ব্রাজিল হারলো সেনেগালের কাছে

গিনিকে পরাজিত করার পর পরের ফুটবল ম্যাচে আবারও হারলো ব্রাজিল দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা শুরুর দিকে এগিয়ে যাওয়ার পর সেনেগালের কাছে হেরে যায়।

গত ২০ জুন (মঙ্গলবার) রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়েছে আফ্রিকান দেশ সেনেগাল। এর সঙ্গে সেনেগালের সঙ্গে দ্বিতীয় ম্যাচে জয় পায়নি ব্রাজিল। গত ২০১৯ সালে প্রথম সাক্ষাতে, এই দুই দল ১-১ ড্র করেছিল। সেনেগালের জয়ের নায়ক ছিলেন তাদের সেরা তারকা খেলোয়াড় হিসেবে সাদিও মানে। জোড়া গোল করেছিলেন তিনি।

ব্রাজিল হারলো সেনেগালের কাছে

তবে খেলার শুরুতেই এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু ১১ মিনিটের মাথায় ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে দলকে এগিয়ে দেন লুকাস পাকেতা। ৪ মিনিট পর সহজ সুযোগ মিস করেন রিচার্লিসন।

ঠিত ২২ মিনিটের মাথায় সমতায় ফেরে সেনেগাল। বক্সে প্রতিপক্ষের বল ক্লিয়ার করতে দেরি করায় তালগোল পাকিয়ে যায় ব্রাজিলের ডিফেন্স। ভলিতে বল জালে জড়ান হাবিব দিয়াও। বিরতির পর পিছিয়ে পড়ে লাতিন পরাশক্তি। বক্সে দিয়ায়োর হেড পরিষ্কার করার সময়, উল্টো নিজের জালে পাঠিয়েছিলেন মার্কিনিউস।

এদিকে ৫৫ মিনিটে এক ঝলক হয়। এডারসন প্রথমে সেনেগালে আক্রমণ প্রতিহত করেন। কিন্তু ঠিকমতো ক্লিয়ার না করেই দিয়ায়োর যায়, সে মানকে বাড়ায়। দুর্দান্ত শটে জাল খুঁজে নেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।

ব্রাজিল হারলো সেনেগালের কাছে

নিজেদের জালে আত্মঘাতী গোলে অস্বস্তিতে মারকুইনিয়াস ৫৮ মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল পাঠান। তখনও পার্থক্য থাকে ৩-২ গোলে।

গোল শোধ করতে মরিয়া হয়ে গেল ব্রাজিল শেষ মুহূর্তে গিয়ে আবারও হারলো গোল হজম করে। অতিরিক্ত সময়ে ডিফেন্ডারকে ফাউল করায় পেনাল্টি পায় সেনেগাল। সেই থেকে দূরত্ব বাড়ালেন তিনি।

হতাশাজনক কাতার বিশ্বকাপের পর বর্তমানে স্থায়ীভাবে কোচ নিয়োগ করতে পারেনি ব্রাজিল। র‌্যামন মেন্ডেজের অধীনে খেলে মরক্কোর কাছে হেরে যায় তারা। সেনেগাল গত সপ্তাহে গিনির বিপক্ষে জিতে ফিরে আসে, কিন্তু সেনেগালের কাছে আবার হেরে গিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে সেলেসাওরা।

সূত্র:- Right News BD

bn_BDBengali