ভারতের রাজস্থানে বায়ু সেনার মিগ-২১ আছড়ে পড়ল মৃত্যু ৩

আজ সোমবার ভারতের রাজস্থানে পিলিবাঙ্গা অঞ্চলে বাড়ির ওপর বায়ু সেনার মিগ-২১ আছড়ে পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে। দেশটির বিমানবাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে বাড়ির ওপর পড়ে ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়ে গ্রামের একটি বাড়ির ওপর আছড়ে পড়লে হতাহত হওয়ার এ ঘটনা ঘটে। ৩ জন নিহত ব্যক্তিরা ওই বাড়ির বাসিন্দা ছিলেন। তবে এ ঘটনায় বিধ্বস্ত হওয়া বিমানের পাইলট প্রাণে বেঁচে যান।

ভারতের রাজস্থানে বায়ু সেনার মিগ-২১ আছড়ে পড়ল মৃত্যু ৩

এ ঘটনায় সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, যুদ্ধবিমানটি নিয়মিত চর্চার অংশ হিসেবে সুরাটগড় বিমানঘাঁটি থেকে যাত্রা করেছিল। পরে তা ভারতের রাজস্থানে হনুমানগড়ে পিলিবাঙ্গা অঞ্চলের কাছে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার সময় পাইলট একটি প্যারাস্যুট ব্যবহার করে বিমান থেকে লাফ দেন। বিমানের পাইলট নিরাপদে আছেন বলে জানা গেছে।

এদিকে ভারতীয় বিমানবাহিনীর বিষয় নিয়ে এক টুইটার পোস্টে বলা হয়, ‘আজ সকালে নিয়মিত প্রশিক্ষণের সময় সুরাটগড়ের কাছে বিমানবাহিনীর একটি মিগ-২১ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানে থাকা পাইলট নিরাপদে বের হয়ে এসেছেন। পাইলট হালকা আঘাত পেয়েছেন। দুর্ঘটনার কারণ জানার জন্য তদন্তপ্রক্রিয়া শুরু হয়েছে।

এ ঘটনায় ভারতের রাজস্থানে বিকান শহরে পুলিশের মহাপরিদর্শক ওম প্রকাশ বলেন, মানুষের প্রাণহানি এড়াতে সব ধরনের প্রচেষ্টা চালিয়েছেন বিমানের পাইলট। বিধ্বস্ত বিমানটি যেন গ্রামের একেবারে শেষ প্রান্তে গিয়ে পড়ে তা নিশ্চিত করেছেন বিমানের পাইলট।

গত জানুয়ারি মাসে বিমান প্রশিক্ষণ চলার সময় ভারতীয় বিমানবাহিনীর দুটি যুদ্ধবিমানের মধ্যে একটি সুখোই এসইউ এবং একটি মাইরেজ ২০০০) বিধ্বস্ত হয়। এ দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে একজন পাইলট নিহত হয়েছেন। এর মধ্যে আর একটি যুদ্ধবিমান মধ্যপ্রদেশের মোরেনাতে বিধ্বস্ত হয়, আরএকটি বিমান বিধ্বস্ত হয় রাজস্থানের ভারতপুর এলাকায়।

সূত্র:- Right News BD

bn_BDBengali