টুইটারে কর্মী ছাঁটাই চলছে আবারো নতুন করে

নতুন করে আবারো টুইটারে কর্মী ছাঁটাই চলছে। এলন মাস্কের অধীনে টেসলার সিইও গাড়ি নির্মাতা বলেন, জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে অনেক পরিবর্তন এসেছে এবং তা বর্তমানে অকৃতকার্যে রয়েছে। এসব পরিবর্তনের ফলে অনেক কর্মীদের ছাটাই করা হয়েছে।

এছাড়াও একবছরে টুইটারে আয় কমে গেছে প্রায় ৪০ শতাংশ। তবে ইলন মাস্ক টুইটার এককালিন মালিকানা পাওয়ার পর পর সেই কোম্পানী থেকে প্রায় ৭০ শতাংশ কর্মীকে ছাটাই করেন।

২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) তাদের অনেককেই গত রোববার চাকরী থেকে বরখাস্তের জন্য ইমেল পাঠানো হয়েছিল। সেক্ষেত্রে সেই সময়ের মধ্যে অনেকে টুইট করেছেন যে সেই সব কর্মীরা আর সেই কোম্পানির সার্ভার সিস্টেম অ্যাক্সেস করতে পারছেন না। সে জন্য কোন প্রকার নোটিশ ছাড়াই তাদের চাকরী থেকে বরখাস্ত করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে মার্কিন মিডিয়ার সঠিক তথ্য অনুযায়ী, গেল সপ্তাহের শেষে টুইটার আবারো নতুন করে ২০০ জন কর্মী ছাটাই করেছে। এসব কর্মীদের মধ্যে রয়েছে ১জন ঊর্ধ্বতন কর্মকর্তা, তিনি প্রত্যেক দিন কাজের তাগিদে রাতে সেই অফিসেই ঘুমিয়ে পড়তেন। ক্রফোর্ডকে পরিষেবার জন্য গুরুত্বপূর্ণ উচ্চপদস্থ কর্মচারী এবং পণ্য ব্যবস্থাপক টুইটারে কর্মী হিসেবে অনুগত করা হয়েছিল।

টুইটারে কর্মী ছাঁটাই চলছে আবারো নতুন করে

ক্যালিফোর্নিয়ায় কোম্পানির হেডকোয়ার্টারে ঘুমিয়ে ছিলেন এস্থার ক্রফোর্ড। এমতবস্থায় একটি ছবি সম্প্রতি সময়ে সোশ্যাল মিডিয়াল ভাইরাল হয়েছে। এটি নিয়ে সেই সময় প্রচণ্ড আলোচনা হয়।

সেই ছবিতে ভালোভাবে লক্ষ্য করে দেখা যায়, ক্রফোর্ডকে একটি স্লিপিং ব্যাগে চোখে মাস্ক পরে ঘুমাতে দেখা যায়। সেক্ষেত্রে টুইটারের পণ্য ব্যবস্থাপক ইভান জোনস নামে একজন এই ছবিটি প্রথম বারের মত শেয়ার করেছিলেন।

সেই ছবিটি শেয়ার করার পর পর ক্রফোর্ড মন্তব্য করেছিলেন, শারীরিক বয়সসীমা পূরনের জন্য নিজের কর্মস্থলে ঘুমাতেই পারে।

ছবিটি শেয়ার করার পর অনেক বির্তকও ওঠে। সেই বিতর্কে অনেকে সে সময়ে টুইটারে কাজের প্রেসার এবং কাজের পরিবেশ নিয়ে বিভিন্ন ধরণের মন্তব্য করেন। তবে চাকরী থেকে বরখাস্তের পর ক্রফোর্ড টুইটার কর্তৃপক্ষের কাছে একটি গুরুত্বরভাবে মন্তব্য করেছেন। সেই মন্তব্যে তিনি বলেন যে টুইটারের জন্য প্রচণ্ড কষ্ট করেছেন তিনি। কিন্তু এ রকম কষ্টের জন্য কোন প্রকার প্রশংসা করা হয়নি।

সূত্র:- Right News BD

bn_BDBengali