মহারাষ্ট্রে লিফট ছিঁড়ে ৭ শ্রমিকের মৃত্যু

ভারতের মহারাষ্ট্রে রাজ্যের থানেতে নির্মাণাধীন বহুতল ভবনের লিফট ছিঁড়ে পড়ে ৭ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল ১০ সেপ্টেম্বর (রোববার) সন্ধ্যা সাড়ে পাঁচটা থেকে সাতটার মধ্যে এ দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা যায়।

ঘটনা স্থলের মৃত ব্যক্তিরা হচ্ছেন- রুপেশ কুমার দাস, হারুণ সেখ, মিথিলেশ,  মেহেন্দ্র চৌপল, কারিদাস, সুনীল কুমার দাস ও আরেকজনের নামপরিচয় জানা পাওয়া যায়নি।

এই ঘটনা ঘটার পর মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস দুঃখ প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে এক শোক বার্তায় তিনি লিখেছেন, এই ‘মর্মান্তিক, থানেতে লিফট দুর্ঘটনার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তাদের মৃত্যুতে আমি তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এছাড়াও এই দুর্ঘটনায় ঘটে যাওয়া আহত ব্যক্তিদের প্রতি দ্রুত আরোগ্য কামনা করছি।’

মহারাষ্ট্রে লিফট ঘটনা প্রসঙ্গে থানা সিটি কর্পোরেশনের এক কর্মকর্তা বলেন, লিফটটি যখন ছিঁড়ে পড়ে যায়, তখন লিফটে ৭ জন শ্রমিক ছিল। তাদের কেউই আর বেঁচে নেই। যখন ভবনের লিফটটি ছিঁড়ে পড়ে, সেটি ছিল ৪০তলা উঁচু। তাছাড়া লিফটটি ভেঙে পড়ে ভূগর্ভস্থ তৃতীয়তল বেসমেন্টে।

ভবনটির নাম রুনওয়াল কমপ্লেক্স। বর্তমানে ভবনটির কাঠামো পুরোপুরি দঁড়িয়েছে। সবশেষে ছাদে ওয়াটারপ্রুফিংয়ের কাজ চলছিল।

পুলিশ এই দুর্ঘটনার তদন্তে নেমেছে থানে। কী কারণে এই লিফটটি ছিঁড়ে পড়েছে, তা খতিয়ে দেখার জন্য। পুলিশশের প্রাথমিক তদন্তের পর তারা জানিয়েছে, লিফটের দড়ি ছিঁড়ে গেলে এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পূর্বে সেই শ্রমিকরা ভবনটির ওপর থেকে লিফটে করে নিচে নামছিলেন।

ইতিমধ্যে এ দুর্ঘটনাকে কেন্দ্র করে তদন্ত শুরু হয়েছে। তাদের মৃতদেহগুলো উদ্ধার করার পর প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে হওয়ার পর তাদের পরিবারের কাছে পাঠিয়ে দেওয়া হবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali