ডেঙ্গু প্রতিরোধে দাবি সিপিবি’র

ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধণের জন্য সকল প্রকার কার্যকর ব্যবস্থা গ্রহণের প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। গতকাল ১৬ জুন (শুক্রবার) রাজধানী ঢাকা শহরের পুরানা পল্টন মোড়ে বিকেলে এই বিক্ষোভ সমাবেশটি পালিত হয়।

এ সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি পল্টন শাখার সম্পাদক মুর্শিকুল ইসলাম শিমুল, বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, যুব ইউনিয়ন পল্টন থানা সভাপতি রফিজুল ইসলাম রফিক প্রমুখ এবং শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সহ-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ।

ডেঙ্গু প্রতিরোধে দাবি সিপিবি'র

তাদের এই সমাবেশে কমিউনিস্ট পার্টির নেতারা বলেন, ডেঙ্গু প্রতিরোধে অবিলম্বে প্রতিটি ওয়ার্ডে ক্রস কর্মসূচি পালন করতে হবে। এই কর্মসূচিতে প্রতিটি ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে হবে। ডেঙ্গুর লার্ভা নির্মূলের জন্য, প্রতিদিন সকালে স্প্রে করা উচিত, বিশেষ করে ড্রেন, নর্দমা এবং ড্রেনে যেখানে এডিস মশার লার্ভা বংশবিস্তার করে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে প্রতিদিন প্রতিটি এলাকাতে ফগিং করতে হবে। কাজটি পুরোপুরী ভাবে হচ্ছে কিনা তা নিশ্চিত করার জন্য তদারকির ব্যবস্থা করতে হবে।

এছাড়াও নেতৃবৃন্দ বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দেশের প্রায় ৯৫% মানুষ দুর্ভোগে বসবাস করছে। এ বিষয়ে আরো উল্লেখ করা হয় এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

তাদের এই সমাবেশ শেষ হওয়ার পর পরই আবারো আর একটি বিক্ষোভ মিছিল পালিত হয়। পরে তাদের বিক্ষোভ মিছিলটি রাজধানী ঢাকা শহরের প্রধান প্রধান সড়কগুলোতে প্রদক্ষিণ করে মুক্তি ভবনে গিয়ে শেষ হয় ।

সূত্র:- Right News BD

bn_BDBengali