‘পাঠান’ ৫ মে ঢাকার বাংলা সিনেমা হলে ‘মুক্তি’ পাচ্ছে

চুক্তিবদ্ধ ভাবে কয়েকদিনের মধ্যেই ভারতীয় চলচ্চিত্র ‘পাঠান’ ৫ মে ঢাকার বাংলা সিনেমা হলে প্রদর্শনের অনুমতি দেওয়া হয় । তার পরিপ্রেক্ষিতে হিন্দি সিনেমার বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ৫ মে ঢাকার বাংলা জগতে মুক্তি পেতে পারে।

ঢাকার সেন্সর বোর্ডের উপপরিচালক মো: মঈনউদ্দীন আজ (মঙ্গলবার) বিকেল বেলায় প্রথম আলোকে বলেন, এ সিনেমাটি আজ ঢাকার সেন্সর বোর্ডে জমা পড়ে। তবে এ সিনেমাটি দেখার দিনক্ষণ ঘোষণা সঠিকভাবে চূড়ান্ত হয়নি, তবে ঢাকা সেন্সর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলার পর দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

‘পাঠান’ ৫ মে ঢাকার বাংলা সিনেমা হলে ‘মুক্তি’ পাচ্ছে

৫ মে সিনেমাটি মুক্তির জন্য যথেষ্ট পরিকল্পনার কথা জানায় সিনেমার আমদানিকারক প্রতিষ্ঠান ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত সিনেমাটি মুক্তির বিষয়টি নিয়ে সেন্সর ছাড়পত্রের অনুমতির জন্য আবেদন পাওয়ার ওপর নির্ভর করছে।

গত ৩০ মে (রোববার) সিনেমাটি’ মুক্তির বিষয়ে আলোচনা সাপেক্ষে ঢাকার একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের মাধ্যমে ঈদে মুক্তি পাওয়া ৮ সিনেমার পরিচালকেরা। এ আলোচনায় লিখিত বক্তব্য অনুযায়ী দেশের ‘লোকাল’ সিনেমার পরিচালক সাইফ চন্দন বললেন, এই ঈদের নতুন ছবিগুলো কমবেশি অনেক দর্শ টানছে। তবে সিনেমাগুলো নিয়ে ভালো ব্যবসা করার জন্য নিন্মে তিন থেকে চার সপ্তাহ সিনেমা হলে চালাতে দেওয়া হোক। তবে ‘পাঠান’ মুভিটি দুই থেকে তিন সপ্তাহ পর মুক্তি পেলে ভালো হবে। এদিকে পরিচালকদের দাবি মানতে কোনভাবে রাজি নন অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

ওই প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী অনন্য মামুন বিষটি নিয়ে বলেন, ‘সরকারের পক্ষ থেকে “পাঠান” মুভিটির মুক্তির বিষয়ে একটা নির্ধারিত সময়সূচী বেঁধে দেয়া হয়। এদিকে ঈদুল ফিতরের সপ্তাহ চলে গেছে। এছাড়াও পরের সপ্তাহও চলে যাচ্ছে। এরকমভাবে চলতে থাকলে কিভাবে কি হবে! আমাদের এটা কি সিনেমা নয়? এছাড়াও ‘পাঠান’ মুভির জন্য সরকারকে ৭ লাখ টাকার মতো ভ্যাট দেওয়া হয়েছে। ঈদের বাকি সব সিনেমা মিলে ৭ লাখ টাকার মত ভ্যাট দিতে পারেনি। আমি কি তাহলে সিনেমাটি এনেছি ফ্রিজে ঢুকে রাখার জন্য। সিনেমাটি রিলিজ দেওয়ার জন্যই এনেছি।

সূত্র:- Right News BD

bn_BDBengali