মিস ওয়ার্ল্ড – ২০২৩ প্রতিযোগিতার ৭১তম আসর অনুষ্ঠিত হবে এ বছর।

চলতি বছরের নভেম্বর মাসে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত করার আশা করা যাচ্ছে। এছাড়াও সুন্দরী প্রতিযোগিতার জন্য চূড়ান্তর তারিখ এখন পর্যন্ত নিশ্চিত হয়নি।

মিস ওয়ার্ল্ড - ২০২৩ প্রতিযোগিতা প্রায় তিন দশক পর ভারতবর্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে 

গতকাল ৮ জুন (বৃহস্পতিবার) মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন-এর চেয়ারপার্সন এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুলিয়া মোর্লে এক সংবাদ সম্মেলনে বলেছেন, যে তিনি ৭১ তম মিস ওয়ার্ল্ড ২০২৩ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠান আয়োজকের জন্য ভারতবর্ষে ঘোষণা করতে পেরে আনন্দিত। কারণ ভারতের অনন্য এবং বৈচিত্র্যময় সংস্কৃতি, বিশ্বমানের আকর্ষণ এবং বিশ্বমানের আকর্ষণ এই প্রতিযোগিতাকে ঘিরে, এবং অন্যদিকে বিশ্বের সাথে তা ভাগ করে নিতে আগ্রহী।

এদিকে মাসব্যাপী এই ইভেন্টে ১৩০টিরও বেশি দেশের সুন্দরীরা এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করবেন। এ ব্যপারে জুলিয়া মোর্লে বলেছেন, মিস ওয়ার্ল্ড – ২০২৩ প্রতিযোগিতায় অন্যান্য দেশের জাতীয় চ্যাম্পিয়নরা তাদের কর্মদক্ষতার প্রদর্শন দেখাবেন। তবে এ বছরে ভারতবর্ষে সবচেয়ে আকর্ষণীয় মিস ওয়ার্ল্ড-এর ফাইনাল হতে চলেছে।

বর্তমান সময়ে বিশ্বসুন্দরী পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা। বর্তমানে তিনি ভারতে রয়েছেন। আসন্ন প্রতিযোগিতার কথা বিশ্ববাসীর কাছে ছড়িয়ে দিচ্ছেন তিনি।

মিস ওয়ার্ল্ড - ২০২৩ প্রতিযোগিতা প্রায় তিন দশক পর ভারতবর্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে 

পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা বলেছিলেন যে তিনি ভারতের মত এই সুন্দর দেশের কাছেই প্রতিযোগিতার মুকুট হস্তান্তর করতে পারবেন বলে অনেক আনন্দিত।

বর্তমান সময় পর্যন্ত ভারতের ৬ জন প্রতিযোগীতায় মর্যাদাপূর্ণ মুকুট জিতেছেন। সেই সুন্দরীরা হচ্ছেন রিতা ফারিয়া-১৯৬৬, বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন-১৯৯৪, ডায়ানা হেডেন-১৯৯৭, যুক্তা মুখি-১৯৯৯, বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া-২০০০ এবং মানুশি হিলার-২০১৭।

সূত্র:- Right News BD

bn_BDBengali