বাবরদের ভারত সফর করার অনুমতি চাইল পাক বোর্ড

পাকিস্তান সরকারের কাছে অনুমতি চাইছে পিসিবি বাবরদের ভারত সফর করা নিয়ে:

পাকিস্তানের ক্রিকেট কর্তারা ওয়ানডে বিশ্বকাপ না খেলার জন্য সতর্ক করে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা করেছিলেন। বিশ্বকাপ ভেন্যু নিয়েও তারা আইসিসির কাছে তাদের আপত্তি জানিয়েছেন। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা পাকিস্তান সরকারের কাছে বিশ্বকাপ খেলার অনুমতি চেয়েছেন।

বাবরদের ভারত সফর করার অনুমতি চাইল পাক বোর্ড

বাবরদের ভারত সফর করার জন্য পিসিবি পাকিস্তান সরকারের কাছে অনুমতি চাইছে। পিসিবি কর্তারা অনুমতি ছাড়া ওয়ানডে বিশ্বকাপ খেলতে দল পাঠাতে পারবেন না। তাই প্রধানমন্ত্রী শাহবাজ আহমেদ ছাড়াও পিসিবি কর্তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন।

চিঠিতে ভারতের ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলার প্রয়োজনীয় অনুমতি চাওয়া হয়েছে। গত ২৬ জুন সোমবার পিসিবি পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি চিঠি পাঠায়। 

ওই দিনে আরও দুটি মন্ত্রণালয়কেও চিঠি পাঠানো হয়। চিঠির সঙ্গে দেওয়া হয়েছে পাকিস্তানের বিশ্বকাপের সময় সূচি। বাবরকে ভারতের কয়েকটি শহরে যেতে হবে বলেও জানানো হয়েছে। কারণ, ভারতে দল পাঠাতে হলে পাকিস্তান সরকারের একাধিক মন্ত্রণালয়ের অনুমতি লাগে। সকল প্রকার নিয়ম অনুযায়ী, নিরাপত্তা সহ বেশ কিছু বিষয়ের উপর খতিয়ে দেখে ক্রিকেটারদের ভারত সফর করার জন্য অনুমতি দেয় পাকিস্তান সরকার।

পিসিবির একজন কর্তা জানান, “গত ২৭ জুন মঙ্গলবার বিশ্বকাপের সময়সূচি প্রকাশের পর, আমরা সরকারকে জানিয়েছি এবং ভারতে সফর করার জন্য অনুমতি চেয়েছি। আমরা আমাদের পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রী শাহবাজ শরীফকে চিঠি দিয়েছি। মন্ত্রণালয়ের মাধ্যমে তাকে একটি চিঠি দেওয়া হয়েছে।

এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়, অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয়কেও একটি চিঠি পাঠানো হয়েছে।” পিসিবি আধিকারিক আরও বলেন, ” পিসিবি ক্রিকেটারদের ভারত সফরে পাঠানো যাবে কিনা এবং সে দেশের কোন শহরে পাঠানো যাবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার অধিকার শুধুমাত্র পাকিস্তান সরকারের।

আয়োজকদের সাথে কথা বলতে চায় বা নিরাপত্তা সহ অন্যান্য ব্যবস্থা দেখার জন্য ভারতে একটি দল পাঠাতে চায়, এটি তা করতেই পারে। বর্তমানে সরকার যা নিয়ম ও পদ্ধতি অনুসরণ করবে তাই করবে।”

সূত্র:- Right News BD

bn_BDBengali