মহিষ ধরতে পুলিশ গুলি ছুড়ল লাগল যুবকের গায়ে

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মহিষ ধরতে পুলিশ গুলি ছুড়লে সেই গুলিতে এক যুবকের গায়ে লেগে  আহত হয়েছেন। আহত যুবক বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ডিএমএইচ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

গতকাল শুক্রবার সকালে সেই উপজেলার দুপ্তরা এলাকায় এ ঘটনাটি ঘটে। গুলিবিদ্ধ হওয়া যুবকের নাম মো: শান্তা বয়স (২৪)। সে দুপ্তরা এলাকার বাবুল মিয়ার ছেলে।

মহিষ ধরতে পুলিশ গুলি ছুড়ল লাগল যুবকের গায়ে

পুলিশ ও স্থানীয়রা জানায়, কোরবানী ঈদের আগের রাতে স্থানীয় পশুর হাট থেকে একটি মহিষ পালিয়ে যায়, কোরবানির হাটে বিক্রির জন্য মহিষটি তোলা হয়েছিল। মহিষটি হাট থেকে পালিয়ে যাওয়ার সময় ২ জনকে আহত করেছে। আজ সকালে দুপ্তরা এলাকায় পলিয়ে যাওয়া মহিষটি তাণ্ডব চালায়। তাণ্ডব চালিয়ে আরও বেশ কয়েকজনকে আহত করেছে। এ সময় আড়াইহাজার উপজেলায় উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলামকে জানানো হয়। পরে পুলিশের একটি দল সেখানে যায়। পুলিশ সেখানে গিয়ে মহিষটিকে ধরতে গুলি চালায়। গুলি চলাকালে ওই গুলি যুবকের গায়ে লাগে।

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল ইসলাম। তিনি জানান, ‘কোরবানির হাটে নেওয়া মহিষটি পালিয়ে গিয়ে বেশ কয়েকজনকে আহত করে। স্থানীয় জনগণের জানমাল রক্ষার্থে পুলিশ সেই মহিষটিকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাক্রমে শান্তর কোমরে গুলি লাগে। স্থানীয় লোকজন এবং পুলিশ সহ ওই যুবককে প্রথমে আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, বর্তমানে ওই যুবকের শারীরিক অবস্থা অনেকটা নিরাপদ রয়েছে।

অনেক চেষ্টার পরেও রাত ১১টা পর্যন্ত মহিষটি ধরা যায়নি, উল্লেখ করে ওসি আরও বলেন, ‘মহিষটি ধরার জন্য সকল প্রকার পর্যবেক্ষণ করা হচ্ছে।’ ঢাকা চিড়িয়াখানা থেকে ট্রাঙ্কুলাইজার (চেতনাশক) আনা হয়েছে। পুলিশ মহিষটিকে ধরকে পারবে বলে আশা করছে।’

সূত্র:- Right News BD

bn_BDBengali