বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

বলিউড সিনেমার অভিনেত্রীদের বিয়ের পর সন্তান জন্ম দেওয়ার কোনো নির্দিষ্ট সময় সীমা থাকে না। তার কারণ বর্তমান যুগে যেকোন বয়সের নারীরাই সন্তান জন্ম দিচ্ছেন। আর এক্ষেত্রে পিছিয়ে নেই হিন্দি সিনেমা বলিউডের জনপ্রিয় তারকার অভিনেত্রীরাও। তাহলে জেনে নিন এসব হিন্দি সিনেমার বলিউড অভিনেত্রীরা কোন কোন বয়সে তাদের প্রথম সন্তানের জন্ম দিয়েছেন।

বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন: তিনি বিবাহের পরে ঐশ্বর্যা রাই বচ্চন হিসেবে পরিচিত, জন্ম: ১ নভেম্বর ১৯৭৩। তিনি একজন জাতীয় পুরস্কার প্রাপ্ত বিজয়ী ভারতীয় অভিনেত্রী এবং প্রাক্তন বিশ্ব সুন্দরী। অভিনয় জগতে পদার্পণ করার আগে মডেল হিসেবে কাজ করতেন তিনি। ঐশ্বরিয়া বিশ্ব সুন্দরী খেতাব অর্জন করেন ১৯৯৪ সালে।

অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ২০০৭ সালে অভিষেক বচ্চনকে বিয়ে করেন। বিয়ের ঠিক চার বছর পর, যখন তার বয়স ৩৮, তখন তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।

বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

অভিনেত্রী মাধুরী দীক্ষিত: বলিউডের সেরা অভিনেত্রীদের মধ্যে মাধুরী দীক্ষিতও একজন। তিনি অভিনয় জীবনে সত্তরের অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৯০ সালে ও ২০০০ সালের শুরুতে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী ছিলেন তিনি।

১৯৯৯ সালে ডাঃ নেনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মাধুরী দীক্ষিত। তারপর থেকে তিনি বিদেশে থাকতেন। তথ্য সূত্রে জানা যায় যখন তার বয়স ৩৭, তখন তিনি প্রথম সন্তানের জন্ম দেন।

বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

অভিনেত্রী রানী মুখার্জি: ২০০০ সালের বলিউডের জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক অভিনেত্রী ছিলেন রানী মুখার্জি। কর্মজীবনে সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক পুরস্কার অর্জন করেছেন তিনি। ২০১৪ সালে বিখ্যাত পরিচালক প্রযোজক যশ চোপড়ার বড় ছেলে পরিচালক ও প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন তিনি।

হিন্দি সিনেমার এই বলিউড জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি ৩৮ বছর বয়সে একটি কন্যা সন্তানের মাতৃত্বের স্বাদ উপভোগ করতে পারেন।

বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

অভিনেত্রী কারিনা কাপুর খান: তিনি বিবাহের পরে কারিনা কাপুর খান নামে পরিচিত হয়। তিনি একজন ভারতীতের বলিউড অভিনেত্রী। অভিনেতা রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির কন্যা এবং বলিউড অভিনেত্রী কারিশমা কাপুরের ছোট বোন তিনি। এছাড়াও ঘরোয়াভাবে এই অভিনেত্রীকে বেবো বলা হয়। কারিনা কাপুর অভিনয় জীবনে ৬টি ফিল্মফেয়ার পুরস্কারসহ একাধিক পুরস্কার লাভ করেছেন।

২০১২ সালে অভিনেতা সাইফ আলী খানকে বিয়ে করেন কারিনা কাপুর খান। তারপর ৩৬ বছর বয়সে কারিনা কাপুর প্রথম সন্তানের জন্ম দেন।

বলিউড সিনেমার যেসব অভিনেত্রীরা বিয়ের পর দেরীতে মা হয়েছেন

অভিনেত্রী শিল্পা শেঠি: ১৯৯৩ সালে বলিউড বাদশা শাহরুখ খানের বিপরীতে বাজিগর সিনেমায় অভিনয়ের মাধ্যমে প্রায় ৪০টি বলিউড, তামিল, তেলুগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ১৯৯৪ সালের ‘আগ’ ছবিতে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন শিল্পা শেঠি।

২০১৯ সালে রাজ কুন্দ্রাকে বিয়ে করেন অভিনেত্রী শিল্পা শেঠি। তারপর 38 বছর বয়সে প্রথমবারের মতো মা হন তিনি। এরপর আবার ৪৪ বছর বয়সে দ্বিতীয় সন্তানের জন্ম দেন শিল্পা।

অভিনেত্রী ফারহা খান: ভারতে নৃত্য পরিকল্পনাকারী, পরিচালক, অভিনেত্রী এবং টেলিভিশন উপস্থাপক হিসেবে ছিলেন ফারহা খান। তিনি অসংখ্য বলিউড সিনেমায় নৃত্যপরিকল্পনার জন্য পরিচিত পান। এ যাবৎ ৮০টিরও বেশি হিন্দি সিনেমায় নৃত্যপরিকল্পনা করেছেন তিনি। মেরি গোল্ড: অ্যান অ্যাডভেঞ্চার ইন ইন্ডিয়া, মনসুন ওয়েডিং এবং চাইনীজ চলচ্চিত্রের পারহেপ্স লাভ-এ কাজ করেছেন তিনি।

২০০৪ সালে শিরীষ কুন্দরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ফারাহা খান। তিনি ৪৩ বছর বয়সে প্রথমবারের মতো একটি সন্তানের মা হন। বর্তমানে তাদের দুই সন্তান রয়েছে।

অভিনেত্রী নেহা ধুপিয়া: ভারতীয় হিন্দি সিনেমার অভিনেত্রী এবং সাবেক ‘মিস ইন্ডিয়া’ নেহা ধুপিয়া। তিনি হিন্দি ভাষায় চলচ্চিত্রে কাজ করার পরেও কিছু তেলুগু এবং মালায়ালাম ভাষার চলচ্চিত্রেও কাজ করেছেন। এছাড়াও তার প্রথম চলচ্চিত্র ছিলো মালায়ালাম ভাষার। তারপর নেহা ‘জুলি’ এবং ‘সীসা’ সিনেমায় অভিনয় করে দর্শকদের দৃষ্টি কাড়তে সক্ষম হন ২০০৫ সালে।

শোনা যায়, বিয়ের আগেই নাকি গর্ভবতী হয়েছিলেন অভিনেত্রী নেহা ধুপিয়া। তবে বিয়ের কিছুদিন পর পরেই একটি সন্তানের জন্ম দেন তিনি। সেই সন্তান জন্মের পর তখন তার বয়স ছিল ৩৭ বছর। তিনি তার প্রথম সন্তানের জন্ম দেন ২০১৮ সালে ।

অভিনেত্রী শ্রীদেবী: ভারতীয় চলচ্চিত্র জগতের অভিনেত্রী যিনি তামিল, তেলুগু, হিন্দি, মালয়ালম সহ বেশি কিছু সংখ্যক কন্নড় চলচ্চিত্রেও কাজ করেছেন শ্রীদেবী। তিনি হিন্দি চলচ্চিত্রের একজন প্রথম নারী সুপারস্টার হিসেবে বিবেচিত হন।

নিজের থেকে অনেক বড় প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেছিলেন শ্রীদেবী। ১৯৯৬ সালে তাদের দু’জনের বিয়ে হয়। তিনি ৩১ বছর বয়সে এক সন্তানের জন্ম দেন। বর্তমানে দুটি সন্তান রয়েছে তাদের।

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া: হিন্দি চলচ্চিত্রের একজন অভিনেত্রী,সাবেক মিস ওয়ার্ল্ড , মানবহিতৈষী, লেখিকা এবং কণ্ঠশিল্পী প্রিয়াঙ্কা চোপড়া। ২০০০ সালে ‘মিস ওয়ার্ল্ড’ উপাধি লাভ করেন তিনি। এছাড়াও ২০০২ সালে তামিল ‘ঠামিজান’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় প্রিয়াঙ্কার। হিন্দি চলচ্চিত্রে সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবির মাধ্যমে প্রবেশ হন তিনি। ২০০৪ সালে ‘আন্দাজ’ সিনেমার জন্য সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন প্রিয়াঙ্কা চোপড়া।

বলিউড এবং হলিউড ইন্ডাস্ট্রিতে বেশ জায়গা করে নিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি জনপ্রিয় গায়ক নিক জোনাসকে বিয়ে করেছেন। ৩৯ বছর বয়সে প্রথম সন্তানের জন্ম দেন প্রিয়াঙ্কা চোপড়া।

সূত্র:- Right News BD

bn_BDBengali