বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন রশিদ খান

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আফগানিস্তান:

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান ওয়ানডে সিরিজ ম্যাচ খেলার জন্য সেরা তারকা হিসেবে রশিদ খান ছিলনা। এদিকে রশিদ খান চোট পাওয়ার কারণে বিশ্রাম নিয়ে ওয়ানডে খেলতে আসবেন বলে ধারণা করা হচ্ছে। দলে আছেন প্রায় সব নিয়মিত তারকা।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) আজ রোববার ৩টি ম্যাচের ওয়ানডে সিরিজে ১৯ সদস্যের দল ঘোষণা করেছে। হাশমতুল্লাহ শহীদীর নেতৃত্বে প্রথমবারেই সাড়া পেয়েছেন জিয়া আকবর, ইজহারুল হক নাভিদ, আবদুল রহমান, ওয়াফাদার মোমান্দ, সেলিম শফি। এদিকে টেস্ট দলে ছিলেন লেগ স্পিনার নাভিদও।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন রশিদ খান

কিন্তু সবশেষে ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন রিস্ট স্পিনার নূর আহমেদ ও অলরাউন্ডার ফরিদ আহমেদ মালিক। এছাড়াও দলে ফিরেছেন সৈয়দ আহমেদ শিরজাদ ও শহীদুল্লাহ কামাল।

রশিদ খানের পাশাপাশি স্পিন আক্রমণে থাকবেন মুজিব উর রহমান ও অভিজ্ঞ মোহাম্মদ নবী। আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকীকে নিয়ে তাদের পেস আক্রমণ বেশ ভালো। সাদা বলের নিয়মিত মুখ দুই আক্রমণাত্মক ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ ও নাজিবুল্লাহ জাদরান।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদুল্লাহ কামাল, ইকরাম আলীখিল, রশিদ খান, আজমতুল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, জিয়া আকবর, জিয়া। ইজহারুল হক নাভিদ, আব্দুল রহমান, ওয়াফাদার মোমান্দ, সেলিম শফি, সৈয়দ আহমদ শিরজাদ।

আগামী ৫ জুলাই (বুধবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ম্যাচ শুরু হবে।

ঠিক একই ভেন্যুতে আরো দুটি ম্যাচ আগামী ৮ জুলাই (শনিবার)  এবং ১১ জুলাই (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। আসন্ন বিশ্বকাপ সামনে রেখে, উভয় দলের প্রস্তুতির জন্য সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ।

সূত্র:- Right News BD

bn_BDBengali