মা সিরিয়ালের ‘ঝিলিক’ তার জীবনের করুণ ইতিহাস বললেন

ভারতীয় মা সিরিয়ালের ‘ঝিলিক’ এর কথা প্রায় সবারই খুব ভালোভাবেই মনে আছে। এছাড়াও ভারতীয় চ্যানেল স্টার জলসা চ্যানেলের অন্যতম একটি জনপ্রিয় ধারাবাহিক সিরিয়াল ছিল ‘মা’।

কেবল ধারাবাহিকভাবে সকল কার্যকলাপের মধ্যে দিয়ে পুরোপুরী প্রচলিত হয়ে ওঠেন তিথি বসু। এই সিরিয়ালটি একটি ছোট্ট মেয়ে ‘ঝিলিক’ তার হারানো মাকে খোঁজার করুণ ইতিহাস সম্পর্কে। অভিনেত্রী তিথি বসু ছোট্ট ‘ঝিলিক’ চরিত্রে দর্শকের মনে স্থায়ীভাবে পুরোপুরী জায়গা করে নেন।

সেদিনের সেই ছোট্ট কিশোরী তিথি অনেক বড় হয়ে এখন তরুণী। কর্মজীবন থেকে শুরু করে নিজস্ব জীবন সম্পর্কে সামাজিক যোগাযোগেও শেয়ার করেন তিথি বসু। এবার তিথি শেয়ার করলেন তার শৈশব কালের গল্প। এই সিরিজে খুব অল্প বয়সে মা সিরিয়ালের ‘ঝিলিক’ তার মা’কে হারিয়েছিলেন বলে, তার বাবাও তাকে এবং তার মাকে খুব অল্প বয়সেই ছেড়ে চলে যান।

মা সিরিয়ালের ‘ঝিলিক’ তার জীবনের করুণ ইতিহাস বললেন

বর্তমানে, জোশ টকস নামের একটি ‘ইউটিউব চ্যানেলে’ অভিনেত্রী তার জীবনের কঠিন সময়ের কথা তুলে ধরেন। তিথি বসু বলেন যখন তিনি ১০ম শ্রেণীতে পড়তেন, সেই সময় তার বাবা হঠাৎ তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন হওয়ার সিদ্ধান্তগ্রহণ করেন। সেই সময়ের মধ্যে তখন তার বয়স ছিল মাত্র ১৫ বছর। বাবার মৃত্যুতে যন্ত্রণার সাথে মানুষের বিভিন্ন মন্তব্য সহ্য করতে হয়েছে এই কিশোরী তিথি বসুকে।

তখন সেই সময়ের মধ্যে জীবনের এক বড় মাধ্যমিক পরীক্ষা আবারও তার সামনে। কিন্তু সে সময় তাকে পরিবারের দায়িত্বও নিতে হয়। এছাড়াও বাড়ির বিদ্যুৎ বিল সহ প্রতিদিন কী রান্না করবে, কী বাজার করবে, সব দিকেই খেয়াল রাখতে হতো তিথিকে।

ছোট্ট এই তিথি শুধুমাত্র সংসারই নয়, নিজের মাকেও সামলাতেন। স্বামী চলে গেলে তিনি বিধ্বস্ত হয়ে পড়েন। সব কিছুই তিথিকে গুছিয়ে নিতে হয়েছিল। সে তার মাকে একা হাতে সামলাতেন। দারিদ্র্যও তাদের মধ্যে বিরাজ করছিল। কখনও নুন-ভাত খেয়েও স্কুলে যেত, ঠিক এভাবেই দিন কেটেছে তার। কিন্তু এ রকম দিনেও বাবা না থেকেও তিথি ভেঙে পড়েনি।

মা সিরিয়ালের ‘ঝিলিক’ তার জীবনের করুণ ইতিহাস বললেন

এমতবস্থায় দ্বাদশ শ্রেণিতে তিথি বসু ৯০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। তবে ‘মা’- সিরিয়ালের উন্নতির পর অনেকেই হয়তো মনে করেছিলেন তিথি বসু অনেক টাকা এবং সুযোগ পেয়েছেন। আসলে প্রকৃত ঘটনা ছিল একেবারে বিপরীত। তিথি বসু অনেক কষ্টের মধ্য দিয়ে বড় হয়েছে ।

এছাড়াও এই অভিনেত্রী বলেন, অনেকেই বলেছেন সমাজে এই মেয়ের দ্বারা আর কিছুই হবে না। কিন্তু প্রকাশ্যে সবার মুখ বন্ধ করে তিথি বসু নিজেই ঘুরে দাঁড়াল।

সূত্র:- Right News BD

bn_BDBengali