বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলবে মেসি-রোনালদোর সাবেক সতীর্থরা

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ প্রচলনের পর সর্বপ্রথম বাংলাদেশি ক্লাব বসুন্ধরা কিংসের বিপক্ষে আগামী ১৫ আগস্ট (মঙ্গলবার) সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এএফসি’র বিপক্ষে খেলবে বাংলাদেশের চ্যাম্পিয়ন দলটি।

এছাড়াও কোন এক সময় বার্সেলোনায় থাকাকালীন বিশ্বকাপজয়ী লিওনেল মেসির সাথে মিরালেম পিয়ানিচ এবং পাকো আলকাসার খেলেন। জুভেন্টাসে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশাপাশি খেলার অভিজ্ঞতাও রয়েছে পিয়ানিকের। এই দুই তারকা খেলোয়াড় দল পরিবর্তন করে এখন শারজাহ এফসিতে খেলছেন। দলটিতে ইউরোপে খেলা আরও অনেক খেলোয়াড়ই রয়েছে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক রাউন্ডে সেই দলের বিপক্ষে খেলবে বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলবে মেসি-রোনালদোর সাবেক সতীর্থরা

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আগামীকাল ২১ জুন (বুধবার) এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক এবং প্লে-অফের সময়সূচী প্রকাশ করেছে। এই সূচি অনুযায়ী, বাংলাদেশ ফুটবল লিগের চ্যাম্পিয়নরা আসন্ন ১৫ আগস্ট শারজাহ এফসি’র মুখোমুখি হবে। তবে এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এই ম্যাচের সময় সূচী উল্লেখ করেনি। ক্লাব র‌্যাঙ্কিংয়ে শারজাহ থেকে পিছিয়ে পড়ার কারণে এএফসির নিয়ম অনুযায়ী বাংলাদেশের মাটিতে কোনো ম্যাচ খেলার সুযোগ পাবে না বসুন্ধরা কিংস। আমিরাতের মাঠে খেলতে হবে তাদের।

বাংলাদেশের সর্বপ্রথম দল হিসেবে এশিয়ার শীর্ষ স্তরের ক্লাব প্রতিযোগিতায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিয়েছে বসুন্ধরা কিংস। সেক্ষেত্রে শুরুতেই শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হবে বসুন্ধরাকে। আমিরাত প্রো লিগের বর্তমান তারকারা এর পূর্বে গত ২০০৪ সালে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল এবং ২০১৬ সালে শেষ ষোলতে খেলেছিল।

এছাড়াও তাদের দলে বেশ কয়েকজন তারকাও খেলোয়াড় রয়েছে। পিয়ানিচ ও আলকাসার ছাড়াও কোন এক সময় শারজাহতে খেলেন রোমা এবং নাপোলিতে খেলা কোস্টাস মালোলাস।। তবে বেনফিকায় খেলা ব্রাজিলিয়ান ফুটবলার কাইয়ো লুকাস ও দিয়ানিনিও আছেন এই ক্লাবটিতে।

উল্লেখ্য বিষয় হচ্ছে, এএফসি প্রতিযোগিতায় বাংলাদেশ পশ্চিমাঞ্চলে রয়েছে। তবে এই অভিজাত প্রতিযোগিতার বসুন্ধরা কিংসের বিপক্ষে মূল পর্বে খেলতে হলে শুধুমাত্র শারজাহকে হারালে হবে না, আগামী সপ্তাহে ইরানের ট্র্যাক্টর এফসিকেও হারাতে হবে তাদের। এদিকে ম্যাচটি প্লে-অফ রাউন্ডের। তবে হারলে এএফসি কাপে খেলতে নামবে তারা।

সূত্র:- Right News BD

bn_BDBengali