বোরো ধানক্ষেতে সেচের পানি না পেয়ে বিষপান করেন রাজশাহীর মুকুল সরেন 

গত ৯ এপ্রিল (রবিবার) বোরো ধানক্ষেতে সেচের পানি না পাওয়ার কারণে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার একজন আদিবাসী কৃষক। সেই দিন দুপুর বেলায় বিষপান করার কিছুক্ষণের মধ্যে অসুস্থ অবস্থায় আদিবাসী কৃষককে মুকুল সরেনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গোপাল সরেনের ছেলে দেওপাড়া ইউনিয়নের বর্ষাপাড়া গ্রামের তিনি। বর্তমানে সেই কৃষক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এদিকে রাজশাহীর জেলা প্রশাসক ‘শামীম আহমেদ’ অসুস্থ কৃষক মুকুলকে দেখতে হাসপাতালে যান। ঘটনাটি উপেক্ষা করে ৩ সদস্য বিশিষ্টের একটি কমিটি গঠন করা হয়।

বোরো ধানক্ষেতে সেচের পানি না পেয়ে বিষপান করেন রাজশাহীর মুকুল সরেন 

সেই সুবাদে স্থানীয়রা জানিয়েছেন, বোরো ধান আবাদী জমিতে পানি সেচের জন্য কয়েকদিন যাবৎ মুকুল সরেন গভীর নলকূপ চালক হাসেম আলীর নিকট অনেক কয়েক বার গিয়েছিলেন। এমতবস্থায় ধান ক্ষেতে পানি নেওয়ার জন্য গত রোববার হাসেম আলীর সাথে অনেক কয়েকবার দেখাও করেন মুকুল সরেন। গভীর নলকূপ চালক হাসেম আলী তাকে বিভিন্ন তালবাহানা দেখায়। সেই প্রেক্ষিতে পানি না পেয়ে ইতিমধ্যে সেই কৃষক বিষ পান করে। পরে অসুস্থ কৃষক মুকুল সরেনকে স্থানীয় লোকেরা প্রাণে বাঁচার জন্য হাসপাতালে নিয়ে যায়।

সেই থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বিষয়টি নিয়ে জানান, মুকুল সরেন এর ঘটে যাওয়া বিষয়টি তিনি শুনেছেন। বর্তমানে অনেকটাই সুস্থ আছেন মুকুল সরেন। ঘটনাটি ঘটে যাওয়ায় এখন পর্যন্ত সেই থানায় কোন রকম অভিযোগ পাওয়া যায়নি।

এমতবস্থায় জেলা প্রশাসক ‘শামীম আহমেদ’ বলেন, মুকুল সরেনের বিষ পানের খবর পেয়ে সোমবার রাতেই আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে দেখার জন্য গিয়েছিলাম। ঘটনাটির সঠিক তদন্তের জন্য গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে প্রধান হিসেবে ৩ সদস্যের তদন্তকারী কমিটি গঠনের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়াও গত বছরের গোদাগাড়ী উপজেলা নিমঘুটু গ্রামের অভিনাথ মারান্ডি এবং রবি মারান্ডি নামের দুই জন আদিবাসী কৃষক সেই গভীর নলকূপ থেকে বোরো ধানক্ষেতে সেচের পানি না পাওয়ার কারণে বিষপান করে দু’জনেই আত্মহত্যা করেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali