মাথার চুল ঘন ও লম্বা করার সহজ উপায় সম্পর্কে জেনে নিন

প্রিয় পাঠক, আজ আমি আপনাদের জানিয়ে দিব মাত্র ৭ দিনে মাথার চুল ঘন ও চুল লম্বা করার উপায় সম্পর্কে। তাছাড়া অনেকে বিভিন্ন সোস্যাল মিডিয়া থেকে শুরু করে ইউটিউবের বিভিন্ন চ্যানেলে কমেন্ট করেন চুল ঘন ও লম্বা করা যায় কিভাবে?

তাদের কমেন্ট অনুযায়ী আজকে আমাদের Right News BD ওয়েব সাইটে চুলের যত্ন নেওয়ার জন্য বেশ কয়েকটি সেরা উপায় তুলে ধরা হলো।

লম্বা চুল নারীর সৌন্দর্য বাড়িয়ে দেয়। আর সে কারণেই অনেক নারীই চুল লম্বা করতে নানা রকম চেষ্টা করে থাকেন। তবে চুল ঘন ও লম্বা জন্য প্রয়োজন হবে যত্নের। নিয়মিত ৭ দিন যত্ন নিলেই দ্রুত চুল ঘন ও লম্বা হবে। 

মাথার চুল ঘন ও লম্বা করার সহজ উপায় সম্পর্কে জেনে নিন

দ্রুত মাথার চুল ঘন ও লম্বা করার উপায়

আপনার চুল ছোট বড় করতে চাইলে চুলের আগা ছাঁটলে চুল দ্রুত লম্বা হবে। এছাড়াও চুল স্বাস্থ্যোজ্জ্বল রাখতে সহায়তা করতে পারে ভালো ফলাফলের জন্য। তাছাড়া পেছন থেকে চুলের লাইন অনুযায়ী সামনের দিকে মালিশ করা শুরু করতে পারেন।

চুলের যত্ন নেওয়ার উপায়

শুকনো চুলে তেল মালিশ করুন। তাছাড়া শুকনো মাথার ত্বকে তেল মালিশ করলে রক্ত চলাচল বৃদ্ধি পেতে থাকে যা চুলের পুষ্টি উপাদান পৌঁছে দিতে সাহায্য করে।

চুল মাসাজ করার জন্য প্রথমে আপনার হাতের আঙ্গুল দিয়ে আলতোভাবে মালিশ করুন। নিয়মিত মাসাজ করলে আপনার মাথার ত্বক সুস্থ হবে পাশাপাশি ছোট চুল দ্রুত বড় করতে সহায়তা করবে।

Space are available for Ads
Space are available for Ads

কন্ডিশনার ব্যবহার করা

কন্ডিশনার ব্যবহার করলে চুল ভালো থাকে। তাছাড়া প্রতিদিনের ধুলাবালি দূর করে এটি চুলকে স্বাস্থ্যকর ও উজ্জ্বল করতে সাহায্য করে। আপনার চুল ধোয়ার জন্য ঠান্ডা পানি ব্যবহার করুন। তারপর শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করার পরে চুল ঠান্ডা পানিতে ভিজিয়ে রাখলে চুলের আর্দ্রতা হারিয়ে যাওয়া থেকে রক্ষা করে।

তেল দিয়ে মাথার ত্বক ভালোভাবে ম্যাসাজ করুন। নিয়মিত চুলের গোড়ায় মেসাজ করলে মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়ে। পাশাপাশি চুলের ফলিকল গুলো বন্ধ হয় এবং চুল লম্বা হয় সপ্তাহ খানেকের মধ্যে।

ক্যাস্টর অয়েল

মহৌষধ হিসেবে ক্যাস্টর অয়েল চুল ঘন ও লম্বা করতে দারুন কাজ করে। তাছাড়া এটি ব্যবহারের ফলে কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই। নিয়মিত ক্যাস্টর অয়েল ব্যবহারের ফলে চুল দ্রুত বড় ভূমিকা রাখে। 

এই তেলটি ব্যবহার করার জন্য ক্যাস্টর অয়েল তেলের সাথে নারকেল তেল বা অলিভ অয়েল তেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ভালোভাবে ম্যাসাজ করুন। তারপর ৩০ থেকে ৩৫ মিনিট রেখে দিন। সময় শেষ হওয়ার পর শ্যাম্পু করে ফেলুন।

এই প্রক্রিয়াটি সপ্তাহে কমপক্ষে এক থেকে দুইবার করবেন। অবশ্য দুইবার করলে বেশি ভালো হয়। তাছাড়া অতিরিক্ত মানসিক চাপ কমাতে চাইলে যোগ করতে পারেন কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল।

চুল লম্বা করতে ডিম

চুল লম্বা করার জন্য ডিমের জুড়ি নেই। ডিমে আছে উচ্চমাত্রার প্রোটিন ও আয়রন, ফসফরাস, জিংক সেলেনিয়াম সালফার যা চুল লম্বা করতে সাহায্য করে।

এটি ব্যবহারের জন্য চুলের দৈর্ঘ্য অনুযায়ী এক্সট্রা ভার্জিন অয়েল মিশিয়ে নিন। এই মিশ্রণটি তৈরি করা হয়ে গেলে চুলে লাগান শুকিয়ে গেলে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

তাছাড়া মাথায় খুশকি থাকলে যোগ করুন কয়েক চামচ লেবুর রস ঘন কালো লম্বা চুল পেতে এই প্যাক খুবই উপকারী।

Space are available for Ads
Space are available for Ads

পরিশেষে:

প্রিয় পাঠক, আজকের পোষ্টে মাথার চুল ঘন ও লম্বা করার বিষয়ের উপর ভিত্তি করে ব্যবহার করতে পারেন। তাছাড়া উপরে থাকা বিষয়গুলো আপনার জন্য কোনটি ভালো হয় সেটি ব্যবহার করে দেখতে পারেন।

তাছাড়া আপনি সেরা ফলাফলের জন্য অন্তত্য সপ্তাহ খানেক ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

bn_BDBengali