যশোরে শাহরুখ-দীপিকার পাঠান মুভির প্রচার চলছে

গত ১২ মে (শুক্রবার) দুপুর ২টার সময় যশোরে শাহরুখ-দীপিকার পাঠান মুভির প্রচার করতে দেখা যায়। সেই শহরের বিভিন্ন এলাকাতেও মাইক নিয়ে শাহরুখ-দীপিকার পাঠান মুভির প্রচার শোনা গেছে । মণিহার প্রেক্ষাগৃহে, হিন্দি ছবির বলিউড বাদশা শাহরুখ খান আর দীপিকা পাডুকোন অভিনীত ভারতবর্ষের সর্বোচ্চ আয় করা সুপারহিট “পাঠান” মুভির প্রচার চলছে।

গত শুক্রবার যশোরে বলিউড জগতের হিন্দি সিনেমার প্রচার প্রচারণা বাংলাদেশে এবারই প্রথম জাকজমকভাবে দেখা গেল। তবে এরকমভাবে ঢোল পিটিয়ে প্রচার করার পরেও খুব একটা সাড়া পাওয়া যায়নি। রাজধানীর মাল্টিপ্লেক্সগুলোতে যেভাবে সাড়া পাওয়া পেয়েছে কিন্তু যশোরের চিত্রটা ছিল ভিন্ন। যশোরের মণিহার দেশের সবচেয়ে বড় সিনেমা হল হিসেবে পরিচিত হলেও শাহরুখ খানের ‘পাঠান’ মুভি টানতে পারছে না। গত শুক্রবার দুপুর ১২টার সময় ‘পাঠান’ মুভির চলছে। যশোরের মণিহারে সিনেমাটি সাত দিন চলবে।

যশোরে শাহরুখ-দীপিকার পাঠান মুভির প্রচার চলছে

মণিহার প্রেক্ষাগৃহ থেকে এক সূত্রে জানা গেছে, গত শুক্রবার দুপুর ১২টা থেকে বেলা ৩টার শোতে মোট ৮০ জন এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টার শোতে মোট ১২০ জন দর্শক টিকিট কেটে ‘পাঠান’ মুভি দেখেছেন। মণিহার প্রেক্ষাগৃহে দর্শকদের আসন রয়েছে প্রায় ১ হাজার ৪০০টি। এদিকে প্রেক্ষাগৃহ সংশ্লিষ্টরা জানান, ১২ মে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বিশেষ করে প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড় ছিল।

যশোরের মণিহার সিনেমা হলের ব্যবস্থাপক তোফাজ্জেল হোসেন আমাদের প্রতিনিধিকে বলেন, ‘ দেশের সিনেমা হলের মালিকদের জারালো দাবীতে বছরে বলিউড জগতের ১০টি ছবি সিনেমা হলে প্রদর্শনের জন্য অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে ভারতবর্ষের হিন্দি সিনেমা ‘পাঠান’ মুভিটি দেরিতে মুক্তি পেয়েছে বাংলাদেশে। তবে ‘পাঠান’ মুভি নিয়ে যেমনটা আশা করেছিলাম দর্শকের উপস্থিতি খুব বেশি হচ্ছে না। দেশের বাংলা সিনেমার মতোই হিন্দি ছবি পাঠানেও দর্শক একই রকম দেখা মিলছে। প্রথম দিন দুটি শো চালিয়ে মাত্র ২০০ দর্শক হয়েছে।

‘পাঠান’ সিনেমা দেখতে আসা একজন দর্শক বলেন, আমরা পাঁচ বন্ধু মিলে পাঠান সিনেমা দেখার জন্য এসেছি। তবে মুভিটা অনেক ভালো লাগল। আমরা সর্বপ্রথম কোন হিন্দি সিনেমা হলে বসে দেখলাম পেলাম। যশোরের মণিহার প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালক মো: জিয়াউল ইসলাম বলেন, ‘ ছবিটি ভারতে মুক্তির পাওয়ার প্রায় ছয় মাস পর বাংলাদেশে মুক্তি পেল। কিন্তু অনেকে ইন্টারনেট থেকেও সিনেমাটি দেখেছে। সে কারণেই হয়ত ১৪০০ আসনের জায়গায় মাত্র ১০০ থেকে ১৫০ জন দর্শক হচ্ছে প্রতি শোতে।

যথাযথ, এ যাবৎ বলিউডের হিন্দি ছবির ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা ‘পাঠান’ মুভি তালিকায় জায়গা করে নিয়েছে। বর্তমানে মুভিটি আয় করে ১ হাজার ৫০ কোটি রুপি। পরে মুভিটি অ্যামাজন প্রাইমেও এসেছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থার প্রাক্তন এজেন্ট পাঠান চরিত্রের জন্য অভিনয় করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। এছাড়াও ‘পাঠান’ মুভিটি পরিচালিত করেন সিদ্ধার্থ আনন্দ অভিনয়ে শাহরুখ- দীপিকা পাডুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানাসহ অনেকে। সংযুক্ত চলচ্চিত্রের পরিপ্রেক্ষিতে গত ১০ এপ্রিল (শনিবার) সাফটার আওতায় নতুন রূপে উপমহাদেশীয় ভাষায় নির্মিত চলচ্চিত্র আমদানি করার অনুমতি দেয় সরকার। ‘পাঠান’ মুভির বিপরীতে ভারতবর্ষে রপ্তানি করা হয়েছে গত ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত শাকিব খানের অভিনীত সিনেমা ‘পাঙ্কু জামাই’।

সূত্র:- Right News BD

bn_BDBengali