টাইগাররা কি পারবে ইংল্যান্ডকে হারাতে

আজ ইংল্যান্ডের সাথে পারবে কি বাংলার টাইগাররা: বিশ্বকাপের পরিসংখ্যান অনুযায়ী একবারে ভিন্ন কথা বলছে। ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এখন পর্যন্ত ৪ বার ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে দু ‘বার জয় পায় ইংল্যান্ড। সবশেষে বিশ্বকাপ ইংল্যান্ডের কাছে হারলেও এর আগের দুই আসরে জয় পেয়েছিল বাংলাদেশ।

গত ২০১৫ সালে বাংলাদেশের কাছে হেরে কোয়ার্টার ফাইনালে যেতে পারেনি।

বিশ্বকাপে আরো একবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ। আজ ধর্মশালাতে চলবে এই দুই দলের লড়াই। প্রথম ম্যাচে বড় পরাজয়ে ইংল্যান্ড যেখানে চাপে সেখানে আফগানদের হারিয়ে স্বস্তিতে আছে টাইগাররা। তাছাড়া টাইগাররা কি পারবে আজ ধর্মশালায় ইংল্যান্ডকে হারাতে। কিন্তু তাদের ওয়াসিম জাফর এই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি।

ইএসপিএন ক্রিকইনফোর সাথে আলাপকালে ভারতের সাবেক এই ব্যাটসম্যান বলেন, বাংলাদেশকে এখন বেসিক কাজগুলো করতে হবে। আমার মনে হয় বাংলাদেশ এমন একটি দল তারা কিনা ইংল্যান্ডকে আবারো হারিয়ে দিতে পারে। কারণ এটা তারা আগেও করেছিলো। আসলে বলা যায় না কি হবে।

এদিকে বাংলাদেশের ওপেনিং তামিম ইকবাল না থাকায় কিছুটা হলেও অভিজ্ঞতার ঘাটতি রয়েছে। কিন্তু এবারের বিশ্বকাপ ২০২৩-এ ওপেনিংয়ে দেখা যাচ্ছে তানজিদ হাসান তামিম এবং লিটন দাসকে। তারা প্রস্তুতি ম্যাচে ভালো করলেও আফগানদের বিপক্ষে খুব একটা ভালো করতে পারেননি। তাছাড়া লিটন দাস লম্বা সময় ধরে ছন্দে নেই।

ইংল্যান্ডকে হারাতে হলে বাংলাদেশের ব্যাটাসম্যানদের রান করার বিকল্প নেই। ওয়াসিম  বলছেন, বাটলারদের হারাতে বাংলাদেশ দলকে বিশেষ করে ওপেনারদের জ্বলে উঠতে হবে। সবমিলিয়ে তরুণ ও অভিজ্ঞতার দিক দিয়ে তারা ভালো দল।

কয়েক দিন আগেও ঘরের মাঠে সিরিজ জয়ী হলেও এশিয়া কাপ ও বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের হারায় বাংলাদেশ। এদিকে রশিদের বিপক্ষে বাংলাদেশ ভালো খেলেছে বলে জানান ওয়াসিম। এটি মূলত আফগানিস্তানের ভুলের মূল কারণটাই বেশি দেখছেন ভারতের সাবেক এই ক্রিকেটার। সেই ম্যাচে বাংলাদেশ যে ভালো খেলেনি সেটাও মনে করিয়ে দেন তিনি।

সূত্রÑ:- Right News BD

bn_BDBengali