মান্নার শেষ সিনেমা ১৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে

চলচিত্রজগতের মহানায়ক মান্নার মৃত্যুর ১৫ বছর পর মুক্তি পেতে চলেছে তার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’। সিনেমাটি আগামী ডিসেম্বর মাসের ১৫ তারিখে মুক্তি দেওয়ার চেস্টা করেছে প্রযোজনা প্রতিষ্ঠান।

২০০৮ সালের ফেব্রুয়ারি মাসের ১৭ তারিখে মৃত্যু বরণ করেন চলচিত্র নায়ক মান্না।

সিনেমাটি মান্নার জীবনের শেষ সিনেমা ছিল। বাংলাদেশের চলচিত্রজগতের জনপ্রিয়দের মধ্যে অন্যতম ছিলেন তিনি।

মান্না ২৪ বছরের কর্মজীবনে ৩ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

জীবনের শেষ ‘জীবন যন্ত্রণা’ সিনেমাটিতে অভিনয় করেছিলেন মহানায়ক মান্না ছাড়াও মৌসুমী, শাহনূর, পপি, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু ও মিশা সওদাগরসহ আরও অনেকে।

‘জীবন যন্ত্রণা’ সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, এটি মূলত একটি মুক্তিযুদ্ধের সিনেমা, সে কারণেই সিনেমাটি মুক্তিযুদ্ধের এই বিশেষ দিনেই মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি। এছাড়াও আমাদের পরিকল্পনা অনুযায়ী সবকিছু ঠিক থাকলেই আগামী ডিসেম্বর মাসের ১৫ তারিখেই মুক্তি পাবে সিনেমাটি।

সিনেমাটি নিয়ে তিনি আরও বলেন, ‘”লীলামন্থন” নাম ব্যবহার করেই সিনেমাটির কাজ শুরু করেছিলাম। ওই নামেই গত ২০১১ সালে সেন্সরে জমা দিই। সেন্সর বোর্ডে নাম নিয়ে বিভ্রান্তকর হওয়ার জন্য ছাড়পত্র পেতে দেরি হয়ে যায়। এছাড়াও মহামারি করোনা কালিন সময়ের জন্যে সিনেমাটি মুক্তি পেতে দেরি হয়ে যায়।

এরপরও সিনেমাটি মুক্তি দিতে চাই। মান্নাভক্ত সকল দর্শকদের জন্যই নির্ধারিত সময় অনুযায়ী মুক্তি দিতে চাই সিনেমাটি।

২০২১ সালের অক্টোবর মাসে সেন্স বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। এছাড়াও ‘জীবন যন্ত্রণা’ সিনেমাটিতে খোরশেদ আলম খসরুর সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন জাহিদ হোসেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali