বাংলাদেশ-ভারতে এক দিনেই মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’

ভারতে মুক্তির প্রায় ৪ মাস পর সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ বাংলাদেশ এর মাল্টিপ্লেক্সসহ প্রায় ৩০টি একক হলে আগস্ট মাসের ২৫ তারিখে মুক্তি পায়। কিন্তু মুক্তির প্রথম দিনেই ছবিটি প্রেক্ষাগৃহে খুব একটা চলেনি। ছবিটির আমদানিকারকরা এতে ব্যাপক ক্ষতির মুখে পড়েন।

তবে এখন তারা বলছেন, ভারতে মুক্তির অনেক দিন পর বাংলাদেশে মুক্তি পাওয়ায় এই সমস্যা হয়েছে। ভারতে মুক্তির সময় মুক্তি না দিলে সিনেমাটি আমদানি করে বাংলাদেশে মুক্তি দিলে লাভ নাও হতে পারে।

তাই এবার একই সময়ে বাংলাদেশে ‘জওয়ান’ ছবিটি মুক্তি দিতে আপ্রাণ চেষ্টা করছেন আমদানিকারকরা। আগামী সেপ্টেম্বর মাসের ৭ তারিখে ভারতসহ সারা বিশ্বে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’। এছাড়াও আমদানিকারকরা একই সঙ্গে বাংলাদেশে ছবিটি মুক্তি দিতে চাচ্ছেন।

বাংলাদেশ সরকারের আমদানি-রপ্তানি নীতিমালা কমিটি আজ ছবিটি বাংলাদেশে আমদানি করার জন্য অনুমতি দিয়েছে। অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রংধনু গ্রুপ যৌথভাবে ছবিটি বাংলাদেশে আমদানি করতে যাচ্ছে।

ছবিটি বাংলাদেশে মুক্তি নিয়ে অনন্য মামুন জানান:

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে আমদানিকারক অনন্য মামুন জানান, “গতকাল রবিবার বিকেলে ছবিটি বাংলাদেশে আনার অনুমতি দিয়েছে আমদানি-রপ্তানি কমিটি। কিন্তু কমিটি চায় ছবিটি একসঙ্গে বাংলাদেশে মুক্তি দিতে।

আমরাও তাদের এই বিষয়টি নিয়ে চেষ্টা করছি। তবে কোনো কারণে একই দিনে মুক্তিতে সমস্যা হলে একদিন পর সেপ্টেম্বর মাসের ৬ তারিখে বাংলাদেশে মুক্তি পাবে শাহরুখ খানের ‘জওয়ান’।

বাংলাদেশ-ভারতে এক দিনেই মুক্তি পাচ্ছে শাহরুখ খানের 'জওয়ান'

ছবিটির আমদানিকারক বলেন, এখনই ছবিটি আনতে হলে আমদানি অনুমতিপত্র (এলসি) খুলতে হবে। সেন্সর বোর্ড ছবিটি দেখাবে। কোনো রকম সমস্যা না হলে নির্ধারিত সময়ের মধ্যেই ছবিটি বাংলাদেশে মুক্তি পাবে।

‘জওয়ান’ সিনেমাটি বাংলাদেশে আমদানির অনুমতির বিষয়টি নিশ্চিত করে কমিটির অন্যতম সদস্য ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ জানান, ‘আমদানি-রপ্তানীর নীতিমালা অনুযায়ী কমিটির (রোববার) বৈঠকে ছবিটির অনুমতি দেওয়া হয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশ-ভারতে শাহরুখ খানের “জাওয়ান” সিনেমাটি একযোগে ছাড়ার ওপর জোর দিয়েছে কমিটি। ছবিটির আমদানিকারকদের সেই অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে তিনি আরও বলেন, “আমদানি-রপ্তানি কমিটি বলেছে, এর পূর্বেও ২টি ছবি এ রকম এসেছিল। কিন্তু ভারতে মুক্তির অনেক পরেও, এখানে মুক্তির কারণেও আমদানিকারক ও হলমালিকদের কোনোই লাভ হয়নি।

লোকসানের মুখে পড়েছিল তারা। শাহরুখ খানের “পাঠান” মুভিতে কিছু দর্শক দেখা গেলেও কিন্তু “কিসি কা ভাই কিসি কি জান” সিনেমাটিতে দর্শক দেখা যাচ্ছে না। সেজন্য কমিটি চায় আমদানি করা সিনেমাগুলো বাংলাদেশ-ভারতে একই সময়ে উভয় দেশে মুক্তি পাক।

‘নবাব এলএলবি’ ছবিটি ‘জওয়ান’ আমদানির বিপরীতে বাংলাদেশ থেকে ভারতের এসএস আর এন্টারটেইনমেন্টে রপ্তানি করা হয়েছিল। জানা যায়, ‘জওয়ান’ বাংলাদেশে আসছে মুম্বাইভিত্তিক পরিবেশক সিনেকন এন্টারটেইনমেন্ট থেকে।

অটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে নয়নতারা অভিনয় করেছেন। এছাড়া ছবিটিতে রয়েছেন বিজয় সেতুপতি, সানিয়া প্রিয়মনি প্রমুখ, মালহোত্রা।

সূত্র:- Right News BD

bn_BDBengali