ট্রাক ভাড়ার তালিকা: কম খরচে অনলাইনে পণ্য পরিবহনের টিপস

পিকআপ অথবা ট্রাক ভাড়ার তালিকা জেনে নিতে পারেন, ঢাকা শহর ও দূরপাল্লা রুটের পণ্য পরিবহনের আগে।

পণ্য পরিবহনে অনলাইনে ট্রাক ভাড়ার তালিকা

পণ্য পরিবহনে ট্রাক ভাড়ার জন্য আপনাকে নির্ধারিত মূল্য সহ সকল সেবা জানতে হবে। ট্রাকের ধরন ও দুরত্তভেদে ট্রাক ও পিকআপ ভাড়া নির্ধারণ হয়। সাধারনত ১ থেকে ২ টনের পিকআপ ভ্যানের ভাড়া ৮০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে হয়। আবার ১৪ ফিট বা ৩.৫ টনের থেকে ২৩ ফিট বা ২৫ টন ট্রাকের ভাড়া ১৫০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

আন্তজেলা ট্রাক ও পিকআপ ভাড়ার মূল্য তালিকা

পিকআপ ভাড়ার তালিকা – ৯ ফিট পিকআপ থেকে ২৩ ফিট পিকআপ

আমরা এখানে আপনাদের সুবিধার্থে সব ধরনের ট্রাক ও পিকআপ ভাড়ার তালিকা তুলে ধরছি, তবে অনুরোধ থাকবে, অবশ্যই ভাড়া যাচাই করবেন ট্রাক ও পিকআপ ভাড়া নেওয়ার আগে, আমাদের তালিকাই সর্বশেষ মূল্য নয়।

ট্রাক লাগবে অ্যাপস অনলাইনে ট্রাক ও পিকআপ ভাড়া নেওয়ার সুযোগ রয়েছে, ইচ্ছা করলে বাবহার করতে পারেন। তবে আপনার যদি বারে বারে ট্রাক ও পিকআপের প্রয়োজন না হয় তবে এটার প্রয়োজন নেই।

আপনি যেকোন পিকআপ ভাড়ার আগে, বিআরটিএ আন্তজেলা এবং দূরত্বের রুটে অনলাইনে ট্রাক ভাড়া তালিকা দেখতে পারেন।

ট্রাকের ধরনভাড়ার পরিমাণ
২৫ টন ২৩ ফিট খোলা ট্রাক ভাড়া চট্টগ্রাম ৫০০০-৬০০০*
১৫ টন ২৩ ফিট কাভার্ড ভ্যান ভাড়া রংপুর৩৫০০-৫৫০০*
১৫ টন ১৮ ফিট খোলা ট্রাক ভাড়া বগুড়া৩৫০০-৫০০০*
৭.৫ টন ১৬ ফিট কাভার্ড ভ্যান ভাড়া বগুড়া৩০০০-৫০০০*
৭.৫ টন ১৬ ফিট খোলা ট্রাক ভাড়া চট্টগ্রাম২৫০০-৪৫০০*
৩.৫ টন ১৪ ফিট কাভার্ড ভ্যান ভাড়া রংপুর১৫০০-৩২০০*
৩.৫ টন ১৪ ফিট ট্রাক ভাড়া রাজশাহী১৫০০-২৮০০*
২ টন ১২ ফিট কাভার্ড ভ্যান ভাড়া পঞ্চগড়১২০০-৩০০০*
২ টন ১২ ফিট ট্রাক ভাড়া বগুড়া১২০০-২৭০০*
১ টন ৯ ফিট কাভার্ড ভ্যান ভাড়া দিনাজপুর১০০০-২৫০০*
১ টন ৯ ফিট পিকআপ ভাড়া রাজশাহী৮০০-২২০০*

অনলাইনে প্রয়োজনীয় ট্রাক ভাড়ার ওয়েবসাইটের তালিকা

ঢাকার পিকআপ ও ট্রাক ভাড়ার মূল্য তালিকা রাইট নিউজ বিডি অনলাইনে থেকে সংগ্রহীত কিছু পরিবহন সেবাদানকারী প্রতিষ্ঠানের ওয়েবসাইটের ঠিকানা নিম্নে তুলে ধরছে, যা আপনাদের কাজে আশ্তে পারে।

  • ট্রাক লাগবে – https://www.trucklagbe.com/
  • ট্রাক বিডি ২৪ – https://www.truckbd24.com/
  • কভারভ্যান.ওয়ার্ল্ড – https://www.covervan.world/
  • ট্রাক ভাড়া – https://www.truckvara.com/
  • ট্রাক বিডি ৭১ – https://www.truckbd71.com/
  • ভাড়া দিবো – https://varadibonibo.com/
  • Truck Vara – ট্রাক ভাড়া – এটি মূলত ফেসবুক পাবলিক গ্রুপ – Https://www.facebook.com/groups/truckvara/

পণ্য পরিবহনে ট্রাক ভাড়ার প্রয়োজনীয়তা জেনে নিন

উপরে উল্লেখিত পিকআপ ভাড়ার তালিকা থেকে ট্রাক ভাড়া নেওয়ার আগে, আপনার পণ্য পরিবহনের প্রয়োজনগুলি নির্ধারণ করুন। পণ্যের ধরণ এবং রাস্তার দূরত্ব, পরিমাণ এবং রুটের বিশেষ প্রয়োজনীয় বিষয়গুলি বিবেচনা করুন। এগুলি আপনাকে আপনার প্রয়োজনীয় পণ্য বা আসবাবপত্র পরিবহনের জন্য একটি উপযুক্ত আকারের ট্রাক নির্বাচন করতে সাহায্য করবে। এতে করে আপনার পণ্য নিরাপদে পরিবহনে সক্ষম হবে।

গ্রাহক সেবার মান দেখে নিন

পরিবহন সেবাদানকারী প্রতিষ্ঠানের সেবার মান যাচাই করেনিন। বিভিন্ন পরিবহন সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে কথা বলে বুঝার চেষ্টা করুন, তারা আপনার জন্য কতটুকু ফলপ্রসূ। ভাল হলে চুক্তি করে ফালুন। অথবা আপনি বিভিন্ন ধরনের স্বল্প মূল্য এবং ভাল গ্রাহক পরিষেবা দেয় এমন কাউকে খোজার চেষ্টা করুন। এছাড়াও স্থানীয় ট্রাক ভাড়ার মালিকরা পরিসরের ট্রাক অফার করে, ছোট কাভার্ড ভ্যান থেকে শুরু করে ২৫ টন ২৩ ফিট খোলা ট্রাক পর্যন্ত, বিভিন্ন পরিবহনের চাহিদা পূরণ করে।

ট্রাক ভাড়ার মূল্য নির্ধারণ করুন

আপনার পণ্য বা আসবাবপত্র ভাড়ার সময়কাল, মাইলেজ, বীমা, জ্বালানী খরচ এবং যেকোন অতিরিক্ত ফি আছে কিনা সেই বিষয়গুলি বিবেচনা করে একটি ট্রাক ভাড়ার জন্য মূল্য নির্ধারণ করুন। অনেক ট্রাক মালিক হয়তো আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে আনুমানিক খরচ জানাবে আপনার বাজেটের সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে চুক্তি করতে পারেন।

সঠিক ট্রাক বেছে নিন

যাত্রা শুরুর আগে উপযুক্ত ট্রাক নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ লোড ক্ষমতা, তাপমাত্রা নিয়ন্ত্রণের মতো বৈশিষ্ট্যগুলি আপনার পণ্যের বৈশিষ্ট্যগুলির সাথে মেলে কি না যাচাই করুন। আপনি যদি নিশ্চিত না হন, তাহলে ট্রাকের প্রতিনিধিরা আপনার পণ্যের উপর ভিত্তি করে সঠিক ট্রাক বেছে নিতে সহায়তা করবে।

অনলাইনে ট্রাক ভাড়া বুকিং

অনলাইনে বেছেনিন আপনার পছন্দের কোম্পানি, ফোন করে কথা বলে, সিদ্ধান্ত নিন কোন কোম্পানি আপনার জন্য ভাল হবে। নির্বাচিত কোম্পানি কিভাবে বুকিং নেন, যেনে নিয়ে বুকিং করে ফেলুন আপনার ট্রাক অথবা পিকআপ। ট্রাক ভাড়ার রশিদ বুঝেনিন এবং সংরক্ষণ করুন যাত্রা শেষ না হওয়া পর্যন্ত।

ট্রাক ভাড়ার রশিদ

পরিবহন কোম্পানির সাথে চুক্তি বা ভাড়ার নেওয়ের প্রাতিষ্ঠানিক দলিল হচ্ছে, ভাড়ার রশিদ। এই রশিদ ছাড়া আপনে কোন ভাবেই প্রমান করতে পারবেন না যে, আপনি কোম্পানির কাছ থেকে যানবাহন ভাড়া নিয়াছেন। আর তাই রশিদের ব্যাপারে মনযোগী হন।

ভাড়ার রশিদে দুইটি অংশ হয়, একটা গ্রাহকের অন্যটা কোম্পানির। খেয়াল রাখতে হবে দুইটাতেই কি একই লেখা আছে কিনা, যদি না থাকে, সঠিক করে নিয়ে, রশিদ বুঝে নিন।

নির্ধারিত ভাড়ার চুক্তি এবং বীমা পর্যালোচনা করুন

পিকআপ বা ট্রাক ভাড়া করার আগে সাবধানে পর্যালোচনা করুন. ভাড়ার সময়কাল, জ্বালানির প্রয়োজনীয়তা এবং সম্ভাব্য জরিমানা সহ শর্তাবলী বুঝুন। এছাড়াও ভাড়া বীমা বিবেচনা করুন. যদিও আপনার ব্যক্তিগত অটো বীমা কিছু দিক কভার করতে পারে। যদিওবা ভাড়া বীমা সময়কালে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে।

প্রয়োজনে পিকআপ পরিদর্শন করুন

ভাড়ার দিনে পিকআপ বা ট্রাকটি পরিবহনের আগে ভালোভাবে পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে সমস্ত সরঞ্জাম, যেমন লোডিং র‌্যাম্প বা টাই-ডাউন দেওয়া আছে কি না। তাদের ট্রাক বা পিকআপ ফেরত দেওয়ার সময় দায়বদ্ধ হওয়া এড়াতে আগে থেকেই কোনো সমস্যা আছে কি না ভালোভাবে চেক করুন।

ট্রাক বা পিকআপ লোডিং এবং পরিবহন

পরিবহনের আগে সঠিকভাবে প্যাকিং পদ্ধতি ব্যবহার করে ট্রাকে আপনার পণ্য বা মালামালগুলি দক্ষতার সাথে লোড করুন। পরিবহনের সময় স্থিতিশীলতা বজায় রাখতে ট্রাক বা পিকআপের চারিদিকে ভালোভাবে দেখে নিন। এতে করে ট্রাফিক নিয়ম-কানুন মেনে চলতে ড্রাইভারের সাথে কথা বলুন। আপনি যদি ভঙ্গুর আইটেম পরিবহন করেন, তাহলে ক্ষতি প্রতিরোধ করার জন্য সুরক্ষিত পদ্ধতি ব্যবহার করার কথা চিন্তা করুন।

পরিবহনের পর ট্রাক ফেরৎ দিন

আপনার পণ্য পরিবহন পৌছে দেওয়ার পর নির্ধারিত সময়ে বা তার আগে তাদের স্থানে ট্রাকটি ফেরত দিন। তারপর নিশ্চিত করুন যে ট্রাকটি পরিষ্কার সহ কোনও ক্ষতি হয়েছে কি না। ট্রাকটি ফেরৎ দেওয়ার আগে প্রয়োজনে প্রমাণ হিসেবে চারিদিকে মোবাইলে ছবি তুলে রেখে দিন।

সবশেষে

আপনার সমস্ত পণ্য পরিবহনের জন্য একটি ট্রাক বা পিকআপ ভাড়া সুবিধা প্রদান করে। আপনার চাহিদা অনুযায়ী মূল্যায়ন করে, মালিকরা বিবেচনা করে কার্যকরভাবে বাজেট তৈরি করে এবং পিকআপ ও ট্রাক ভাড়ার তালিকা অনুযায়ী সতর্কতার সাথে অনুসরণ করে, একটি সফল পরিবহন অভিজ্ঞতা নিশ্চিত করতে পারেন। মনে রাখবেন তাদের একমাত্র পরিষেবা একটি পণ্য পরিবহনে যাত্রা সফল করে।

One thought on “ট্রাক ভাড়ার তালিকা: কম খরচে অনলাইনে পণ্য পরিবহনের টিপস

Comments are closed.

bn_BDBengali