মারা গেছেন টাইটানিক সিনেমার খ্যাত অভিনেতা বার্নার্ড হিল

হলিউডের দর্শকনন্দিত টাইটানিক সিনেমার খ্যাত অভিনেতা বার্নার্ড হিল গতকাল রবিবার (৫ মে) ভোরে মারা গেছেন বলে জানা গেছে। এই অভিনেতার মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯ বছর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানা যায়, বার্নাড হিল ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’ সিনেমায় অভিনয় করে খ্যাতি লাভ করেছিলেন।

১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত অস্কারজয়ী সিনেমা টাইটানিকে ক্যাপটেন এডওয়ার্ড স্মিথ এবং লর্ড অব দ্য রিংসে কিং থিওডেনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। পৃথক দুটি চরিত্রের মাধ্যমে দর্শকহৃদয়ে জায়গা করে নেন বার্নার্ড হিল।

বার্নার্ড হিলের প্রতিনিধি লু কুলসন জানান, গতকাল রবিবার ভোরে মারা গেছেন অভিনেতা বার্নার্ড হিল। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর থেকে সেই অভিনেতার প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলে স্কটিশ সংগীতশিল্পী বারবারা ডিকসন লিখেছেন, তিনি অসাধারণ একজন অভিনেতা ছিলেন। তার সঙ্গে পথচলা সত্যি অন্য রকম ছিল। শান্তিতে থাকুন বেনি।

বার্নার্ড হিল যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একজন অধিবাসী ছিলেন। সর্বশেষ বিবিসি প্রযোজিত দ্য রেসপন্ডার নামে একটি নাটকের অভিনয়ের মাধ্যমে তার টিভিপর্দায় ফিরে আসার কথা ছিল।

কাকতালীয়ভাবে গতকাল তার অভিনয়ের সেই নাটকের সম্প্রচার শুরু হয়। এতে বার্নার্ডের সঙ্গে আরও অভিনয় করেছেন মার্টিন ফ্রিম্যান নামে খ্যাতনামা অভিনেতা।

সূত্র:- Right News BD

মন্তব্য করুন

bn_BDBengali