যুদ্ধ হবে মার্ক ও ইলন মাস্কের বদ্ধ খাঁচায়

টুইটার সিইও ইলন মাস্ক ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গের সাথে যুদ্ধ হবে বলে চ্যালেঞ্জ করেছেন। মার্ক জাকারবার্গও তার দেওয়া চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।

এক সংবাদ মাধ্যমে জানা জায়, এই দু’জনে প্রস্তাবটি দিয়েছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তা গ্রহণও করেছেন। ইলন মাস্ক প্রথম টুইট করেন, ‘আপ ফর এ কেইজ ফাইট’ (একটি খাঁচার মধ্যে লড়াইয়ের জন্য প্রস্তুত)। জবাবে মার্ক জাকারবার্গ লিখেছেন, ‘সেন্ড মি দ্য লোকেশন’ (আমাকে ঠিকানা পাঠান), অর্থাৎ যেখানে লড়াই হবে।

যুদ্ধ হবে মার্ক ও ইলন মাস্কের বদ্ধ খাঁচায়

মেটার একজন মুখপাত্র বলেছেন, ‘এই ঘটনাটির সমস্যাটি আসলে কী’।

কিন্তু সেখানেই থামে থাকেননি ইলন মাস্ক। জাকারবার্গ তাকে লড়াইয়ের স্থান সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেছিলেন, ‘ভেগাস অক্টাগন’। যদিও এই জায়গাটি কাল্পনিক নয়, সেখানে আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ ম্যাচ অনুষ্ঠিত হয়।

টুইট যুদ্ধ সেখানেই শেষ হয়নি। ইলন মাস্ক আবার টুইট করেছেন, আমার কাছে ওয়ালরাস নামে একটি বিশেষ কৌশল রয়েছে, যেখানে আমি কেবল প্রতিপক্ষের উপর বসে থাকি এবং কিছুই করি না। ইলন মাস্ক আরও বলেন, ‘আমি কোনো ধরণের ব্যায়াম করি না, শুধুই বাচ্চাদের কোলে তুলে ফেলে দেওয়া ছাড়া।’

কিন্তু ৩৯ বছর বয়সী ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ ইতিমধ্যেই মিক্সড মার্শাল আর্টের প্রশিক্ষণ শুরু করেছেন, সম্প্রতি একটি জিউ জিৎসু প্রতিযোগিতায় বিজয় হয়েছিলেন। তবে টুইটারে যোগাযোগ করলেও তারা এ বিষয়ে কোনো প্রকার মন্তব্য করেনি।

স্বাভাবিকভাবেই, ব্যবসা জগতের এই দুই সিইও’র কথার লড়াই সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই লড়াইয়ে কে জিতবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। কেউ কেউ আবার সোশ্যাল মিডিয়ায় মিমে এবং পোস্টার পোস্ট করতে শুরু করেছেন।

এখন কথা হচ্ছে, হঠাৎ কেন এমন যুদ্ধ হবে বলে ডাক দিলেন মাস্ক। জুনের শুরুতে, মেটা পাঠ্যের উপর ভিত্তি করে একটি নতুন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম চালু করার পরিকল্পনা উপস্থাপন করেছে। মূলত টুইটারের সঙ্গে পাল্লা দিতেই এই মাধ্যম আনার পরিকল্পনা করছে তারা।

যুদ্ধ হবে মার্ক ও ইলন মাস্কের বদ্ধ খাঁচায়

মেটা মালিকানাধীন হিসেবে Instagram এর সকল ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন। এছাড়াও ব্যবহারকারীরা Mastodon নামক বিকেন্দ্রীভূত প্ল্যাটফর্ম থেকেও এই প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারবেন।

মেটার একজন মুখপাত্র জানিয়েছেন, ইতিমধ্যেই প্লাটফর্মের নির্মাণ কাজ শুরু হয়ে গেছে।

মনে করা হচ্ছে P92 নামের এই প্ল্যাটফর্মটি ইলন মাস্কের টুইটারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হওয়ার সম্ভবনা হতে পারে। মনে হচ্ছে সে কারণেই ইলন মাস্ক মার্ক জাকারবার্গের সঙ্গে এই ধরনের লড়াই করার আমন্ত্রণ জানিয়েছিলেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali